রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিশ্বকাপ খেলতে আজ দেশ ছাড়ছেন সালমারা

  • বাংলাদেশ মহিলা ক্রিকেট দলের লক্ষ্য সেমিতে খেলা

স্পোর্টস রিপোর্টার ॥ আগামী ৯ নবেম্বর ওয়েস্ট ইন্ডিজে শুরু হবে মহিলা টি২০ বিশ্বকাপ। সেখানে অংশ নিতে আজ সন্ধ্যায় দেশ ছাড়ছে বাংলাদেশ জাতীয় মহিলা ক্রিকেট দল। এবার এশিয়া কাপে শিরোপা জেতা সালমা খাতুনের দলটি টি২০ বিশ্বকাপের নকআউট পর্বে (সেমিফাইনাল) খেলার প্রত্যয় জানিয়েছে। তবে কাজটি সহজ হবে না। কারণ ‘এ’ গ্রুপে বাংলাদেশের মেয়েদের প্রতিপক্ষ আয়োজক ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা। ১০ দল নিয়ে এবারের টি২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। দুই গ্রুপে ৫টি করে দল খেলবে এবং উভয় গ্রুপ থেকে সেরা দুটি দল সরাসরি সেমিফাইনাল খেলবে।

বাংলাদেশের মেয়েদের গ্রুপে একমাত্র শ্রীলঙ্কা ছাড়া বাকি তিন দলই কঠিন প্রতিপক্ষ। এর সঙ্গে আছে ক্যারিবীয় দ্বীপপুঞ্জের অচেনা পরিবেশে মানিয়ে নেয়ার চ্যালেঞ্জ। এ বিষয়ে অধিনায়ক সালমা বলেন, ‘আমরা চেষ্টা করব। আশা করতে পারি যে নকআউট পর্বে যাব। বিশ্বকাপে আমরা ম্যাচ বাই ম্যাচ চিন্তা করব। ওখানে যাওয়ার পরে উইকেটও আবহাওয়া সম্পর্কে জানতে হবে। আমরা কখনোই যাইনি। এই প্রথম।’ শ্রীলঙ্কা ছাড়া বাকি তিন দল ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড খুব কঠিন প্রতিপক্ষ। এ বিষয়ে তিনি বলেন, ‘কঠিন সব দলই। যারা বিশ্বকাপ খেলতে আসে সবাই ভাল। আমার মনে হয় অন্যরা আমাদেরও হিসেবে রাখে। যেহেতু আমরা লাস্ট এশিয়া কাপ ও বিশ্বকাপ বাছাইয়ে শিরোপা জিতেছি। সব দলকে একইভাবে দেখা যাবে।’ ৯ নবেম্বর গায়ানায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে উদ্বোধনী ম্যাচ দিয়ে এবারের বিশ্বকাপ মিশন শুরু করবে লাল সবুজের নারী ক্রিকেট দল। ১২ নবেম্বর সেন্ট লুসিয়ায় সালমাদের প্রতিপক্ষ ইংল্যান্ড। একই ভেন্যুতে ১৪ নবেম্বর তৃতীয় ম্যাচে শ্রীলঙ্কা ও ১৮ নবেম্বর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশের মেয়েরা।

বাংলাদশে দল ॥ সালমা খাতুন (অধিনায়ক), রুমানা আহমেদ, জাহানারা আলম, ফারজানা হক, খাদিজাতুল কুবরা, ফাহিমা খাতুন, আয়েশা রহমান শুকতারা, শামীমা সুলতানা, নাহিদা আক্তার, পান্না ঘোষ, রিতু মনি, সানজিদা ইসলাম, নিগার সুলতানা, লতা ম-ল ও শারমিন আকতার সুপ্তা। স্ট্যান্ডবাই ॥ শামীমা সুলতানা, সুরাইয়া আজমনি, শায়লা শারমনি, সুলতানা খাতুন। কোচ ॥ অঞ্জু জৈন।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         গ্লোব-জনকণ্ঠ শিল্প পরিবারের বিপুল অর্থ লোপাটকারী সেই তোফায়েল আহমদ গ্রেফতার ॥ জামিন নামঞ্জুর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         পিইসি ও ইবতেদায়ি পরীক্ষা হচ্ছে না         প্লাস্টিক ম্যানেজমেন্ট প্ল্যান চূড়ান্ত         জলবায়ু ইস্যুতে লক্ষ্য অর্জনে ইইউকে পাশে চায় বাংলাদেশ         আগামী ২১ অক্টোবর থেকে সাত কলেজের ক্লাস শুরু         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         এবার হচ্ছে না লালন মেলা         বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়েছেন ২৫০ পর্যটক         ডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় ২০১ জন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি         ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ         ই-কমার্স গ্রাহকদের টাকা ফেরত দিতে আইনি নোটিশ         দাঙ্গা বাঁধানোই ছিল কুমিল্লার ঘটনার উদ্দেশ্য ॥ স্থানীয় সরকারমন্ত্রী         ‘কুমিল্লার ঘটনায় জড়িতদের শিগগিরই গ্রেফতার করা হবে’         দেশের বাতাসে ষড়যন্ত্র, ছাত্রলীগকে সতর্ক থাকার আহ্বান         মধুর ক্যান্টিনে মুখোমুখি ছাত্রলীগ-ছাত্রদল, ক্যাম্পাসে উত্তেজনা         জি বাংলার পর সম্প্রচারে স্টার জলসা