রবিবার ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দিনাজপুরে নৈশপ্রহরী খুন, পুড়িয়ে হত্যা সন্দেহভাজনকে

  • এলাকায় উত্তেজনা মহাসড়ক রণক্ষেত্র

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ জেলার বীরগঞ্জ পৌরসভার ৯ নং ওয়ার্ডে সন্ত্রাসী হামলায় একজন নিহত ও দুইজন আহত হওয়ার ঘটনায় জড়িত সন্দেহে একজনকে গণপিটুনি দেয়ার পর পুড়িয়ে হত্যা করেছে এলাকাবাসী। পরে দু পক্ষের উত্তেজনায় ঠাকুরগাঁও-দিনাজপুর মহাসড়ক রণক্ষেত্রে পরিণত হয়। বৃহস্পতিবার ভোরে এই হামলার ঘটনা ঘটে। নিহতরা হলো- বীরগঞ্জ উপজেলার জগদল ডাঙ্গাপাড়া এলাকার সুরুজ মিয়া (৪৫) ও একই এলাকার তারামিয়ার ছেলে রবিউল ইসলাম (২৬)। আহতরা হলো- একই এলাকার একটি মুরগি ফার্মের নৈশ প্রহরী শহীদ (৩০) ও তার তিন বছরের ছেলে একরামুল। তাদের মধ্যে শহীদকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল ও একরামুলকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এলাকাবাসী ও পুলিশ জানায়, বৃহস্পতিবার ভোরে ফজরের নামাজ পড়ে বাড়িতে ফিরছিলেন সুরুজ মিয়া, শহীদ ও একরামুল। এ সময় তাদের ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে ও গলা কেটে পালিয়ে যায় রবিউল ইসলাম। এতে ঘটনাস্থলেই সুরুজ মিয়া মারা যান। জানা যায়, পূর্ব বিরোধের জের ধরে এই ঘটনা ঘটে। এই ঘটনার পর সকাল ৬টা থেকে ঠাকুরগাঁও-দিনাজপুর মহাসড়ক অবরোধ করেন এলাকাবাসী। সকাল পৌনে ৮টার দিকে এলাকাবাসী হত্যাকারী রবিউলকে কাহারোল উপজেলার তেরো মাইল গড়েয়া নামক এলাকা থেকে ধরে নিয়ে এসে গণপিটুনি দেয়। পরে একপর্যায়ে তাকে পুড়িয়ে হত্যা করা হয়। এ সময় রবিউলের বসতবাড়ি গুঁড়িয়ে দেয় ক্ষুব্ধ গ্রামবাসী। এ সময় বাড়ি ছেড়ে পালিয়ে রক্ষা পায় তার পিতামাতাসহ স্বজনরা এই ঘটনার জেরে সকাল থেকেই দফায় দফায় মহাসড়ক অবরোধ করে দু পক্ষের লোকজন। পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সকাল ১০টার দিকে যান চলাচল শুরু হয়।

এলাকাবাসীর দাবি, রবিউল সন্ত্রাসী হিসেবে পরিচিত। প্রায় ২ মাস আগে সুরুজ মিয়ার ভাতিজা বশিরকেও সে কুপিয়ে হত্যা করে। বীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তোফাজ্জল হোসেন বলেন, ‘তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।’ এ বিষয়ে দিনাজপুরের পুলিশ সুপার হামিদুল আলম বলেন, এ ঘটনায় পৃথক দুটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

শীর্ষ সংবাদ:
শ্যুটিং চলাকালে বাইকের ধাক্কায় অভিনেত্রী প্রিয়াঙ্কা আহত         বাবার জিম্মায় দুই মেয়ে ॥ হাইকোর্টের রায়ের বিরুদ্ধে মায়ের আপিল         কেনিয়ায় বাস দুর্ঘটনায় ২৩ জন নিহত         ইন্দোনেশিয়ায় আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতে ১৩ জনের মৃত্যু         ‘সামাজিক সমতা-ন্যায়বিচারই শান্তি প্রতিষ্ঠার মূল ভিত্তি’         ইউক্রেনের বিষয়ে বাইডেন ও পুতিন ভিডিও বৈঠক মঙ্গলবার         গণতন্ত্রের মানসপুত্র সোহরাওয়ার্দীর ৫৮তম মৃত্যুবার্ষিকী আজ         বৃষ্টির কারণে দ্বিতীয় দিনের খেলা শুরু হয়নি         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মৃত্যু কমেছে প্রায় দেড় হাজার         অবিশ্বাস্য অর্জন ॥ বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল         বাসযোগ্য পৃথিবী গড়তে ঐক্য চাই         বঙ্গবন্ধুর শাসনব্যবস্থা নিয়ে গবেষণা করুন         ছাত্রলীগ নেতাসহ ৯ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার         শক্তি হারিয়ে জাওয়াদ গভীর নিম্নচাপে পরিণত         সড়কে অনিয়মের বিরুদ্ধে লাল কার্ড প্রদর্শন শিক্ষার্থীদের         এলডিসি উত্তরণে ১০ বছরের মাস্টারপ্ল্যান         উন্নয়নে পাকিস্তান আমাদের ধারে কাছেও নেই         আমদানির জ্বালানি তেল আর লাইটারিং করতে হবে না         পয়োনিষ্কাশন ব্যবস্থা রাজধানীর ৮০ ভাগ ভবনে নেই         চট্টগ্রামে অটোরিক্সা-ডেমু ট্রেন-বাস সংঘর্ষে পুলিশসহ হত ৩