বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উত্তরায় ১০ হাজার পিস ইয়াবাসহ চার মাদক কারবারি আটক

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর উত্তরায় ১০ হাজার পিস ইয়াবাসহ চার মাদক কারবারিকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারকৃতরা হচ্ছে আলী আকবর (২৮), ইব্রাহীম (৩৩), সোহাগ (২০) ও শামীম (২৩)। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে উত্তরার ৭ নম্বর সেক্টরের সোনারগাঁও জনপথ রোডের ১৭ নম্বর ভবন থেকে তাদের আটক করা হয়।

র‌্যাব সদর দফতরের লিগ্যাল এ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক (এএসপি) মিজানুর রহমান জানান, মঙ্গলবার গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১ এর একটি দল ওই বাড়িতে অভিযান চালায়। এ সময় সেখান থেকে ওই চার মাদক কারবারিকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট, ৭টি মোবাইল ফোন ও মাদক বিক্রির নগদ ৫৬ হাজার টাকা উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা র‌্যাবকে জানায়, দীর্ঘদিন ধরে আলী আকবর কক্সবাজারে বসবাস করে আসছেন। তিনি কক্সবাজারের রামুতে ডেকোরেশনের দোকানে কাজ করেন। মিয়ানমার হতে আসা ইয়াবা ট্যাবলেট চট্টগ্রামে জনৈক সেলিমের কাছ থেকে তিনি সংগ্রহ করে নিজে রাজধানীতে নিয়ে আসেন। তিনি ঢাকায় ইয়াবা ব্যবসায়ীদের কাছে তা পাইকারি মূল্যে বিক্রয় করেন। র‌্যাব জানায়, জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানান, কয়েকদিন আগে ওই ইয়াবার চালানটি চট্টগ্রামের জিইসি মোড় থেকে সংগ্রহ করে ঢাকায় নিয়ে আসেন তিনি। এই চালান উত্তরা হাউজ বিল্ডিংয়ে সিটি রেস্টুরেন্টে হস্তান্তর করার কথা ছিল। ইব্রাহিম কক্সবাজারের স্থানীয় বাসিন্দা। টেকনাফের হ্নিলা মৌলভীবাজারে তার মুদির দোকান ছিল। পরবর্তীতে মিয়ানমার থেকে রোহিঙ্গা আসায় তার ব্যবসা বন্ধ হয়ে যায়। চট্টগ্রামের জনৈক সেলিমের মাধ্যমে আলী আকবরের সঙ্গে তার পরিচয় হয়। সোহাগ বরগুনা আমতলী ডিগ্রী কলেজে বিএসএস দ্বিতীয় বর্ষে অধ্যয়নরত। মোহাম্মদপুরের জনৈক রুবেল তাকে ৫০ টাকা দিয়ে উত্তরা হতে ইয়াবার চালানটি সংগ্রহ করতে বলে। এ পরিপ্রেক্ষিতে তিনি ইয়াবার চালানটি সংগ্রহের জন্য উত্তরায় আসেন। আর মিরপুরে মাছের মোকামে কাজ করেন শামীম। জনৈক রুবেলের মাধ্যমে সোহাগের সঙ্গে তার পরিচয় হয়। রুবেল তাকে মোবাইল ফোনে উত্তরা থেকে ইয়াবার চালানটি সংগ্রহ করতে বলেন। সোহাগ ও শামীম হাউজ বিল্ডিং সিটি রেস্টুরেন্টে ইয়াবার চালানটি সংগ্রহ করতে গিয়েই ধরা পড়ে।

এদিকে রাজধানীতে মাদকবিরোধী বিশেষ অভিযানে মাদক সেবন ও বিক্রির অভিযোগে ৩৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার ভোর থেকে মঙ্গলবার সকাল ছয়টা পর্যন্ত ডিএমপি ৫০টি থানা এলাকায় অভিযান চালায় থানা পুলিশ ও ডিবি পুলিশ। এক বার্তায় ডিএমপি মিডিয়া এ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ জানায়, এ সময় ওই মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৭০৪ পিস ইয়াবা ট্যাবলেট, ৬৮৬ গ্রাম হেরোইন, ৫৫০ গ্রাম গাঁজা, ১৯৫ বোতল ফেনসিডিল, ১৮ বোতল বিদেশী মদ ও ১০০ ক্যান বিয়ার উদ্ধার করা হয়। এ বিষয়ে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩১টি মামলা হয়েছে।

শীর্ষ সংবাদ:
করোনা : ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮         ভারী বর্ষণের পূর্বাভাস         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘ক’ ইউনিটের ফল প্রকাশ         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১১২ জন হাসপাতালে         ‘ইসলাম কখনো অন্য ধর্মের ওপর আঘাত সমর্থন করে না’         অর্থনীতির স্বাভাবিক অবস্থা ফেরাতে অনেকদূর এগিয়েছে বাংলাদেশ : অর্থমন্ত্রী         ট্রেনে পাথর নিক্ষেপ নিভে গেল আজমীরের চোখের আলো         সপ্তাহে ৫ দিন চলবে ঢাকা-দিল্লি ফ্লাইট         ২৪ অক্টোবর পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত         বদলে যাচ্ছে ফেসবুকের নাম !         আমিরাতে গেলেন আরও ২৪৭৭ প্রবাসী