বুধবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দেশে ফের জঙ্গী হামলার চক্রান্ত করছে দুই পলাতক আসামি

শংকর কুমার দে ॥ ভারতে আত্মগোপনে থেকে বাংলাদেশে জঙ্গী হামলার ষড়যন্ত্র করছে বহুল আলোচিত গুলশান হলি আর্টিজানে দুর্ধর্ষ দুই জঙ্গী হামলার পলাতক সামরিক কমান্ডার শরিফুল ইসলাম খালিদ ও মামুনুর রশিদ রিপন। পলাতক থাকায় দুই জঙ্গী আসামি শরিফুল ইসলাম খালিদ ও মামুনুর রশিদ রিপনের স্থাবর-অস্থাবর মালামাল ক্রোক করা হচ্ছে এই সেপ্টেম্বরেই। জঙ্গী হামলার সামরিক কমান্ডার খালিদ ও রিপন পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। গ্রেফতারি পরোয়ানা মাথায় নিয়েই ভারতে আত্মগোপন থেকে বাংলাদেশে জঙ্গী হামলার চক্রান্ত করছে এমন তথ্য পেয়েছে বলে দাবি করেছে তদন্ত সংস্থা।

তদন্ত সংস্থা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের এক কর্মকর্তা বলেন, ৩০ সেপ্টেম্বর পলাতক দুই জঙ্গী খালিদ ও রিপনের মালামাল ক্রোক পরোয়ানা তামিল করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছে আদালত। এই নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর দায়রা জজ আদালতের সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মুজিবুর রহমান। ৩০ সেপ্টেম্বরের মধ্যেই জঙ্গী আসামিদের অস্থাবর সম্পত্তি ক্রোকের হুকুম প্রচার করা হয়েছে।

আসামি খালিদের রাজশাহীর বাগমারা থানার শ্রীপুর ও রিপনের বগুড়ার নন্দীগ্রাম থানার শেখের মাড়িয়ার স্থায়ী ঠিকানায় ওই ক্রোকি পরোয়ানা পাঠানো হয়েছে। এর আগে একই আদালত থেকে আসামিরা পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

হলি আর্টিজানে হামলার ঘটনায় থানায় যে মামলা দায়ের করা হয় তাতে ৮ আসামির মধ্যে ৬ জন গ্রেফতার হয়ে কারাগারে আছে, এরা হলো জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী, রাকিবুল হাসান রিগান, রাশেদুল ইসলাম ওরফে র‌্যাশ, সোহেল মাহফুজ, মিজানুর রহমান ওরফে বড় মিজান ও হাদিসুর রহমান সাগর। অপর দুই আসামি খালিদ ও রিপন এখনও গ্রেফতার হয়নি। গ্রেফতারি পরোয়ানা জারি হওয়া দুই আসামি ভারতে আত্মগোপন থেকে বাংলাদেশের জঙ্গীদের সঙ্গে যোগাযোগ করে আবার হামলার চক্রান্ত করছে এমন তথ্য পেয়েছে তদন্ত সংস্থা।

শীর্ষ সংবাদ:
স্বপ্ন পূরণে ভাগ্য বদল ॥ পদ্মা সেতু নামেই ২৫ জুন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         রোহিঙ্গারা অপরাধে জড়াচ্ছে প্রত্যাবাসন অনিশ্চয়তায়         ১৩৫ বিলাসবহুল পণ্যে ২০ ভাগ নিয়ন্ত্রণমূলক শুল্ক আরোপ         আমি ত্রাস সঞ্চারি ভুবনে সহসা সঞ্চারি ভূমিকম্প...         দিনের ভোট দিনেই হবে, রাতে হবে না ॥ সিইসি         সম্রাটকে জামিন না দিয়ে কারাগারে পাঠালেন আদালত         হাতিরঝিলের পানির ক্ষতি করা যাবে না ॥ হাইকোর্ট         এগিয়ে যাওয়ার লক্ষ্যে লড়ছে দুদল         মাঙ্কিপক্সের প্রবেশ রোধে সর্বোচ্চ সতর্ক হতে হবে         ঢাবিতে ছাত্রলীগ ছাত্রদল সংঘর্ষ ॥ আহত ৩০         জামায়াতের সঙ্গেও সংলাপে বসবে বিএনপি ॥ ফখরুল         সিলেটে বন্যার পানি নামছে ধীরে, নানা সঙ্কট         জলাবদ্ধতা থেকে এবারের বর্ষায়ও মুক্তি মিলছে না চট্টগ্রামবাসীর         শেখ হাসিনা সরকার পাহাড়ে শান্তি ফিরিয়ে এনেছে ॥ কাদের         প্রত্যাবাসন নিয়ে রোহিঙ্গারা দীর্ঘ অনিশ্চয়তার কারণে হতাশ হয়ে পড়ছে : প্রধানমন্ত্রী         হাতিরঝিলে স্থাপনা উচ্ছেদসহ ওয়াটার ট্যাক্সি নিষিদ্ধে রায় প্রকাশ         মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         রোহিঙ্গা শরণার্থীদের স্বেচ্ছায় প্রত্যাবাসনই স্থায়ী সমাধান         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন