সোমবার ১০ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ট্রাম্পের বিরুদ্ধে স্টর্মির মানহানি মামলা খারিজ

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসের করা মানহানির মামলা খারিজ করে দিয়েছে যুক্তরাষ্ট্রের একটি আদালত।

সোমবার লস এ্যাঞ্জেলেসের ডিস্ট্রিক্ট আদালতের বিচারক জেমস ওটেরো মামলাটি খারিজ করে দেন। খবর এনবিসি নিউজ।

একযুগ আগে ২০০৬ সালে ট্রাম্পের সঙ্গে যৌন সম্পর্ক গড়ে উঠেছিল বলে দাবি করছেন চলচ্চিত্রে জগতে স্টর্মি ড্যানিয়েলস নামে পরিচিত স্টিফানি ক্লিফোর্ড। শুরু থেকেই এ সম্পর্কের কথা অস্বীকার করে আসছেন ট্রাম্প।

স্টিফানির দাবি, ২০১১ সালে একটি গসিপ ম্যাগাজিনকে ওই সম্পর্ক নিয়ে সাক্ষাতকার দেয়ার পর অজ্ঞাত এক ব্যক্তি তাকে এ বিষয়ে ‘চুপ থাকতে’ বলেছিলেন এবং ট্রাম্পকে ছেড়ে না দিলে ‘খারাপ কিছুর মুখোমুখি হতে হবে’ বলে হুমকিও দিয়েছিলেন। চলতি বছরের এপ্রিলে ওই অজ্ঞাত ব্যক্তির মুখাবয়বের স্কেচ পেতে এক ফরেনসিক শিল্পীর সঙ্গে কাজ শুরু করেন স্টিফানি। যার কড়া প্রতিক্রিয়া জানিয়ে টুইটারে ট্রাম্প লেখেন, অস্তিত্বই নেই এমন একজনের স্কেচ এত বছর পর আঁকা। পুরোপুরি প্রতারণা, বোকাদের জন্য জালিয়াত সংবাদ মাধ্যমকে নিয়ে খেলা (যদিও তারা জানে)!

ট্রাম্পের ওই মন্তব্যে মানহানি হয়েছে দাবি করে এর বিরুদ্ধে মামলা করেন স্টিফানি। সোমবারের রায়ে বিচারক ওটেরো বলেন, মার্কিন রাজনীতি এবং সাধারণের পরিম-লে এ ধরনের পাল্টা কথা ছুড়ে দেয়া প্রচলিত।

প্রথম সংশোধনী এ ধরনের পাল্টা মন্তব্যকে সুরক্ষা দিয়ে আসছে, মামলা খারিজ করে বলেন বিচারক। রায়ের বিরুদ্ধে স্টিফানি আপীল করবেন বলে জানিয়েছেন তার আইনজীবী মাইকেল এ্যাভেনাত্তি।

মানহানির মামলা খারিজ হলেও ট্রাম্প ও তার সাবেক আইনজীবী মাইকেল কোহেনের বিরুদ্ধে স্টিফানির করা অন্য মামলায় এর কোন প্রভাব পড়বে না বলেও টুইটারে জানিয়েছেন তিনি। ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের আগে ট্রাম্পের সঙ্গে সম্পর্ক বিষয়ে চুপ থাকতে কোহেন তাকে এক লাখ ৩০ হাজার ডলার দিয়েছিলেন বলে ভাষ্য স্টর্মির। যে ‘অপ্রকাশিত চুক্তি’র বলে ওই অর্থ দেয়া হয়েছিল, তা অকার্যকর করার আবেদন জানিয়ে মামলাটি করেছিলেন তিনি। ট্রাম্প ও কোহেনের আইনজীবীরা গত মাসে এ মামলায় যেসব নথি জমা দিয়েছেন, তাতে চুক্তিটি বাস্তবায়নে তাদের আর আগ্রহ নেই এমন ইঙ্গিত আছে বলে জানিয়েছে এনবিসি।

পাল্টা যুক্তিতে এ্যাভেনাত্তি জানান, মামলাটি যে কোন মূল্যে চালিয়ে নিতে তিনি ও তার মক্কেল বদ্ধপরিকর।

সোমবারের রায়কে ট্রাম্পের জন্য বড় ধরনের জয় হিসেবে দেখছেন তার আইনজীবী চার্লস হার্ডার। এনবিসিকে দেয়া এক বিবৃতিতে তিনি বলেছেন, প্রেসিডেন্ট ট্রাম্পের সম্পূর্ণ বিজয় ও স্টর্মি ড্যানিয়েলসের পরাজয় ছাড়া কোন ধরনের ঘোরানো-প্যাঁচানো বক্তব্য দিয়েই আজকের রায়কে সত্যিকারভাবে চিত্রায়িত করতে পারবেন না স্টর্মি কিংবা তার আইনজীবী।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৪৫৩৩২৫৬
আক্রান্ত
১৫৬৭৯৮১
সুস্থ
২২১৫৪৬২২৬
সুস্থ
১৫৩১৭৪০
শীর্ষ সংবাদ:
বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহী পাকিস্তান         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৯         আবাসিক এলাকায় নতুন গ্যাস সংযোগ কেন নয়, হাইকোর্টের রুল         বিতর্কিতদের নয়, ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা         তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ         পূজামণ্ডপে হামলা: যুবদল-জামায়াতের গ্রেফতার ১১         কুমিল্লায় মণ্ডপে কোরআন ॥ মামলা তদন্ত করবে সিআইডি         শাহজালালে সাড়ে ৮ কোটি টাকা মূল্যের স্বর্ণ বার জব্দ         সাম্প্রদায়িক হামলা ও নারীর প্রতি সহিংসতাকারীদের শাস্তি দাবি         পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটারের সঠিকতা যাচাইয়ের অনুরোধ         নাইজেরিয়ায় অবৈধ তেল শোধনাগারে বিস্ফোরণ ॥ শিশুসহ নিহত ২৫         রাজধানীর বংশালে নারীর রহস্যজনক মৃত্যু         ৮২ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন         মেজর সিনহা হত্যা ঘটনায় সাক্ষী গ্রহণ শুরু         রিজভী-দুলুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি         ২২ দিন পর আবারও শুরু হচ্ছে ইলিশ ধরা         তিনদিনের মধ্যে দক্ষিণাঞ্চলে বৃষ্টিপাত বাড়তে পারে         প্রথম ঘণ্টার পতনে ডিএসই সূচক ৭ হাজারের নিচে         মিরপুরে ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু