মঙ্গলবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সত্য গোপন করবেন না, ট্রাম্পকে খাশোগির বাগদত্তা

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে সৌদি ভিন্ন মতাবলম্বী বিরোধী সাংবাদিক জামাল খাশোগির হত্যা বিষয়ে সত্য প্রকাশে সাহায্য করার আহ্বান জানিয়েছেন খাশোগির বাগদত্তা খাদিজা চেঙ্গিস। সোমবার লন্ডনে ওয়াশিংটন পোস্টের সঙ্গে আলাপকালে তিনি এ আহ্বান করেন। ওয়াশিংটন পোস্ট।

খাদিজা বলেন, ‘খাশোগি হত্যায় সারাবিশ্বের মানুষের সমবেদনার জন্য আমি সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। কিন্তু এ বিষয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের কার্যকলাপে আমি হতাশ হয়েছি। খাদিজা বলেন, খাশোগি হত্যা বিষয়ে সত্য প্রকাশের পাশাপাশি ন্যায়বিচার প্রতিষ্ঠায় ট্রাম্পকে এগিয়ে আসতে হবে। তার এই মন্তব্য এমন একসময় আসল যখন ট্রাম্পের আমন্ত্রণ তিনি প্রত্যাখ্যান করেছেন। ট্রাম্প তাকে হোয়াইট হাউসে আমন্ত্রণ জানিয়েছিলেন। খাদিজা বলেন, ‘তার এই মৃত্যু বিশ্বব্যাপী গণতন্ত্র পুনরুদ্ধারে লড়াই করার জন্য। আমি খাশোগির মৃতদেহ দেখতে চাই এবং সম্মানের সঙ্গে তাকে দাফন করতে চাই।’ এর আগে খাদিজা বিয়ে করার জন্য প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করতে গিয়ে গত ২ অক্টোবর ইস্তানবুলের সৌদি কনস্যুলেটে নির্মমভাবে নিহত হন জামাল খাশোগি। এই পাশবিক হত্যাকা-ের ব্যাপারে অন্তত চারবার নিজের অবস্থান পরিবর্তন করে সৌদি আরব সম্প্রতি স্বীকার করেছে, পূর্ব পরিকল্পিতভাবে খাশোগিকে হত্যা করা হয়েছে। তবে এ ঘটনায় রাজ পরিবারের জড়িত থাকার কথা এখনও অস্বীকার করে যাচ্ছে রিয়াদ। যদিও তুরস্কের তদন্তকারী কর্মকর্তারা বলছেন, সৌদি যুবরাজের ঘনিষ্ঠ একজন সহযোগী এই হত্যাকা-ে জড়িত রয়েছেন। কিন্তু ট্রাম্প বলেছেন, তিনি মনে করছেন যুবরাজ মোহাম্মাদ বিন সালমান হয়তো এ হত্যাকা-ের বিষয়ে কিছুই জানতেন না। তিনি সৌদি আরবের কাছে ১১০ বিলিয়ন ডলারের সমরাস্ত্র বিক্রির চুক্তি বাতিল করতেও অনীহা প্রকাশ করেছেন।

শীর্ষ সংবাদ:
সাহেদের যাবজ্জীবন ॥ আড়াই মাসেই অস্ত্র মামলায় রায়         আনুষ্ঠানিকতা ছাড়াই শেখ হাসিনার জন্মদিন পালন         বেসরকারী মেডিক্যাল ও ডেন্টাল কলেজ আইনের খসড়া অনুমোদন         এ পর্যন্ত ৭ জন গ্রেফতার ৩ জন রিমান্ডে বিক্ষোভ, সমাবেশ         বিদেশী ঋণে জর্জরিত ঢাকা ওয়াসা         সুপ্রীমকোর্ট প্রাঙ্গণে মাহবুবে আলমকে শেষ শ্রদ্ধা         দেশে করোনা রোগী শনাক্তের হার বেড়েছে         দুর্ভোগ পিছু ছাড়ছে না সৌদি প্রবাসীদের         মুজিববর্ষে গৃহহীনদের ৯ লাখ ঘর দেবে সরকার         তদারকির অভাব নৌ যোগাযোগ খাতে         আজন্ম উন্নয়ন যোদ্ধার অপর নাম শেখ হাসিনা ॥ কাদের         অসময়ের বন্যায় ব্যাপক ক্ষতির মুখে কৃষক         মৌজা ও প্লটভিত্তিক ডিজিটাল ভূমি জোনিং ম্যাপ হচ্ছে         শেখ হাসিনার জন্মদিনে স্মারক ডাকটিকিট অবমুক্ত         নবেম্বরে আসতে পারে করোনা ভাইরাসের ভ্যাকসিন ॥ স্বাস্থ্যমন্ত্রী         শেখ হাসিনার হাত শক্তিশালী করুন ॥ স্পিকার         কর্মের মধ্য দিয়ে দলের চেয়ে অধিক জনপ্রিয় শেখ হাসিনা ॥ কাদের         এমসি কলেজে ধর্ষণ ॥ সাইফুর, অর্জুন ও রবিউল রিমান্ডে         ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচন ১২ নবেম্বর         শিক্ষা প্রতিষ্ঠান খোলতে চাইলে মত দেবে মন্ত্রিসভা