সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

হত্যাকারীদের ফাঁসি দাবি ॥ ট্রেন ভাংচুর

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৯ আগস্ট ॥ সাঘাটা উপজেলা সদর বোনারপাড়ায় স্থানীয় ব্যবসায়ী আরিফ ও মুকুলসহ সাম্প্রতিক সময়ের ৪ হত্যাকা-ের বিচার দাবিতে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। এ সময় কতিপয় উচ্ছৃঙ্খল যুবক স্থানীয় রেলস্টেশনে একটি ট্রেনের ইঞ্জিন ও ২টি বগি ভাংচুর করে। জানা গেছে, বোনারপাড়ায় ব্যবসায়ী আরিফুজ্জামান আরিফ ও মুকুল মিয়াসহ ওই ৪ হত্যাকাণে- জড়িতদের, গ্রেফতার ও ফাঁসির দাবিতে বুধবার উপজেলা সদর বোনারপাড়ায় বোনারপাড়া বাজারের ব্যবসায়ীসহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি বোনারপাড়া রেলস্টেশনসহ উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে চৌরাস্তা মোড়ে এক পথসভায় মিলিত হয়। এতে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হামিদ সরকার বাবু, উপজেলা ভাইস চেয়ারম্যান মমিতুল হক নয়ন, ব্যবসায়ী রফিকুল ইসলাম প্রমুখ।

হসপিটাল সিল

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি, ২৯ আগস্ট ॥ দাউদকান্দি উপজেলার গৌরীপুর রংধনু নামক একটি বেসরকারী হসপিটালকে সিল করেছে প্রশাসন। বুধবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুব আলম রংধনু হসপিটালটি সিল করেন। এ সময় দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জালাল হোসেন, আবাসিক মেডিক্যাল অফিসার শাহিনুর আলম সুমন উপস্থিত ছিলেন। উল্লেখ্য, গত সোমবার রংধনু হসপিটালে নুরজাহান (২২) নামে এক প্রসূতির মৃত্যু হয়। এ ঘটনার পরপরই পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়।

বিদেশী মুদ্রাসহ আটক ২

নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা, ২৯ আগস্ট ॥ দামুড়হুদা উপজেলার দর্শনা জয়নগর ইমিগ্রেশন চেকপোস্ট থেকে অবৈধ ভারতীয় ১৭ লাখ ৯৩ হাজার ৩২০ রুপী ও ১৭ হাজার ইউএস ডলারসহ ২ জনকে আটক করেছে দর্শনা ইন্টারন্যাশনাল চেকপোস্ট বিজিবি সদস্যরা। বুধবার সকাল ১০টায় ও মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে দর্শনা চেকপোস্ট থেকে ২জনকে আটক করা হয়। আটক হেলাল উদ্দীন (৪৭) ঢাকা জেলার আশুলিয়া উপজেলার বাইদগাঁও গ্রামের ইউনুছ আলীর ছেলে ও হোসেন মোহাম্মদ সাব্বির (৪০) কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার ভাঙ্গা পুষ্পরানী গ্রামের আব্দুল মালেকের ছেলে।

জামায়াতের ৫ নেতাকর্মী আটক

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ নাশকতার পরিকল্পনা করার অভিযোগে জামায়াতের ৫ নেতা কর্মীকে আটক করেছে হাকিমপুর থানা পুলিশ। হাকিমপুর থানার অফিসার ইনর্চাজ আব্দুল হাকিম আজাদ জানান, বুধবার ভোরে হাকিমপুর উপজেলার পালশা পাঠানপাড়ায় একদল জামায়াতের নেতাকর্মী নাশকতার উদ্দেশে গোপন বৈঠক করছে এমন সংবাদের ভিত্তিতে পুলিশ ওই স্থানে অবস্থানরত লোকজনকে ধাওয়া করে জামায়াতের ৫ নেতাকর্মীকে আটক করেন। আটক নেতাকর্মীদের দিনাজপুর জেলহাজতে প্রেরণ করা হয়েছে। আটক জামায়াত নেতারা হলেন কাদিপুর গ্রামের আলহাজ আঃ মান্নান সরকার (৫৬), আঃ রাজ্জাক (৪৫), ধাওয়া গ্রামের নুরুন্নবী (৪৫), পালশা পাঠানপাড়া গ্রামের ইসাহাক আলী (৪০) ও ইউনুস আলী (৪৫) । সকলের বাড়ি হাকিমপুর উপজেলায়।

পিয়াস হত্যার বিচার দাবি

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ২৯ আগস্ট ॥ বারহাট্টা উপজেলার চল্লিশকাহ্নীয়া হাফিজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর মেধাবী ছাত্র পিয়াস হত্যাকা-ের সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে বুধবার মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। বিদ্যালয়ের ছাত্র, শিক্ষক ও অভিভাবকরা এ বিক্ষোভ কর্মসূচী পালন করেন। বিদ্যালয়ের সামনের সড়কে বেলা ১১টা থেকে ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন: রায়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান রাজু, চল্লিশকাহ্নীয়া হাফিজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নূরে আলম ইফতেখার হোসেন পাভেল, প্রধান শিক্ষক জয়নাল আবেদিন, অভিভাবক সদস্য বুলবুল আহমেদ, শিক্ষক হুমায়ুন কবীর, মোঃ শাহজাহান, শিক্ষার্থী রোকেয়া আক্তার ও সোহেল মিয়া প্রমুখ।

লিজ গ্রহীতার বাড়ি ভাংচুর

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ২৯ আগস্ট ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জে স্থানীয় লোকজন ৩৫ শতাংশ সরকারী জমি দখল করতে না পেরে ওই সরকারী জমির লিজ মালিকের বাড়িঘরে হামলা ভাংচুর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। বুধবার দুপুরে উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের নগড় এলাকায় এ ঘটে ঘটনা। এ ঘটনায় এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, নগড় এলাকায় মুড়াপাড়া মৌজার এস এ ২০৩, ১৭০, ১৭১ নং দাগের ৩৫ শতাংশ সরকারী জমি লিজ দেয়া হয় স্থানীয় সাখাওয়াত হোসেন, মোশারফ হোসেন, ইমতিয়াজ হোসেন, রিয়াজ হোসেন, মাহমুদা বেগম, সেলিনা বেগম, শিরিন বেগম, শামিমা বেগম, নাসরিন বেগম, পিয়ারী বেগম ও আফরোজা বেগমকে। লিজ মালিকদের দাবি, প্রায় ৫৪ বছর ধরে সরকারী লিজকৃত জমি ভোগদখল করে আসছেন তারা।

শীর্ষ সংবাদ:
দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে         ব্যাটিং ব্যর্থতায় ম্লান বোলিং সাফল্য         মিল্কি ওয়ের প্রথম ‘পালক’         সরকারী কাস্টডিতে নেই খালেদা, তিনি মুক্ত         ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন ৪ ডিসেম্বর শুরু         ওমিক্রন প্রতিরোধে সতর্ক অবস্থায় সারাদেশ         সাদা পোশাকে দেশে সবার ওপরে মুশফিক         সাগরে জলদস্যুতায় যাবজ্জীবন দন্ড         গ্রুপ থিয়েটার ফেডারেশন, ৪১ বছর পূর্তির আয়োজন         কুয়েতে পাপুলের সাত বছরের কারাদন্ড         পাকি প্রেম দূরে রাখুন         বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         ‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদির ৩০ কোম্পানি         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস