সোমবার ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মালয়েশিয়ার কাছে বড় হার বাংলাদেশের

স্পোর্টস রিপোর্টার ॥ টানা দুই ম্যাচে জেতার পর তৃতীয় ম্যাচে শোচনীয় হারের স্বাদ পেল বাংলাদেশ অনুর্ধ-২৩ জাতীয় হকি দল। শুক্রবার এশিয়ান গেমস হকির পুল ‘বি’র ম্যাচে তারা ০-৭ গোলে বিধ্বস্ত হয় মালয়েশিয়ার কাছে। গেলোরা বাং কারনো স্পোর্টস কমপ্লেক্সে অনুষ্ঠিত এই ম্যাচে প্রথম কোয়ার্টারে লাল-সবুজবাহিনী কোন গোল না খেয়ে আশার সঞ্চার করলেও পরে তিন কোয়ার্টারে নিয়মিত বিরতিতে গোল খেয়ে একেবারে লেজেগোবরে করে ফেলে!

এই আসরে দুর্দান্ত শুরু করেছিল বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে তারা ২-১ গোলে ওমানকে এবং দ্বিতীয় ম্যাচে কাজাখস্তানকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছিল। আগামী ২৬ আগস্ট থাইল্যান্ড ও ২৮ আগস্ট পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

শুক্রবারের ম্যাচে আড়াই মিনিটেই পেনাল্টি কর্নার পায় মালয়েশিয়া। কিন্তু গোল হয়নি। প্রথম কোয়ার্টার বাংলাদেশ কোন গোল হজম না করলেও দ্বিতীয় কোয়ার্টারের শুরুর দিকেই এক গোলে পিছিয়ে পড়ে। ১৮ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করে মালয়েশিয়াকে এগিয়ে দেন রহিম মোহাম্মদ রাজি (১-০)। ২২ মিনিটে আবারও পেনাল্টি কর্নার থেকে দ্বিতীয় গোল আদায় করে নেন রাজি (২-০)। ৬ মিনিট পর আমিরুল আরশাদের গোলে ৩-০তে এগিয়ে যায় মালয়েশিয়া।

তৃতীয় কোয়ার্টারের শুরুতেও এক গোল হজম করে বাংলাদেশ। ৩১ মিনিটে ফয়জাল সারির গোলে ব্যবধান দাঁড়ায় ৪-০তে। ৩৮ মিনিটে জোয়েল ভ্যান হুইজেন বাংলাদেশের পোস্টে বল পাঠালে স্কোরলাইন দাঁড়ায় ৫-০। ৪৪ মিনিটে ষষ্ঠ গোলটি করেন নাবিল ফিকরি মোহাম্মদ নূর (৬-০)। শেষ কোয়ার্টারে এসে গোলের সংখ্যা একটু কমে। এ অর্ধের প্রায় পুরোটাই মালয়েশিয়াকে আটকে রাখলেও একেবারে শেষের দিকে এসে ফিরহান আশহারি মাহমুদ এক গোল করায় ৭-০ গোলের হার নিয়ে টার্ফ ছাড়তে হয় গোবীনাথান কৃষ্ণমূর্তির দলকে।

বাংলাদেশের চতুর্থ ম্যাচ রবিবার দুপুর ৩টায় থাইল্যান্ডের বিপক্ষে। বাংলাদেশ দলের কোচ ওই ম্যাচে জয় নিয়ে টার্ফ ছাড়তে চান। তবে গ্রুপের শেষ ম্যাচে বাংলাদেশকে মোকাবেলা করতে হবে হকির আরেক পরাশক্তি পাকিস্তানকে। ওই ম্যাচটি হবে ২৮ আগস্ট। পাকিস্তানের বিপক্ষে জেতাটা অসম্ভব। বাস্তবতাটা মাথায় রেখে তাই পাকিদের বিপক্ষে কম গোল হজমের লক্ষ্য স্থির করেছে টিম বাংলাদেশ।

শীর্ষ সংবাদ:
শেখ রাসেল দিবস আজ, পালিত হবে জাতীয়ভাবে         কুমিল্লার ঘটনায় জড়িতদের শীঘ্রই গ্রেফতার করা হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         যারা সাম্প্রদায়িক রাজনীতি করে তারাই কুমিল্লার ঘটনা ঘটিয়েছে ॥ তথ্যমন্ত্রী         রাঙ্গামাটিতে নৌকার চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা         শিক্ষার্থীদের পদচারণায় মুখর ঢাবি ক্যাম্পাস         অবশেষে সেই ‘আস্তিনের সাপ’ গ্রেফতার ॥ জামিন নাকচ         চট্টগ্রামে বাসায় বিস্ফোরণ, দেয়াল ভেঙ্গে নিহত ১         বিএনপি সাম্প্রদায়িক অপশক্তির নাম্বার ওয়ান পৃষ্ঠপোষক         রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         গ্লোব-জনকণ্ঠ শিল্প পরিবারের বিপুল অর্থ লোপাটকারী সেই তোফায়েল আহমদ গ্রেফতার ॥ জামিন নামঞ্জুর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         পিইসি ও ইবতেদায়ি পরীক্ষা হচ্ছে না         প্লাস্টিক ম্যানেজমেন্ট প্ল্যান চূড়ান্ত         জলবায়ু ইস্যুতে লক্ষ্য অর্জনে ইইউকে পাশে চায় বাংলাদেশ         আগামী ২১ অক্টোবর থেকে সাত কলেজের ক্লাস শুরু         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         এবার হচ্ছে না লালন মেলা         বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়েছেন ২৫০ পর্যটক