সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাজীপুরে কাভার্ড ভ্যান চাপায় কলেজছাত্রী নিহত

  • অন্যত্র হত ৩

জনকণ্ঠ ডেস্ক ॥ নিরাপদ সড়ক দাবির আন্দোলনের মধ্যেই সড়কে ঝরল আরও চার প্রাণ। এর মধ্যে গাজীপুরে কাভার্ডভ্যান চাপায় এক কলেজছাত্রী, নরসিংদীতে লেগুনা চাপায় ছাত্র, নারায়ণগঞ্জের বন্দরে ইজিবাইক চাপায় এক শিশু এবং রূপগঞ্জে লেগুনার ধাক্কায় এক বৃদ্ধা নিহত হয়। এ সব দুর্ঘটনায় আহত হয়েছে আরও কমপক্ষে পাঁচ। শুক্রবার রাত ও শনিবারে এ সব দুর্ঘটনা ঘটে। গাজীপুরে দুর্ঘটনার পর ঘাতক গাড়িতে অগ্নিসংযোগ করে বিক্ষুব্ধ লোকজন। এ সময় তারা মহাসড়ক অবরোধ করে। বিক্ষোভকারীদের হামলায় গাড়ির আগুন নেভাতে আসা ফায়ার সার্ভিসের চার কর্মীসহ পাঁচজন আহত হয়। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের। জানা যায়, গাজীপুরের বড়বাড়ি এলাকায় পরিবারের সঙ্গে বসবাস করত মিম। শনিবার বেলা ১২টার দিকে বাসার পার্শ্ববর্তী বড়বাড়ি এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পার হওয়ার সময় ঢাকাগামী একটি কাভার্ডভ্যান মিমকে চাপা দেয়। এতে সে গুরুতর আহত হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে তায়রুন্নেছা মেমোরিয়াল মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায় এবং চালকসহ কাভার্ডভ্যানটি আটক করে। কিন্তু আহত ছাত্রীর অবস্থার অবনতি দেখে তাকে সেখান থেকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে মিম মারা যায়।

এদিকে এ ঘটনার সময় অল্প দূরে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ‘নিরাপদ সড়ক চাই’ দাবিতে বিক্ষোভসহ নানা কর্মসূচী পালন করছিল। এ দুর্ঘটনার খবরে দ্রুত আশপাশের এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। শিক্ষার্থীসহ এলাকাবাসী ঘটনাস্থলে জড়ো হয়ে এ ঘটনার প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। এক পর্যায়ে উত্তেজিত লোকজন আটক কাভার্ড ভ্যানটিতে অগ্নিসংযোগ করে। এ সময় তারা ভ্যানের চালককেও বেধড়ক গণপিটুনি দেয়। এতে ওই চালক গুরুতর আহত হয়। পরে তাকে অচেতন অবস্থায় ওই ভ্যানের নিচে ফেলে রাখে। সেখান থেকে আহত চালককে উদ্ধার করে তায়রুন্নেছা মেমোরিয়াল মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়।

অপর দিকে অগ্নিকা-ের খবর পেয়ে জয়দেবপুর ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভাতে ঘটনাস্থলে গেলে উত্তেজিত লোকজন তাদের ওপরও হামলা চালিয়ে মারধর করে। এতে ফায়ার সার্ভিসের চার কর্মী আহত হয়।

জয়দেবপুর ফায়ার স্টেশনের লিডার সামসুল হক জানান, বিক্ষুব্ধ লোকজনের হামলায় ফায়ার সার্ভিসের গাড়ির চালকসহ চার দমকলকর্মী আহত হয়েছেন।

নরসিংদী ॥ সড়ক দুর্ঘটনায় আব্দুল্লাহ (১৮) নামে এক শিক্ষার্থী নিহত হয়েছেন। ঢাকা-সিলেট মহাসড়কের রায়পুরার মাহমুদাবাদ ঝাড়তলা এলাকায় শনিবার সকালে এই দুর্ঘটনা ঘটে। নিহত আব্দুল্লাহ রায়পুরার মাহমুদাবাদ গ্রামের শাজাহান মিয়ার ছেলে এবং ভৈরব হাজী আসমত আলী কলেজ থেকে এবার এইচএসসি পাস করেছে। এ সময় আহত হয়েছেন আরও পাঁচজন।

