বৃহস্পতিবার ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুই সন্তানসহ মা নিহত

  • ব্রাহ্মণবাড়িয়ায় বাস উল্টে

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ ঢাকা-সিলেট মহাসড়কের সরাইলের বৈশামোড়ায় সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত ও ২০ জন আহত হয়েছেন। বুধবার দুপুরে এ ঘটনা ঘটে। ঢাকা থেকে ছেড়ে আসা এনা পরিবহনের যাত্রীবাহী একটি বাস সরাইলের বৈশামুড়া এলাকা অতিক্রমকালে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই তিনজন নিহত হয়। নিহতরা হলেন মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলের বাসিন্দা সালাউদ্দিনের স্ত্রী রুবিনা নূর (৫৫) ও তার মেয়ে সামিনা নূর ৩০ এবং তার শিশুপুত্র ইয়াছিন ৭ মাস। হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা হোসেন সরকার জানান, ঢাকা থেকে সিলেটগামী এনা পরিবহনের একটি বাস মহাসড়কের বৈশামোড়া নামকস্থানে দুর্ঘটনায় পতিত হয়। এতে ঘটনাস্থলেই তিনজন নিহত হয়। খবর পেয়ে ব্রাহ্মণবাড়িয়া থেকে ফায়ার সার্ভিসের একটি উদ্ধারকারী দল স্থানীয়দের সহযোগিতায় আহতদের উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে পাঠায়। উদ্ধার কাজের জন্য বেশ কিছুক্ষণ ঢাকা-সিলেট মহাসড়কে যানচলাচল বন্ধ থাকে।

বরিশালে শিশুসহ দুই

স্টাফ রিপোর্টার বরিশাল থেকে জানান, সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাতে দুইজনের মৃত্যু হয়েছে। এরা হলেন, বরগুনার বেতাগী উপজেলার চান্দুখালীর বকুলতলী গ্রামের আবু হানিফের পুত্র লিটন মিয়া (৩৫) ও বরিশালের বন্দর থানাধীন সাহেবেরহাট এলাকার বাচ্চু হাওলাদারের পুত্র কবির হোসেন (৭)। হাসপাতালের ওয়ার্ড মাস্টার আবুল কালাম জানান, বরগুনা থেকে সড়ক দুর্ঘটনায় আহত হয়ে মুমূর্ষু অবস্থায় লিটন মিয়া মঙ্গলবার বিকেলে শেবাচিম হাসপাতালে ভর্তি হন। ওইদিন রাতেই চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। অপরদিকে একইদিন সন্ধ্যায় সাহেবেরহাট এলাকায় সড়ক দুর্ঘটনায় গুরুত্বর আহত হয়ে কবির হোসেন ভর্তি হওয়ার পর রাতে চিকিৎসাধীন অবস্থায় সেও মারা যায়।

নরসিংদীতে দুই আরোহী

স্টাফ রিপোর্টার নরসিংদী থেকে জানান, যাত্রীবাহী বাসের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। ঢাকা-সিলেট মহাসড়কের শিবপুর উপজেলার বিসিক শিল্প নগরী কারারচরের আমতলা নামক স্থানে বুধবার বেলা পৌনে ১১টায় এ ঘটনা ঘটে। জানা গেছে, সিলেটগামী এনা পরিবহনের একটি যাত্রীবাহী বাস উল্লেখিত স্থানে বিপরীতমুখী একটি মোটরসাইকেলকে সজোরে ধাক্কা দিলে মোটরসাইকেলের ২ আরোহী ছিটকে রাস্তার পাশে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই গাজীপুর জেলার কাপাসিয়ার আলাউদ্দিনের পুত্র মেহেদী হাসান (২৫) নিহত হয়। পরে নরসিংদী জেলা হাসপাতালে নেয়ার পর চিকিৎসাধীন অবস্থায় একই গ্রামের কফিলউদ্দিনের পুত্র রোমান (২৪) মারা যায়। ঘটনার পরপরই উত্তেজিত জনতা সিলেট-ঢাকা মহাসড়ক অবরোধ করে বাস ভাংচুরের চেষ্টা করেন। পরে সৃষ্টিগড় থেকে বেপরোয়া সেই এনা পরিবহনের বাসটি আটক করেছে হাইওয়ে পুলিশ।

