মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বগুড়ায় ঈদ যাত্রার ফিরতি টিকেটের দীর্ঘ লাইন ॥ বাড়তি টাকায়ও মিলছে না

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ রবীন্দ্রনাথের কবিতায় ছোট তরীতে ঠাঁই ছিল না। একবিংশ শতকের দ্বিতীয় দশকের শেষের দিকে কোচ বাস ট্রেন উড়োজাহাজ লঞ্চে ঠাঁই নেই অবস্থা। ঈদ যাত্রা ও ফিরতি যাত্রার টিকেট পেতে কী যে বিড়ম্বনা তা ভুক্তভোগীরা হাড়ে হাড়ে টের পায়। বৃহস্পতিবার বগুড়ায় ভোর হওয়ার কিছুটা আগেই রাস্তায় জন চলাচল স্বাভাবিকের চেয়ে অনেকটা বেড়ে গেলে কৌতূহলও বেড়ে যায়। পরে জানা যায়, ঈদের ছুটির পর ঢাকায় ফিরে যাওয়ার টিকেট পেতে লাইনে দাঁড়াবার জন্য তড়িঘড়ি করে লোকজন ছুটছে।

ঢাকা থেকে যারা ঈদ উৎসব করতে বগুড়া আসবেন তাদেরই ফেরত যাত্রার টিকেটের এই লাইন। এত ভোরে লাইনে দাঁড়াবার পরও অভিযোগ পাওয়া যায়, ঈদের একদিন পর থেকে পরবর্তী দশ দিনের টিকেট সকাল দশটার মধ্যেই শেষ হয়ে যায়। বিশেষ করে নামীদামী কোচ সার্ভিসগুলোর টিকেট শেষ হয়ে যায় সকাল ৮টার মধ্যেই। এ দিকে একই অবস্থা ট্রেনের টিকেটের। আন্তঃনগর ট্রেন রংপুর এক্সপ্রেস ও লালমনি এক্সপ্রেসের ঈদের পরের দশ দিনের কোন টিকেট নেই। বগুড়া থেকে প্রতিদিন ঢাকা অভিমুখী বিভিন্ন কোম্পানির কোচ যায় অন্তত একশ’ বার। সকাল ৬টা থেকে ঢাকা যাওয়া শুরু হয়। রাত ১২টা পর্যন্ত চলে। এর মধ্যে তিনটি কোম্পানির ডিলাক্স সুপার এসি, নরমাল এসি কোচ আছে। বাকিগুলো সাধারণ কোচ। অন্য সময় সাধারণ কোচের ভাড়া প্রতিটি আসন সাড়ে তিনশ’ টাকা। ঈদের সময় এই ভাড়া ৫শ’ টাকায় ঠেকে। ডিলাক্স সুপার এসি (হুন্দাই ২৭ আসনের) স্বাভাবিক সময়ে প্রতিটি আসন এক হাজার টাকা। ঈদের সময় দেড় হাজার টাকা। ডিলাক্স সুপার এসি ৩০ আসনের স্বাভাবিক সময়ে প্রতিটি আসন ৭শ’ টাকা। ঈদের সময় তা বেড়ে যায় এক হাজার টাকায়। নরমাল এসি ৪০ আসনের স্বাভাবিক সময়ে প্রতিটি আসন ভাড়া ৫শ’ টাকা। ঈদের সময় প্রতিটি আসন ৭শ’ টাকা।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪১২৫৩৭৪৬
আক্রান্ত
১৫৬৫৪৮৮
সুস্থ
২১৮৪৮৭৭৮৯
সুস্থ
১৫২৭৮৬২
শীর্ষ সংবাদ:
আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে         ইভ্যালি পরিচালনা ও নিয়ন্ত্রণে পাঁচ সদস্যের বোর্ড গঠন         শেখ রাসেল একটি আদর্শ ও ভালবাসার নাম         রেমিটেন্স হঠাৎ কমছে         ই-কমার্সে শৃঙ্খলা ফেরাতে এক মাসের মধ্যে সুপারিশ         রাসেলের হত্যাকারীরা পশুতুল্য ঘৃণ্য ও নর্দমার কীট         দেশে করোনায় ১০ জনের মৃত্যু         সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের         শেখ রাসেলের মতো আর কোন মৃত্যু দেখতে চাই না : আইনমন্ত্রী         ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে প্রশ্নবিদ্ধ করবেন না : গাসিক মেয়র         রংপুর-ফেনীসহ ৭ এসপিকে বদলি         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১৭২ রোগী হাসপাতালে         প্রকাশ হলো ৪৩তম বিসিএস প্রিলির আসন বিন্যাস         সম্প্রতির মধ্যে ভাঙন সৃষ্টি করতে কুমিল্লার ঘটনা : স্বরাষ্ট্রমন্ত্রী         এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: চারজনের বিচার শুরু