জানা যায়, সকাল নয়টার দিকে আব্দুল্লাহ সড়কের পাশে নিজেদের জমির তরকারি পাইকারের কাছে বিক্রি করছিল। এ সময় বারৈচা থেকে ভৈরবগামী একটি যাত্রীবাহী লেগুনা নিয়ন্ত্রণ হারিয়ে আবদুল্লাহকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে আশপাশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে।

নারায়ণগঞ্জ ॥ বন্দরে ব্যাটারিচালিত ইজিবাইকের চাকায় পিষ্ট হয়ে লিমন (৭) নামে এক শিশু নিহত হয়েছে। ঘটনাটি ঘটে শুক্রবার রাতে রূপালী আবাসিক এলাকায়। নিহত লিমন সোনাকান্দা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ছাত্র। লিমন রূপালী আবাসিক এলাকার সোহাগ মিয়ার ছেলে।

রূপগঞ্জ ॥ রূপগঞ্জে লেগুনার ধাক্কায় সন্ধ্যা রানী (৭০) নামে এক বৃদ্ধা নিহত হয়েছে। শুক্রবার রাত নয়টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের কর্ণগোপ এলাকায় ঘটে এ দুর্ঘটনা। সন্ধ্যা রানী সুনামগঞ্জের সুত্তনপুর এলাকার মৃত হরেকৃষ্ণ দাসের স্ত্রী। তিনি বরপার তেতলাব এলাকায় হারুন মিয়ার বাড়িতে ভাড়াটিয়া হিসেবে বসবাস করে আসছিল।

ঠাকুরগাঁও ॥ রাণীশংকৈলে ধর্মগড়-চেকপোস্ট সড়কের ধুমপুর এলাকায় শনিবার সড়ক দুর্ঘটনায় জব্বার আলী (৪৮) নামে এক মাদ্রাসা শিক্ষকের মৃত্যু হয়েছে।

জানা যায়, মোটরসাইকেলযোগে বাড়ি থেকে হরিপুর যাওয়ার পথে বিপরীত দিক থেকে আসা একটি অটোবাইকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলে তিনি মারা যান। তিনি বনগাঁও দাখিল মাদ্রাসার শিক্ষক ছিলেন।

শীর্ষ সংবাদ:
বৃষ্টি উপেক্ষিত, মুখে কালো কাপড় বেঁধে রাজপথে শিক্ষার্থীরা         ভারতের সঙ্গে আমাদের রক্তের সম্পর্ক ॥ পররাষ্ট্রমন্ত্রী         তথ্য প্রতিমন্ত্রীর বক্তব্য ব্যক্তিগত, দলের নয় ॥ কাদের         বৃষ্টিতে ভেসে গেল ঢাকা টেস্টের তৃতীয় দিনের খেলা         জাওয়াদ’র প্রভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি         সু চির ৪ বছরের সাজা         তথ্য প্রতিমন্ত্রী মুরাদের পদত্যাগ দাবি ফখরুলের         শিশু তামীমকে তাৎক্ষণিক ৫ লাখ দেওয়ার নির্দেশ, ১০ কোটি দিতে রুল         স্কুলে ভর্তি ॥ বেসরকারীর তুলনায় সরকারী স্কুলে দ্বিগুণ আবেদন         বেড়িবাঁধ ভাঙ্গা স্থান দিয়ে ঢুকছে পানি ॥ রবিশস্যের ব্যাপক ক্ষতির শঙ্কা         চকরিয়ায় বন্দুকযুদ্ধে দুই ডাকাত নিহত         নাটোরে ট্রেন-ট্রাক সংঘর্ষ ॥ ৫ ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক         বরিশাল বিআরটিসি বাস ডিপো ॥ সচলের চেয়ে অচলের সংখ্যা বেশী         স্বৈরাচার পতন ও গণতন্ত্র মুক্তি দিবস আজ