মঙ্গলবার ৪ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দেশে ফের জঙ্গী হামলার চক্রান্ত করছে দুই পলাতক আসামি

শংকর কুমার দে ॥ ভারতে আত্মগোপনে থেকে বাংলাদেশে জঙ্গী হামলার ষড়যন্ত্র করছে বহুল আলোচিত গুলশান হলি আর্টিজানে দুর্ধর্ষ দুই জঙ্গী হামলার পলাতক সামরিক কমান্ডার শরিফুল ইসলাম খালিদ ও মামুনুর রশিদ রিপন। পলাতক থাকায় দুই জঙ্গী আসামি শরিফুল ইসলাম খালিদ ও মামুনুর রশিদ রিপনের স্থাবর-অস্থাবর মালামাল ক্রোক করা হচ্ছে এই সেপ্টেম্বরেই। জঙ্গী হামলার সামরিক কমান্ডার খালিদ ও রিপন পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। গ্রেফতারি পরোয়ানা মাথায় নিয়েই ভারতে আত্মগোপন থেকে বাংলাদেশে জঙ্গী হামলার চক্রান্ত করছে এমন তথ্য পেয়েছে বলে দাবি করেছে তদন্ত সংস্থা।

তদন্ত সংস্থা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের এক কর্মকর্তা বলেন, ৩০ সেপ্টেম্বর পলাতক দুই জঙ্গী খালিদ ও রিপনের মালামাল ক্রোক পরোয়ানা তামিল করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছে আদালত। এই নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর দায়রা জজ আদালতের সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মুজিবুর রহমান। ৩০ সেপ্টেম্বরের মধ্যেই জঙ্গী আসামিদের অস্থাবর সম্পত্তি ক্রোকের হুকুম প্রচার করা হয়েছে।

আসামি খালিদের রাজশাহীর বাগমারা থানার শ্রীপুর ও রিপনের বগুড়ার নন্দীগ্রাম থানার শেখের মাড়িয়ার স্থায়ী ঠিকানায় ওই ক্রোকি পরোয়ানা পাঠানো হয়েছে। এর আগে একই আদালত থেকে আসামিরা পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

হলি আর্টিজানে হামলার ঘটনায় থানায় যে মামলা দায়ের করা হয় তাতে ৮ আসামির মধ্যে ৬ জন গ্রেফতার হয়ে কারাগারে আছে, এরা হলো জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী, রাকিবুল হাসান রিগান, রাশেদুল ইসলাম ওরফে র‌্যাশ, সোহেল মাহফুজ, মিজানুর রহমান ওরফে বড় মিজান ও হাদিসুর রহমান সাগর। অপর দুই আসামি খালিদ ও রিপন এখনও গ্রেফতার হয়নি। গ্রেফতারি পরোয়ানা জারি হওয়া দুই আসামি ভারতে আত্মগোপন থেকে বাংলাদেশের জঙ্গীদের সঙ্গে যোগাযোগ করে আবার হামলার চক্রান্ত করছে এমন তথ্য পেয়েছে তদন্ত সংস্থা।

শীর্ষ সংবাদ:
ইসি গঠনে আইন হচ্ছে ॥ সরকারের যুগান্তকারী পদক্ষেপ         সংলাপে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         আগামী সংসদ নির্বাচনও চমৎকার হবে ॥ তথ্যমন্ত্রী         ইভিএমে ভোট দ্রুত হলে জয়ের ব্যবধান বাড়ত ॥ আইভী         পন্ডিত বিরজু মহারাজ নৃত্যালোক ছেড়ে অনন্তলোকে         উত্তাল শাবি ॥ ভিসির পদত্যাগ দাবিতে বাসভবন ঘেরাও         দুর্নীতি মামলায় ওসি প্রদীপের সাক্ষ্যগ্রহণ পেছাল         আমিরাতে ড্রোন হামলায় নিহত ৩         কখনও ওরা মন্ত্রীর আত্মীয়, কখনও নিকটজন         সোনারগাঁয়ে পিকআপ ভ্যান খাদে পড়ে দুই পুলিশের এসআই নিহত         ইসি গঠন : রাষ্ট্রপতিকে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         ক্ষমতাসীন আওয়ামী লীগের ১০ সদস্যের প্রতিনিধি দল রাষ্ট্রপতির সংলাপে বসেছে         দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১০, নতুন শনাক্ত ৬,৬৭৬         সংক্রমণের হার ২০ শতাংশ ছাড়িয়েছে : স্বাস্থ্য মহাপরিচালক         স্বাস্থ্যবিধি মানাতে ‘অ্যাকশনে’ যাবে সরকার         না’গঞ্জে নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         সিইসি ও ইসি নিয়োগ আইন মন্ত্রিসভায় অনুমোদন