শুক্রবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দেশে ফের জঙ্গী হামলার চক্রান্ত করছে দুই পলাতক আসামি

শংকর কুমার দে ॥ ভারতে আত্মগোপনে থেকে বাংলাদেশে জঙ্গী হামলার ষড়যন্ত্র করছে বহুল আলোচিত গুলশান হলি আর্টিজানে দুর্ধর্ষ দুই জঙ্গী হামলার পলাতক সামরিক কমান্ডার শরিফুল ইসলাম খালিদ ও মামুনুর রশিদ রিপন। পলাতক থাকায় দুই জঙ্গী আসামি শরিফুল ইসলাম খালিদ ও মামুনুর রশিদ রিপনের স্থাবর-অস্থাবর মালামাল ক্রোক করা হচ্ছে এই সেপ্টেম্বরেই। জঙ্গী হামলার সামরিক কমান্ডার খালিদ ও রিপন পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। গ্রেফতারি পরোয়ানা মাথায় নিয়েই ভারতে আত্মগোপন থেকে বাংলাদেশে জঙ্গী হামলার চক্রান্ত করছে এমন তথ্য পেয়েছে বলে দাবি করেছে তদন্ত সংস্থা।

তদন্ত সংস্থা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের এক কর্মকর্তা বলেন, ৩০ সেপ্টেম্বর পলাতক দুই জঙ্গী খালিদ ও রিপনের মালামাল ক্রোক পরোয়ানা তামিল করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছে আদালত। এই নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর দায়রা জজ আদালতের সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মুজিবুর রহমান। ৩০ সেপ্টেম্বরের মধ্যেই জঙ্গী আসামিদের অস্থাবর সম্পত্তি ক্রোকের হুকুম প্রচার করা হয়েছে।

আসামি খালিদের রাজশাহীর বাগমারা থানার শ্রীপুর ও রিপনের বগুড়ার নন্দীগ্রাম থানার শেখের মাড়িয়ার স্থায়ী ঠিকানায় ওই ক্রোকি পরোয়ানা পাঠানো হয়েছে। এর আগে একই আদালত থেকে আসামিরা পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

হলি আর্টিজানে হামলার ঘটনায় থানায় যে মামলা দায়ের করা হয় তাতে ৮ আসামির মধ্যে ৬ জন গ্রেফতার হয়ে কারাগারে আছে, এরা হলো জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী, রাকিবুল হাসান রিগান, রাশেদুল ইসলাম ওরফে র‌্যাশ, সোহেল মাহফুজ, মিজানুর রহমান ওরফে বড় মিজান ও হাদিসুর রহমান সাগর। অপর দুই আসামি খালিদ ও রিপন এখনও গ্রেফতার হয়নি। গ্রেফতারি পরোয়ানা জারি হওয়া দুই আসামি ভারতে আত্মগোপন থেকে বাংলাদেশের জঙ্গীদের সঙ্গে যোগাযোগ করে আবার হামলার চক্রান্ত করছে এমন তথ্য পেয়েছে তদন্ত সংস্থা।

শীর্ষ সংবাদ:
চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়         আজ দ্বিতীয় ধাপের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত         সারাদেশে চলছে ভোটার তালিকার হালনাগাদ         দৌলতখানে বাবা-ছেলে চেয়ারম্যান প্রার্থী         আফগানিস্তানে নারী উপস্থাপকদের অবশ্যই মুখ ঢাকতে হবে, নির্দেশ তালিবানের         শাহজালালে ৯৩ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী আটক         আগামী ২৯ মে চালু হচ্ছে বাংলাদেশ-ভারতের মধ্যে যাত্রীবাহী ট্রেন         যুক্তরাষ্ট্র, কানাডা, ইউরোপে ছড়িয়ে পড়ছে বিরল যে রোগ!         কৃষিজমি ৬০ বিঘার বেশি হলে সিজ করবে সরকার         ‘মুজিব’ বায়োপিকের ট্রেলার প্রকাশ         সিলেটে উজানের ঢলে ভাঙলো ৩ নদীর মোহনার ডাইক         পাকিস্তানি মুদ্রার ১ ডলার কিনতে লাগছে ২শ রুপি         জড়িত ৮৪ রাঘববোয়াল ॥ পি কে হালদারের অর্থপাচার         স্বপ্নের পদ্মা সেতুর নাম পরিবর্তন হবে না         এবার উল্টো পথে ডলার ॥ ৯৬ টাকায় নেমেছে         কোরানে হাফেজ হয়েও পেশা চুরি !