ফরিদপুরে কলেজছাত্রী

নিজস্ব সংবাদদাতা ফরিদপুর থেকে জানান, ফরিদপুরে বাসের নিচে চাপা পড়ে মনিরা আক্তার নামে (১৮) এক কলেজছাত্রী নিহত হয়েছেন। প্রতিবাদে এলাকাবাসী ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে রাখে। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে নগরকান্দা উপজেলার ডাঙ্গী ইউনিয়নের মশাউজান বাসস্ট্যান্ডের নিকট ঢাকা-বরিশাল মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। মনিরা নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়নের মনোহরপুর এম এ শাকুর মহিলা কলেজের উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের মানবিক বিভাগের শিক্ষার্থী। তিনি নগরকান্দার ডাঙ্গী ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামের ইয়াছিন শেখের মেয়ে। ঘটনার সময় মনিরা সড়কের পাশ দিয়ে হেঁটে যাচ্ছিলেন। এ সময় ঢাকাগামী সেবা গ্রীন লাইন পরিবহনের একটি যাত্রীবাহী বাস মশাউজান বাসস্ট্যান্ড এলাকায় একটি মাইক্রেবাসকে ওভারটেক করতে গিয়ে মনিরাকে চাপা দিয়ে চলে যায়। এ ঘটনায় মনিরা ঘটনাস্থলেই মারা যান। এ ঘটনার পর ক্ষুব্ধ এলাকাবাসী বেলা পৌনে ১২টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে। সোয়া এক ঘণ্টা পর দুপুর ১টার দিকে নগরকান্দা উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ বদরুদ্দোজা শুভ, সহকারী পুলিশ সুপার (নগরকান্দা সার্কেল) এম মহিউদ্দিন আহমেদ মহাসড়কের ওই জায়গায় দ্রুত একটি গতিরোধক নির্মাণ করার আশ্বাস দিলে এলাকাবাসী অবরোধ তুলে নেয়।

গাইবান্ধায় নারী

নিজস্ব সংবাদদাতা গাইবান্ধা থেকে জানান, সাদুল্যাপুর উপজেলা সদরে বুধবার অটোবাইকের ধাক্কায় তারাবানু বেওয়া (৫০) নামে এক নারী নিহত হয়েছেন। সাদুল্যাপুর পাবলিক লাইব্রেরি সংলগ্ন অটোবাইক ও সিএনজি স্ট্যান্ড এলাকায় গাইবান্ধা সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত তারাবানু বেওয়া উপজেলার রসুলপুর ইউনিয়নের বসনিয়াপাড়ার মৃত মনছুর প্রামাণিকের স্ত্রী। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ওই এলাকায় রাস্তা পারাপারের সময় গাইবান্ধা থেকে সাদুল্যাপুরগামী একটি অটোবাইক তারা বানু বেওয়াকে ধাক্কা দিয়ে দ্রুত পালিয়ে যায়। এতে তারা বানু সড়কে ছিটকে পড়ে গিয়ে মাথায় গুরুতর আঘাত পায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে সাদুল্যাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। সেখানে তার অবস্থা আরও অবনতি হলে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে সে মারা যায়।

মাগুরায় আরোহী

নিজস্ব সংবাদদাতা মাগুরা থেকে জানান, মাগুরার শ্রীপুর উপজেলার তারাউজিয়াল নামকস্থানে মঙ্গলবার গভীররাতে সড়ক দুর্ঘটনায় শাহীনুর জোয়ার্দার (২৩) নামে এক যুবক নিহত হয়েছে। সে শ্রীপুর উপজেলার নলখোলা গ্রামের আজমল জোয়ার্দারের ছেলে। জানা যায়, নিহত শাহীনুর জোয়ার্দার মোটরসাইকেলে করে শ্রীপুরের তারাউজিয়াল থেকে আমতৈল বাজারে যাওয়ার পথে তারাউজিয়ার কবরস্থানে স্পিড ব্রেকারের সঙ্গে ধাক্কা খেলে দুর্ঘটনায় পতিত হয়। তাকে আশঙ্কাজনক অবস্থায় প্রথমে শ্রীপুর হাসপাতালে এবং পরে অবস্থার অবনতি হলে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে আনার পথে সে মারা যায়।

