শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জম্মু-কাশ্মীরে যৌথবাহিনীর তল্লাশি ॥ সংঘর্ষ

ভারতের জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলায় কমপক্ষে এক ডজনেরও বেশি গ্রামে যৌথবাহিনী ঘেরাও ও তল্লাশিকালে প্রতিবাদী জনতার সঙ্গে ব্যাপক সংঘর্ষ হয়েছে।

সোমবার ভোরে সেনাবাহিনীর ৫৫ রাষ্ট্রীয় রাইফেলস, সিআরপিএফ এবং পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপের জওয়ানরা যৌথভাবে বিভিন্ন গ্রাম ঘেরাও করে বাড়ি বাড়ি তল্লাশি অভিযান চালায় এবং এলাকার অধিবাসীদের সম্পর্কে খোঁজখবর নিতে বাসিন্দাদের জিজ্ঞাসাবাদ করে। এসময় তাদের মোবাইল ফোনও খতিয়ে দেখা হয়। -খবর ওয়েবসাইট।

ওই ঘটনায় ক্ষুব্ধ হয়ে প্রতিবাদী তরুণরা সড়কে নেমে নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে পাথর নিক্ষেপ করলে উভয়পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। যৌথবাহিনী এসময় কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে মারমুখী জনতাকে ছত্রভঙ্গ করার চেষ্টা করে। সংশ্লিষ্ট এলাকায় বিপুল সংখ্যক নিরাপত্তা বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে।

পুলওয়ামার সিনিয়র পুলিশ সুপার চন্দন কোহলি ঘেরাও তল্লাশি অভিযানকে সন্ত্রাসীদের খোঁজে রুটিন বিষয় বলে মন্তব্য করেছেন।

অন্য একটি ঘটনায় বারামুল্লার উড়িতে এক শিশু নিহত হওয়ার ঘটনাকে কেন্দ্র করে বনিয়ার এলাকায় সোমবার সর্বাত্মক বনধ পালিত হয়েছে। স্থানীয় বাসিন্দারা শ্রীনগর-মুজাফফরাবাদ জাতীয় সড়ক অবরোধ করে হত্যায় অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ প্রদর্শন করেন।

পুলিশ ঘটনাস্থলে পৌঁছে উপযুক্ত তদন্তের আশ্বাস দিলে অবরোধ প্রত্যাহার করা হয়। মুসকান জান (৯) নামে ওই শিশু গত ২৩ আগস্ট থেকে নিখোঁজ ছিল। রবিবার স্থানীয় বনভূমি এলাকা থেকে তার লাশ উদ্ধার হলে মানুষজন তীব্র ক্ষোভে ফেটে পড়েন।

শীর্ষ সংবাদ:
মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন ৯০ হাজার কোটি টাকা         অতিরিক্ত আইজিপি হলেন ৭ কর্মকর্তা         করোনা টেস্ট ॥ চাপ বাড়ছে হাসপাতালে         বর্তমানে মজুদ রয়েছে ৯ কোটি টিকা ॥ তথ্যমন্ত্রী         রাজধানীতে ৯ কেজি গাঁজাসহ আটক ১         প্রতারকের খপ্পরে পড়ে ১৮ দিনের সন্তান বিক্রি         দেখানোর জন্য নয়, নিজের স্বার্থেই পরতে হবে মাস্ক         ইয়েমেনের কারাগারে সৌদি হামলায় নিহত ৭০         নীলক্ষেত থেকে সরে গেলেন শিক্ষার্থীরা         ৩ বিভাগে বৃষ্টির পূ্র্বাভাস         মুম্বাইয়ে বহুতল ভবনে আগুন, নিহত ৭         রাজধানীতে জাল টাকাসহ গ্রেফতার ১         মা হলেন প্রিয়াঙ্কা চোপড়া         বিশ্বে একদিনে করোনা শনাক্ত ৩৬ লাখ, মৃত্যু ৯ হাজার         সাকিবের হাসিতে শুরু বিপিএল         ফের বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান ॥ করোনার লাগাম টানতে পাঁচ জরুরী নির্দেশনা         বাবার সম্পত্তিতে পূর্ণ অধিকার পাবেন হিন্দু নারীরা ॥ ভারতীয় সুপ্রীমকোর্ট         উচ্চারণ বিভ্রাটে...         বাণিজ্যমেলার ভাগ্য নির্ধারণে জরুরী সিদ্ধান্ত কাল         আলোচনায় এলেও আন্দোলনে অনড় শিক্ষার্থীরা