বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্টার্টআপ বাংলাদেশের এক্সেলেরেটর ও দুটি ল্যাব উদ্বোধন করলেন সজীব ওয়াজেদ জয়

  স্টার্টআপ বাংলাদেশের  এক্সেলেরেটর ও দুটি  ল্যাব উদ্বোধন  করলেন সজীব  ওয়াজেদ জয়

প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বৃহস্পতিবার আইসিটি টাওয়ারে স্থাপিত স্টার্টআপ বাংলাদেশের এক্সেলেরেটর ও দুটি ল্যাব উদ্বোধন করেছেন। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতাধীন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল এই স্টার্টআপ বাংলাদেশের এক্সেলেরেটর ও ল্যাব স্থাপন করেছে। খবর বাসসর।

বৃহস্পতিবার ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এটি হলো বাংলাদেশের প্রথম আন্তর্জাতিকমানের সফটওয়্যারের কোয়ালিটি টেস্টিং ও সার্টিফিকেশন সেন্টার এবং আগামী ২০২১ এর মধ্যে দেশে ১ হাজার উদ্ভাবনী পণ্য বা সেবা সৃষ্টির উদ্দেশে স্টার্টআপদের জন্য সরকারের প্রথম এক্সেলেরেটর

এবং কম্পিউটার ইনসিডেন্ট রেসপন্স টিম ল্যাব। অনুষ্ঠানে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব জুয়েনা আজিজ এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেবসহ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সফটওয়্যারের কোয়ালিটি টেস্টিং ও সার্টিফিকেশন সেন্টার স্থাপনের মাধ্যমে দেশের সরকারী পর্যায়ে উন্নয়ন ও ক্রয়কৃত সফটওয়্যার, মোবাইল এ্যাপস, কম্পিউটার হার্ডওয়্যার ইত্যাদির মান পরীক্ষা করার সুযোগ সৃষ্টি হয়েছে। এ সেন্টারে সফটওয়্যার ও হার্ডওয়্যার পরীক্ষা করার জন্য আন্তর্জাতিকমানের টেস্টিং সফটওয়্যার রয়েছে। সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, স্টার্টআপ বাংলাদেশ-আইডিয়া প্রকল্প এই এক্সেলেরেটর বাস্তবায়ন করেছে, যা ঢাকার আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারের ১৫ তলায় অবস্থিত।

শীর্ষ সংবাদ:
সাবেক প্রধান বিচারপতি সিনহাসহ ১১ জনের বিচার শুরু         বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক সুস্থ ও সবল আছে ॥ খালিদ মাহমুদ         কুড়িগ্রামে বাসচাপায় এক পরিবারের তিনজনসহ নিহত ৪         স্বাস্থ্য অধিদফতরের সাবেক ডিজিকে দুদকে জিজ্ঞাসাবাদ         শিগগিরই ভারতের ভিসা চালুর চেষ্টা হচ্ছে জানালেন রীভা গাঙ্গুলি         সাবরিনা-আরিফুলদের বিরুদ্ধে অভিযোগ গঠন পেছালো         করোনা রোগীর সংখ্যায় এখনও শীর্ষ আটে বাংলাদেশ         ২০২০ সালের শুরু থেকে ২৫ জুন পর্যন্ত ১৩৪ জন বিচারবহির্ভূত হত্যার শিকার ॥ ফখরুল         রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না আজ         সৌদি যুবরাজ সম্ভবত দুই ভাই-বোনকেই মেরে ফেলেছেন: ড. জাবরির ছেলে         মেক্সিকোয় আক্রান্ত ৫ লাখ, কারফিউতে ফিরল পেরু         পশ্চিমবঙ্গে ২৪ ঘণ্টায় ৫৪ জনের মৃত্যু, আক্রান্ত ২৯৩১         চাঁদপুর শহর রক্ষা বাঁধে আবারও ভয়াবহ ভাঙ্গন         শত্রুর মোকাবিলায় কঠিন ঐক্য বজায় রাখবে আইআরজিসি ও সেনাবাহিনী         করোনায় সম্মুখযোদ্ধা কেউ মারা গেলে পরিবারের সদস্যের চাকরি         ম্যানহাটনের চেয়েও বড় আইস শেল্ফ গলতে শুরু করেছে         দুই সপ্তাহের মধ্যে চিকিৎসকদের করোনা ভ্যাকসিন দেবে রাশিয়া         ইউরোপ যেন আমেরিকার কথায় প্রভাবিত না হয়: ম্যাকরনকে রুহানি         স্কটল্যান্ডে ট্রেন লাইনচ্যুত হয়ে নিহত ৩         বৈরুত বিস্ফোরণে ১৫০০ কোটি ডলারের ক্ষতি হয়েছে ॥ প্রেসিডেন্ট আউন        
//--BID Records