সোমবার ৩ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আওয়ামী লীগ অনেক বিপদে আছে ॥ ড. মোশাররফ

  • ইসি অসহায়- রিজভী

স্টাফ রিপোর্টার ॥ ক্ষমতাসীন দল আওয়ামী লীগ অনেক বিপদে আছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, বিপদে পড়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দৌড়াদৌড়ি করছেন। তিনি অনেকের বাড়ি পর্যন্ত যেতে শুরু করেছেন। রবিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে খালেদা জিয়ার মামলা প্রত্যাহারের দাবিতে জাতীয়তাবাদী নাগরিক দল আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। একই সময় নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন নির্বাচন কমিশন অসহায় হয়ে পড়েছে।

আগামী জাতীয় সংসদ নির্বাচন ও খালেদা জিয়ার মুক্তি একই সূত্রে গাঁথা মন্তব্য করে ড. মোশাররফ বলেন, অন্যায়ভাবে খালেদা জিয়াকে কারাদ- দেয়া হয়েছে। হাইকোর্ট তাকে জামিন দিয়েছে। তারপরও জামিন দেয়া হচ্ছে না। তিনি গণতন্ত্র পুনরুদ্ধারে নেতৃত্ব দিচ্ছেন। তাকে ছাড়া কোন নির্বাচন জনগণ মেনে নেবে না। তিনি বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি গণতন্ত্রকে হত্যা করা হয়েছে। সেদিন কোন নির্বাচন হয়নি।

ড. মোশাররফ বলেন, বর্তমান সরকার রাষ্ট্রের মূল স্তম্ভগুলোকে ধ্বংস করে দিয়েছে। কোন ধরনের জবাবদিহিতা নেই তাদের। প্রশাসন সম্পূর্ণভাবে দলীয়করণ করা হয়েছে। এক লাখ ৪৪ হাজার টন কয়লা চুরি হয়ে গেছে। কিন্তু এ বিষয়ে কারও কোন দায়বদ্ধতা নেই। তাই জনগণও এ সরকারকে বিশ্বাস করে না।

নির্বাচন কমিশন অসহায় হয়ে পড়েছে- রিজভী ॥ নির্বাচন কমিশন অসহায় হয়ে পড়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, এই কমিশন নিজেদের স্বাধীন ক্ষমতা প্রয়োগ না করে সরকারী হুকুমের ভয়ে নীরব-নিশ্চল হয়ে পড়েছে। রবিবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। তিন সিটিতে নির্বাচন কমিশন ভোটারদের মন থেকে ভয়ভীতি দূর করে আশঙ্কামুক্ত ভোটের পরিবেশ তৈরি করতে ব্যর্থ হয়েছে বলেও তিনি অভিযোগ করেন।

রিজভী বলেন, তিন সিটিতে সুষ্ঠু নির্বাচনের কোন আলামত এখন পর্যন্ত নেই। তবুও শেষ পর্যন্ত নির্বাচনী লড়াইয়ে মাঠে থাকবে ধানের শীষের প্রার্থী। শাসক দল আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে নির্বাচন নিয়ে যে তামাশা করছে তার জবাব তো নির্বাচন কমিশনকেই দিতে হবে। তিন সিটি নির্বাচনের পর রাজনৈতিক পরিস্থিতি যে কোন দিকে প্রবাহিত হবে যে তা প্রতিহত করার ক্ষমতা সরকারের থাকবে না।

তিন সিটিতে বিএনপি নির্বাচনে অংশ নিচ্ছে সরকারের মুখোশ খুলতে- খসরু ॥ তিন সিটি কর্পোরেশনে বিএনপি নির্বাচনে অংশ নিচ্ছে সরকারের মুখোশ খুলে দিতে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। রবিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে খালেদা জিয়ার মুক্তির দাবিতে ‘গণতান্ত্রিক সাংস্কৃতিক জোট’ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

খসরু বলেন, যখন সিটি নির্বাচনগুলোতে ধানের শীষের পক্ষে গণজোয়ার দেখছে, তখনই বিরোধী নেতাকর্মী ও সমর্থকদের হামলা, মামলা ও গ্রেফতার করে নির্যাতন শুরু করা হয়েছে। আওয়ামী লীগের পুরনো স্বপ্ন একদলীয় শাসন বাকশাল কায়েম করার জন্যই খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাগারে আটকে রাখা হয়েছে। খালেদা জিয়া বাইরে থাকলে সরকার তাদের পুরনো বাকশাল কায়েম করতে পারবে না। সেই জন্য যে মামলায় তার কোন সম্পৃক্ততা নেই, সেই মামলায় তাকে সাজা দিয়ে কারাগারে আটকে রেখেছে।

শীর্ষ সংবাদ:
সোনার বাংলা গড়তে ঐক্য চাই         আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর রংপুরে মঙ্গা নেই         এসেছে শীতের শেষ মাস, সঙ্গে উৎসব         পার্বত্য অঞ্চলের উন্নয়ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী চেষ্টা চালাচ্ছেন         নাশকতার ছক ব্যর্থ, ভয়ঙ্কর রোহিঙ্গা জঙ্গী গ্রেফতার         শাবি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা         নাসিক নির্বাচনে ভোট পড়েছে ৫০ শতাংশ ॥ ইসি সচিব         দুই সপ্তাহের জন্য স্থগিত একুশে বইমেলা         মাদারীপুরে ধাওয়া পাল্টাধাওয়া, ভাংচুর ॥ কুমিল্লায় চারজন জেলে         নাসিকে ভোট পড়েছে ৫০ শতাংশ : ইসি         আইভীই নাসিক মেয়র         নতুন শ্রমবাজার অনুসন্ধানের তাগিদ রাষ্ট্রপতির         একদিনে করোনায় মৃত্যু ৮, শনাক্ত ৫ হাজার ছাড়াল         সংসদ অধিবেশনে যোগ দিলেন প্রধানমন্ত্রী         আমি সারাজীবন প্রতীকের পক্ষেই কাজ করেছি ॥ শামীম ওসমান         নাসিক নির্বাচনে ফলাফল যাই আসুক আ.লীগ তা মেনে নেবে         নির্দিষ্ট দিনে হচ্ছে না বইমেলা, পেছাল ২ সপ্তাহ         ফানুস-আতশবাজি বন্ধে হাইকোর্টে রিট         নৌকারই জয় হবে ॥ আইভী         ভোটাররা এবার পরিবর্তন চান ॥ তৈমূর