রবিবার ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্টার্টআপ বাংলাদেশের এক্সেলেরেটর ও দুটি ল্যাব উদ্বোধন করলেন সজীব ওয়াজেদ জয়

  স্টার্টআপ বাংলাদেশের  এক্সেলেরেটর ও দুটি  ল্যাব উদ্বোধন  করলেন সজীব  ওয়াজেদ জয়

প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বৃহস্পতিবার আইসিটি টাওয়ারে স্থাপিত স্টার্টআপ বাংলাদেশের এক্সেলেরেটর ও দুটি ল্যাব উদ্বোধন করেছেন। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতাধীন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল এই স্টার্টআপ বাংলাদেশের এক্সেলেরেটর ও ল্যাব স্থাপন করেছে। খবর বাসসর।

বৃহস্পতিবার ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এটি হলো বাংলাদেশের প্রথম আন্তর্জাতিকমানের সফটওয়্যারের কোয়ালিটি টেস্টিং ও সার্টিফিকেশন সেন্টার এবং আগামী ২০২১ এর মধ্যে দেশে ১ হাজার উদ্ভাবনী পণ্য বা সেবা সৃষ্টির উদ্দেশে স্টার্টআপদের জন্য সরকারের প্রথম এক্সেলেরেটর

এবং কম্পিউটার ইনসিডেন্ট রেসপন্স টিম ল্যাব। অনুষ্ঠানে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব জুয়েনা আজিজ এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেবসহ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সফটওয়্যারের কোয়ালিটি টেস্টিং ও সার্টিফিকেশন সেন্টার স্থাপনের মাধ্যমে দেশের সরকারী পর্যায়ে উন্নয়ন ও ক্রয়কৃত সফটওয়্যার, মোবাইল এ্যাপস, কম্পিউটার হার্ডওয়্যার ইত্যাদির মান পরীক্ষা করার সুযোগ সৃষ্টি হয়েছে। এ সেন্টারে সফটওয়্যার ও হার্ডওয়্যার পরীক্ষা করার জন্য আন্তর্জাতিকমানের টেস্টিং সফটওয়্যার রয়েছে। সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, স্টার্টআপ বাংলাদেশ-আইডিয়া প্রকল্প এই এক্সেলেরেটর বাস্তবায়ন করেছে, যা ঢাকার আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারের ১৫ তলায় অবস্থিত।

শীর্ষ সংবাদ:
নীলফামারীতে পানি কমলেও ভাঙ্গন আতঙ্কে তিস্তা পাড়ের মানুষ         ফের হাইড্রক্সিক্লোরোকুইন ব্যবহারে ‘না’ করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ভূমিকম্পে কাঁপল লাদাখ         বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সর্বোচ্চ সংক্রমণ         জাপানে করোনায় প্রতি লাখে মারা গেছেন এক জনেরও কম মানুষ         করোনা ভাইরাস ॥ মেক্সিকোতে মৃত্যু ৩০ হাজার ছাড়াল         সোমালিয়াকে ইয়েমেনি সুকুত্রা দ্বীপ দখলের প্রস্তাব দিয়েছে আমিরাত         আজ ঝড়বৃষ্টির আভাস দেশের আট অঞ্চলে         জামিন আবেদন নিষ্পত্তি এক লাখ ॥ ভার্চুয়াল কোর্টের ৩৫ কার্যদিবস         লকডাউন হলো ওয়ারী         ঈদের আগেই শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করুন ॥ কাদের         অনেক বিএনপি নেতা আইসোলেশনে থেকে প্রেসব্রিফিং করে সরকারের দোষ ধরেন ॥ তথ্যমন্ত্রী         পুলিশের বদলির তদবির কালচার বিদায় করতে চান বেনজীর         পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী করোনা আক্রান্ত         অধস্তনদের ওপর দায় চাপিয়ে বাঁচার চেষ্টা নির্বাহীদের ॥ বিদ্যুতের অতিরিক্ত বিল         উত্তরে বন্যা পরিস্থিতির ফের অবনতি হাজার হাজার পরিবার পানিবন্দী         তিনদিনের রিমান্ড শেষে রবিন কারাগারে         বাচ্চাদের সাবান দিয়ে হাত ধুতে বলুন         অহর্নিশ যুদ্ধের জীবন, করোনার ভয় যেন বিলাসিতা!         এখন আকাশের সংযোগ মিলবে ৩৪৯৯ টাকায়        
//--BID Records