সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দিনাজপুরে নৈশপ্রহরী খুন, পুড়িয়ে হত্যা সন্দেহভাজনকে

  • এলাকায় উত্তেজনা মহাসড়ক রণক্ষেত্র

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ জেলার বীরগঞ্জ পৌরসভার ৯ নং ওয়ার্ডে সন্ত্রাসী হামলায় একজন নিহত ও দুইজন আহত হওয়ার ঘটনায় জড়িত সন্দেহে একজনকে গণপিটুনি দেয়ার পর পুড়িয়ে হত্যা করেছে এলাকাবাসী। পরে দু পক্ষের উত্তেজনায় ঠাকুরগাঁও-দিনাজপুর মহাসড়ক রণক্ষেত্রে পরিণত হয়। বৃহস্পতিবার ভোরে এই হামলার ঘটনা ঘটে। নিহতরা হলো- বীরগঞ্জ উপজেলার জগদল ডাঙ্গাপাড়া এলাকার সুরুজ মিয়া (৪৫) ও একই এলাকার তারামিয়ার ছেলে রবিউল ইসলাম (২৬)। আহতরা হলো- একই এলাকার একটি মুরগি ফার্মের নৈশ প্রহরী শহীদ (৩০) ও তার তিন বছরের ছেলে একরামুল। তাদের মধ্যে শহীদকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল ও একরামুলকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এলাকাবাসী ও পুলিশ জানায়, বৃহস্পতিবার ভোরে ফজরের নামাজ পড়ে বাড়িতে ফিরছিলেন সুরুজ মিয়া, শহীদ ও একরামুল। এ সময় তাদের ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে ও গলা কেটে পালিয়ে যায় রবিউল ইসলাম। এতে ঘটনাস্থলেই সুরুজ মিয়া মারা যান। জানা যায়, পূর্ব বিরোধের জের ধরে এই ঘটনা ঘটে। এই ঘটনার পর সকাল ৬টা থেকে ঠাকুরগাঁও-দিনাজপুর মহাসড়ক অবরোধ করেন এলাকাবাসী। সকাল পৌনে ৮টার দিকে এলাকাবাসী হত্যাকারী রবিউলকে কাহারোল উপজেলার তেরো মাইল গড়েয়া নামক এলাকা থেকে ধরে নিয়ে এসে গণপিটুনি দেয়। পরে একপর্যায়ে তাকে পুড়িয়ে হত্যা করা হয়। এ সময় রবিউলের বসতবাড়ি গুঁড়িয়ে দেয় ক্ষুব্ধ গ্রামবাসী। এ সময় বাড়ি ছেড়ে পালিয়ে রক্ষা পায় তার পিতামাতাসহ স্বজনরা এই ঘটনার জেরে সকাল থেকেই দফায় দফায় মহাসড়ক অবরোধ করে দু পক্ষের লোকজন। পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সকাল ১০টার দিকে যান চলাচল শুরু হয়।

এলাকাবাসীর দাবি, রবিউল সন্ত্রাসী হিসেবে পরিচিত। প্রায় ২ মাস আগে সুরুজ মিয়ার ভাতিজা বশিরকেও সে কুপিয়ে হত্যা করে। বীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তোফাজ্জল হোসেন বলেন, ‘তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।’ এ বিষয়ে দিনাজপুরের পুলিশ সুপার হামিদুল আলম বলেন, এ ঘটনায় পৃথক দুটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

শীর্ষ সংবাদ:
বিদ্যুতে আলোকিত সারাদেশ         খালেদার স্বাস্থ্য ও তারেকের শাস্তি নিয়েই বিএনপির রাজনীতি আবর্তিত ॥ তথ্যমন্ত্রী         ওমিক্রন প্রতিরোধে সর্বাত্মক প্রস্তুতি         পাহাড় এখন আর দুর্গম নেই, হয়েছে অনেক উন্নত         রাজারবাগের পীর গোপালগঞ্জের নাম ‘গোলাপগঞ্জ’ লিখে তাদের পত্রিকায় প্রচার করে         দেশে করোনায় ৬ জনের মৃত্যু         মৈত্রী দিবস ঢাকা-দিল্লী যৌথভাবে পালন করবে         ৪২তম বিসিএসের স্বাস্থ্য পরীক্ষার তারিখ পরিবর্তন         চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হতে হবে         সোনার বাংলাদেশ গড়তে আমরা প্রতিজ্ঞাবদ্ধ : প্রধানমন্ত্রী         শুধুমাত্র চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন ॥ যুবসমাজকে প্রধানমন্ত্রী         দরজায় কড়া নাড়ছে করোনার নতুন ধরন ‘ওমিক্রন’: স্বাস্থ্য অধিদপ্তর         করোনা : দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         যারা বিদেশে আছেন তাদের এখন দেশে না আসাই ভালো ॥ স্বাস্থ্যমন্ত্রী         ষড়যন্ত্র প্রতিরোধে ঢাকায় লংমার্চ         সারাদেশের সিটির বাসেই হাফ ভাড়ার সিদ্ধান্ত         রাজনৈতিক দলের নেত্রীও স্কুল ড্রেস পরে আন্দোলন করছে ॥ তথ্যমন্ত্রী         মাদরাসা বোর্ডের আলিম পরীক্ষার তিন বিষয়ের তারিখ পরিবর্তন         শাহবাগে প্রতীকী লাশ নিয়ে শিক্ষার্থীদের মিছিল         র‍্যাবের হাতে গ্রেফতার ৫ জঙ্গীকে নীলফামারী থানায় হস্তান্তর