সিরাজগঞ্জে যাত্রী

স্টাফ রিপোর্টার সিরাজগঞ্জ থেকে জানান, বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ সড়কের কড্ডায় মঙ্গলবার রাত ১১টার দিকে যাত্রীবাহী বাস ও ট্রাকের সংঘর্ষে শাহাদাত হোসেন (৩৬) নামের এক জন নিহত ও অন্তত ১০ জন আহত হয়েছে। আহতদের সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ শহীদ আলম জানান, ঢাকা থেকে যাত্রীবাহী একটি বাস পাবনার দিকে যাচ্ছিল। বাসটি কড্ডা এলাকায় পৌঁছে ঢাকাগামী একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে অন্তত ১০ জন আহত হয়। গুরুতর ৪ জনকে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে নেয়ার পথে শাহাদত হোসেনের মৃত্যু হয়।

শ্রীপুরে আহত ২৫

স্টাফ রিপোর্টার গাজীপুর থেকে জানান, গাজীপুরের শ্রীপুরে বুধবার যাত্রীবাহী একটি বাস মহাসড়কের পাশে কাত হয়ে পড়ে ২৫ যাত্রী আহত হয়েছে। ঢাকা-ময়মনসিংহ মহসড়কে শ্রীপুরে জৈনাবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পুলিশ ও স্থানীয়রা জানান, বুধবার বেলা ১১টার দিকে শেরপুরগামী একটি এসি ডিলাক্স যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে জৈনাবাজার এলাকায় মহাসড়কের পাশে কাত হয়ে পড়ে যায়। এতে বাসে থাকা অন্তত ২৫ যাত্রী আহত হয়। খবর পেয়ে মাওনা হাইওয়ে থানা পুলিশ ও স্থানীয়রা আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে পাঠায়।

শীর্ষ সংবাদ:
কক্সবাজারের ৩৪ পুলিশ পরিদর্শককে একযোগে বদলি         রোহিঙ্গাদের ভোটার হওয়া ঠেকাতে ইসি’র বিশেষ কমিটি         ২০২১ সালের ডিসেম্বরে পদ্মাসেতুতে ট্রেন চলবে : রেলমন্ত্রী         ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বগি লাইনচ্যুত, ট্রেন চলাচল বন্ধ         এনআইডি জালিয়াতিতে জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে : ডিজি         নির্যাতিত রোহিঙ্গাদের ৫৪০ কোটি ডলার ক্ষতিপূরণ দেয়া উচিত         হাসপাতালগুলো ডাকাতির মত পয়সা নিচ্ছে ॥ মেয়র আতিক         মসজিদে বিস্ফোরণ ॥ ৩৫ পরিবারকে ৫ লাখ টাকা করে অনুদান         করোনা ভাইরাসে আরও ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪০         নুর অপরাধ করলে বিচার করুন, হয়রানি করবেন না ॥ ডা. জাফরুল্লাহ         সৌদি-ওমানের সব ফ্লাইট ১ অক্টোবর থেকে চালু হবে ॥ পররাষ্ট্রমন্ত্রী         বিদেশি সংস্থার সাথে গোপনে বৈঠক করে সরকার পতনের ষড়যন্ত্র করছে: কাদের         এনু-রুপনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ         স্বাস্থ্যবিধি মেনে শিশুদের টিকা দেওয়ার আহ্বান মেয়র তাপসের         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১১২৯ জনের মৃত্যু         করোনায় ভারতের রেল প্রতিমন্ত্রী সুরেশ আঙ্গাদির মৃত্যু         সৌদি আরবের ভিসা ও টিকেট নিতে গিয়ে বিশৃঙ্খলা না করার অনুরোধ         নারায়ণগঞ্জে ‘মৃত’ ছাত্রীর ফিরে আসা ॥ বিচারিক অনুসন্ধানের নির্দেশ         বাবা-মায়ের আদরের ভাগ না দিতে ছোট বোনকে খুন করে বড় ভাই         অবশেষে জার্মানে আজানের অনুমতি পেলেন মুসলিমরা