শনিবার ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভিজিএফের সাড়ে ৩শ’ বস্তা চালসহ ছয় প্রতিষ্ঠান সিলগালা

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ নাগেশ্বরী উপজেলার কালিগঞ্জ ইউনিয়নের কালিগঞ্জ বাজারে সাড়ে ৩শ’ বস্তা ভিজিএফ’র চালসহ ৬টি ব্যবসা প্রতিষ্ঠান সিলগালা করে দিয়েছেন নাগেশ্বরী উপজেলা নির্বাহী কর্মকর্তা শঙ্কর কুমার বিশ্বাস। বৃহস্পতিবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে নাগেশ্বরী উপজেলা নির্বাহী কর্মকর্তা সরেজমিনে কালিগঞ্জ বাজারে চাউল ব্যবসায়ীদের ব্যবসা প্রতিষ্ঠানে ভিজিএফ’র চালের বস্তা দেখতে পেয়ে এসব প্রতিষ্ঠান সিলগালা করে দেয়।

এ বিষয়ে নাগেশ্বরী উপজেলা নির্বাহী কর্মকর্তা শঙ্কর কুমার বিশ্বাস জানান, আমি খবর পেয়ে সরেজমিনে ৬ চাল ব্যবসায়ীর গোডাউনে প্রায় সাড়ে ৩শ’ বস্তা ভিজিএফ’র চাল দেখতে পেয়ে সে ব্যবসা প্রতিষ্ঠানগুলো সিলগালা করে দিয়েছি। যেহেতু সরকারী রিলিফের চাল বিক্রয়যোগ্য নয় সেহেতু ভিজিএফ’র এসব চাল যাদের ব্যবসা প্রতিষ্ঠানে পাওয়া গেছে আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। খোঁজ নিয়ে জানা গেছে, পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে হতদরিদ্র ও দুস্থদের মাঝে ২০ কেজি করে চাল বিতরণের জন্য জেলার প্রতিটি ইউনিয়নে চাল বরাদ্দ দেয় সরকার। গত ১০ ও ১১ আগস্ট প্রতিটি ইউনিয়নের চেয়ারম্যান সেই চাল সরকারী গোডাউন থেকে উত্তোলন করে ইউনিয়ন পরিষদের গোডাউনে মজুদ রেখে পর্যায়ক্রমে বিতরণ শুরু করে। অনেক ইউনিয়নে এখনও ভিজিএফ’র চাল বিতরণ শেষ হয়নি। এদিকে বিতরণের জন্য ২৯শ’ বস্তা (৮৯ মে.টন) চাল উত্তোলন করেন কালিগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মতিয়ার রহমান। এরমধ্যে গত ১২ আগস্ট থেকে বিতরণ শুরু করলেও ২৫০ বস্তা চাল এখনও বিতরণ করতে পারেননি।

নাটোরে হামলার প্রতিবাদ

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ১৬ আগস্ট ॥ বড়াইগ্রামে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত শোক সভায় অংশগ্রহণ করতে আসা নেতাকর্মীদের ওপর দলীয় প্রতিপক্ষের হামলায় কমপক্ষে ১০ জন আহত ও ১০টি মোটরসাইকেল ভাংচুরের ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। এ ঘটনায় বৃহস্পতিবার বিকেলে নাটোরের একটি রেস্তরাঁয় বিচার চেয়ে ও নিন্দা জানিয়ে সংবাদ সম্মেলন করেছে জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ও বড়াইগ্রাম উপজেলা চেয়ারম্যান এবং মামলার বাদী সাবেক ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা আতাউর রহমান জিন্নাহ। সংবাদ সম্মেলনে তারা জানান, বুধবার বিকেলে বড়াইগ্রাম পৌরসভা চত্বরে পৌর যুবলীগের উদ্যোগে শোক সভার আয়োজন করা হয়। সভায় উপজেলা চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ সিদ্দিকুর রহমান পাটোয়ারী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৩৪১৩৮১৮
আক্রান্ত
১৫৬৭১৩৯
সুস্থ
২২০৫৭০৬৬৬
সুস্থ
১৫৩০৬৪৭
শীর্ষ সংবাদ:
সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ কাদের         সম্প্রীতি বজায় রাখতে শিশুদের সংস্কৃতিচর্চা অপরিহার্য ॥ তথ্যমন্ত্রী         কবি শামসুর রাহমানের জন্মদিন আজ         মগবাজারে ট্রেনের বগি লাইনচ্যুত, যোগাযোগ বিঘ্নিত         করোনায় ১ লাখ ৮০ হাজার স্বাস্থ্যকর্মীর মৃত্যুর শঙ্কা ডব্লিউএইচওর         উন্নয়নের মহাসড়কে নারায়ণগঞ্জ         জলবায়ু পরিস্থিতি বিপর্যয়ের দিকে এগিয়ে যাচ্ছে ॥ জাতিসংঘ         করোনা ভাইরাসে ১৭ মাসে সর্বনিম্ন ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩২         পূজামণ্ডপে কোরআন শরিফ রাখার কথা ‘স্বীকার করেছেন’ ইকবাল         ২৪ ঘণ্টায় আরও ১২৩ ডেঙ্গু রোগী হাসপাতালে         সংখ্যালঘুদের সুরক্ষায় আইনের দাবি দিয়ে শাহবাগ ছাড়লেন বিক্ষোভকারীরা         রোহিঙ্গা ক্যাম্পে মাদক-অস্ত্র বন্ধে প্রয়োজনে গুলি ॥ পররাষ্ট্রমন্ত্রী         সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ সেতু মন্ত্রী         কোরিয়ার ভিসার জন্য আবেদন শুরু রবিবার         বিদেশি শ্রমিকদের ওপর নিষেধাজ্ঞা তুলছে মালয়েশিয়া         মুশফিক ও লিটনের প্রতি আস্থা রাখতে বললেন অধিনায়ক মাহমুদউল্লাহ         রাজধানীর কাওরানবাজার এলাকায় মালবাহী ট্রেন লাইনচ্যুত         সিরিয়ার বনে আগুন দেওয়ার দায়ে ২৪ জনের মৃত্যুদণ্ড ১১ জনের যাবজ্জীবন         নেপালে বন্যা, ভূমিধস ॥ মৃত্যু ১০০ জনের বেশী         ঝিনাইদহে ইজিবাইক চালক হত্যার ঘটনায় ৬ জন গ্রেফতার