রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইলেকশন আসলে অনেকের সঙ্গে আলোচনা হতেই পারে ॥ কাদের

বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সম্প্রতি সিপিবি নেতাদের সঙ্গে বৈঠকের প্রসঙ্গ তুলে ধরে বলেছেন, ‘ইলেকশন আসলে আমাদের সঙ্গে অনেকেই আলোচনা করতে পারে বা আমরাও আলোচনা করতে পারি, করব।’ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর এলেনবাড়িতে বিআরটিএ কার্যালয়ে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে এক প্রস্তুতি সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, রাজনীতিতে সৌজন্যবোধ থাকতে হয়। সবার সঙ্গে আলোচনা হতেই পারে। বিএনপির মির্জা ফখরুল ইসলাম আলমগীর তো আমাকে কখনও ফোন দেননি। তার মায়ের মৃত্যুর পর আমি তাকে ফোন করেছিলাম। সৈয়দপুরে যাওয়ার পথে বিমানবন্দরে তাকে দেখে আমি গিয়েই কথা বলেছিলাম। রাজনীতিতে এমন সৌজন্যবোধ থাকা উচিত।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি বলছে বেগম জিয়াকে ছাড়া তারা নির্বাচনে যাবে না। বেগম জিয়াকে নিয়ে যাবে, মুক্ত করে নিয়ে যাবে, অথবা আইনী লড়াইয়ে মুক্ত করে নিয়ে যাবে, এগুলো বিএনপির নিজস্ব সিদ্ধান্তের ব্যাপার। এখানে কোন দলকে নির্বাচনে আনার আমরা কোন তোড়জোড় করছি না। তবে বিএনপি আগামী নির্বাচনে অংশগ্রহণ করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচনে বিএনপি আসবে না এমন চিন্তা আমরা করি না। বিএনপি আসবে এটা আমরা ধরেই নিয়েছি। না আসলে আমাদের কি করার আছে? সেতুমন্ত্রী বলেন, সিটি নির্বাচনে হেরে যাওয়ার শঙ্কা থেকে বিএনপি আগাম অভিযোগ দিচ্ছে। তিন সিটি নির্বাচনে সরকারের প্রশাসন পক্ষপাতমূলক আচরণ করছে কি না এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এসব প্রশ্ন দেখে আমার কাছে মনে হচ্ছে বিএনপি নির্বাচনে আগেই হেরে যাচ্ছে। নির্বাচনটা এখনও হলোই না, তারা হাইপোথেটিক্যাল কিছু প্রশ্ন করছে। ওবায়দুল কাদের বলেন, তাহলে কি হেরে যাওয়ার আশঙ্কা করছেন? সে জন্যই আগাম কিছু অভিযোগ রেখে যাচ্ছেন? যাতে হেরে গেলে এগুলোকে গ্রাউন্ড হিসেবে তুলে ধরতে পারেন। আমি সেটাই বলব। সিটি নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই বিএনপির এমন অভিযোগের বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, বুধবার বাংলাদেশে অর্ধশত জায়গায় পৌরসভা ও ইউনিয়ন পরিষদের নির্বাচন হয়েছে, এখানে কি লেভেল প্লেয়িং ফিল্ডের কোন অভিযোগ ছিল? যেহেতু ছোট ইলেকশন এজন্য অভিযোগ নেই। এই ইলেকশনগুলো তো এই সরকারের আমলে এই ইসির অধীনে হয়েছে। লেভেল প্লেয়িং ফিল্ড বলতে উনি কি বোঝাতে চান? ওবায়দুল কাদের কি কোন সিটি নির্বাচনের সময় কোন সিটির আশপাশেও গেছেন। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ফখরুল ইসলাম সাহেব যেতে পারেন, তাহলে এখানে লেভেল প্লেয়িং ফিল্ড কোথায় থাকে? এক পার্টির সাধারণ সম্পাদক যেতে পারবেন, আরেক পার্টির সাধারণ সম্পাদক যেতে পারবেন না। ওনার তো সুবিধা আছে ওনি লেভেল প্লেয়িং-এর প্রশ্ন তুলছেন কেন? উনার তো সমস্যা হচ্ছে যদি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক যায়। আমি তো যাই না। উনি তো যেতে পারেন।

সেতুমন্ত্রী বলেন, এটা নিয়ে তো আমার অভিযোগ নেই। উনি যাবেন, আমি যাব না, এটা নিয়ে যদি উনি প্রশ্ন তোলেন তাহলে উনাকেও প্রশ্ন করতে হবে। উনি যাচ্ছেন আর আমি যেতে পারছি না। এখানে আমিই তো বলতে পারি কোথায় লেভেল প্লেয়িং ফিল্ড? এমন কি আমাদের এমপিরাও যেতে পারছেন না। নির্বাচন হচ্ছে, ভাল ভাবেই হবে। ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের সকল পর্যায়ের নেতা-কর্মীদের নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করার জন্য নির্দেশ দিয়েছি। আচরণ বিধি লঙ্ঘন করে প্রচারণায় যাতে অংশ না নেন সে বিষয়ে দলীয় এমপিদের সতর্ক করে দিয়েছি।

শীর্ষ সংবাদ:
চট্রগ্রামের বায়েজিদ বোস্তামী এলাকায় বিস্ফোরণ, নিহত ১, আহত ২         প্রতীক্ষা শেষ, শ্রেণিকক্ষে ফিরলেন ঢাবি শিক্ষার্থীরা         বিশ্বব্যাপী পুরুষরা বেশি আত্মহত্যাপ্রবণ         গুচ্ছভুক্ত ২০ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে আজ         ‘করোনা মহামারী প্রেক্ষাপটে উন্নত স্যানিটেশনের গুরুত্ব বেড়েছে’         ‘বাঙালীর মুক্তিযুদ্ধের গৌরবময় ইতিহাস বিশ্ববাসীকে জানাতে হবে’         পর্যটক প্রিয় হয়ে উঠেছে সাতছড়ি জাতীয় উদ্যান         ‘দেশের ৯৯ শতাংশ মানুষ স্বাস্থ্যসম্মত স্যানিটেশনের আওতায়’         মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে জড়িত আত্মগোপনে থাকা রোহিঙ্গা ক্যাডার গ্রেফতার         নাসার মাহকাশযান সৌরজগৎ তৈরির রহস্য উম্মোচনে পরীক্ষা চালাচ্ছে         রাঙ্গামাটিতে আওয়ামী লীগ নেতা ও চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৩২৩ জন         দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না ॥ বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         নিরাপদে দেশে ঢুকছে ভয়ঙ্কর আইস         দিগঙ্গনার অঙ্গন আজ পূর্ণ তোমার দানে ॥ এসেছে হেমন্তলক্ষ্মী         করোনাপরবর্তী স্বাভাবিক জীবনে ছন্দপতন         ‘আগের রাতেই মণ্ডপে কেউ কোরান শরীফ রেখে যায়’         ২৩ অক্টোবর সারাদেশে ছয় ঘণ্টার গণঅনশন         উন্নয়নে পিছিয়ে নেই শেরপুর         পাকিস্তানী যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিতে হবে