শুক্রবার ৭ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নারীর ক্ষমতায়ন ও অধিকার প্রতিষ্ঠায় রাবিয়া ভূঁইয়া মাইলফলক ॥ প্রধান বিচারপতি

স্টাফ রিপোর্টার ॥ প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, দেশে নারীর ক্ষমতায়ন ও নারী অধিকার প্রতিষ্ঠার ক্ষেত্রে ব্যারিস্টার রাবেয়া ভূঁঁইয়া এক মাইলফলক। তিনি বলেন, নারী আইনজীবীদের জন্যও ব্যারিস্টার রাবিয়া ভূঁইয়া মাইলস্টোন। প্রধান বিচারপতি বলেন, ব্যারিস্টার রাবিয়া ভূঁইয়া একজন ব্যক্তিত্বসম্পন্ন উঁচুমানের আইনজীবী এবং তিনি নিজেই একটি প্রতিষ্ঠান। দেশের বিভিন্ন ক্ষেত্রে ব্যারিস্টার রাবিয়া ভূঁইয়ার অবদান রয়েছে। নারীর অধিকার প্রতিষ্ঠায় অবদানের স্বীকৃতি হিসেবে ‘ডক্টর অব লজ’ উপাধিতে ভূষিত হওয়ায় দেশের প্রথম মহিলা ব্যারিস্টার ও আপীল বিভাগের আইনজীবী সাবেক মন্ত্রী ড. ব্যারিস্টার রাবেয়া ভূঁইয়াকে বৃহস্পতিবার সন্ধ্যায় গুলশানের ওয়েস্টিন হোটেলে সংবর্ধনা প্রদান করা হয়।

ইউনিভার্সিটি অব লন্ডন এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে। বিশেষ অতিথির বক্তৃতায় আইনমন্ত্রী এ্যাডভোকেট আনিসুল হক বলেন, দেশে গুণগত শিক্ষা ব্যবস্থা একটি চ্যালেঞ্জ। এ চ্যালেঞ্জ উত্তরণে ব্যারিস্টার রাবিয়া ভূঁইয়া প্রতিষ্ঠিত ভূঁইয়া একাডেমি দেশে একটি আন্তর্জাতিক মানের শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে অবদান রেখে চলেছে। ডক্টর অব লজ ডিগ্রী উপাধিতে ভূষিত হওয়ায় রাবিয়া ভূঁইয়াকে অভিনন্দন জানিয়ে মন্ত্রী বলেন, তার এই অর্জন পরবর্তী প্রজন্মের জন্য অনুসরণীয় হয়ে থাকবে।

অনুষ্ঠানে ব্যারিস্টার রাবিয়া বলেন, নারীর অধিকার নিয়ে বিভিন্ন অবদানের কারণে ইউনিভার্সিটি অব লন্ডন তাকে যে সম্মান দিয়েছে এজন্য তিনি তাদের প্রতি কৃতজ্ঞ। তিনি বলেন, যে দিন নারীর প্রতি সহিংসতা ও বৈসম্য শূন্যের কোঠায় চলে আসবে সে দিনই তার এই অর্জন সার্থক হবে। চলতি বছরের ৬ মার্চ ব্রিটেনের ইউনিভার্সিটি অব লন্ডন তাদের ১৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ব্যারিস্টার রাবেয়া ভূঁইয়াকে “ডক্টর অব লজ” উপাধিতে ভূষিত করেন।

শীর্ষ সংবাদ:
তালেবানকে জাতিসংঘে আসন না দেওয়ার আকুতি আফগান নারীদের         কক্সবাজারে আটক ইকবালকে কুমিল্লায় নেওয়া হচ্ছে         এক দিন পর হাসপাতাল থেকে প্রাসাদে ফিরলেন রনি এলিজাবেথ         ভারতে পাচারের সময় স্বর্ণের বারসহ একজন আটক         উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ১০, আহত ২০         জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ         অভিনেতা শামীম ভিস্তি মারা গেছেন         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৭ হাজার ১৮৬ জন         সুপার টুয়েলভে ॥ টাইগারদের চমৎকার নৈপুণ্য         সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে নজরদারি বাড়ান         জনকণ্ঠ ডিজিটাল প্ল্যাটফর্ম         বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটের রেকর্ড সাকিবের         অবশেষে কুমিল্লাকাণ্ডের হোতা ইকবাল গ্রেফতার         মূল্যস্ফীতি বাড়ছে         হঠাৎ বন্যায় তিস্তাপাড়ে ১৫ হাজার মানুষ পানিবন্দী         শেখ হাসিনার হাতের ছোঁয়ায় উন্নত হচ্ছে রাজবাড়ী         সরকারের ধারাবাহিকতা থাকায় অভ‚তপূর্ব উন্নয়ন ॥ প্রধানমন্ত্রী         সন্ধ্যার পর ভাসানচর থেকে নৌযান চলাচল বন্ধ         বানরের শরীরে সফল ট্রায়াল, সব ভেরিয়েন্টে কার্যকর বঙ্গভ্যাক্স