শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভেজালমুক্ত মৎস্যখাদ্য উৎপাদন নিশ্চিতের আহ্বান রাষ্ট্রপতির

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ নিরাপদ মৎস্য উৎপাদন এবং রফতানি নিশ্চিত করতে কার্যকর পদক্ষেপ নেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিশেষ করে মৎস্য ও পশু সম্পদ মন্ত্রণালয়ের প্রতি আহ্বান জানিয়েছেন। খবর বাসস’র।

রাষ্ট্রপতি মাছের খাবারে ভেজালের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ‘মৎস্যখাদ্য উৎপাদনে ক্ষতিকর রাসায়নিক ব্যবহার করা হচ্ছে।’ তিনি জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৮ পালন উপলক্ষে মঙ্গলবার বঙ্গভবনে আয়োজিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন।

রাষ্ট্রপতি কর্মসংস্থান সৃষ্টির ক্ষেত্রে মৎস্য খাতকে খুবই গুরুত্বপূর্ণ খাত হিসাবে উল্লেখ করে বিভিন্ন জাতের স্থানীয় মৎস্য উৎপাদন বৃদ্ধি করতে এবং এখাতের সার্বিক পরিস্থিতি ভালভাবে দেখাশোনা করতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে সুনির্দিষ্টভাবে নির্দেশ প্রদান করেন। রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন এ কথা জানান। রাষ্ট্রপতি বলেন, হাওর অঞ্চলসহ দেশের অনেক এলাকায় স্থানীয় মাছের উৎপাদন উল্লেখযোগ্যভাবে কমে যাচ্ছে। তিনি বলেন, স্থানীয় জাতের কয়েকটি প্রজন্মের মাছ হারিয়ে যেতে বসেছে। বিভিন্ন জাতের মাছের চাষ বাড়াতে আমাদের অবশ্যই মৎস্যজীবীদের উৎসাহিত করতে হবে। রাষ্ট্রপতি পরে বঙ্গভবনে দানাদিঘি পুকুরে ৩১৬ কেজি মাছের পোনা অবমুক্ত করেন। এর মধ্যে রয়েছে ৪ হাজার ১২০ পিচ রুই, কাতলা, মৃগেল, চিতল, পাবদা ও গুলশা মাছ। অনষ্ঠানে অন্যান্যের মধ্যে মৎস্য ও পশু সম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তাগণ এবং বঙ্গভবনের সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
মন্টুর গণফোরামের জাতীয় কাউন্সিলে ১৫৭ সদস্যের কমিটি ঘোষণা         একাব্বর হোসেনের আসনে নৌকার মাঝি খান আহমেদ শুভ         নারায়ণগঞ্জ সিটিতে আইভীই নৌকার মাঝি         ওমিক্রন ॥ মোকাবিলা করতে সব দেশকে প্রস্তুত থাকতে বলল ডব্লিউএইচও         গাদ্দাফির ছেলে সাইফের প্রেসিডেন্ট পদে লড়তে আর বাধা নেই         ঘূর্ণিঝড় জাওয়াদ আরও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়েছে, ২ নম্বর সংকেত         খালেদা জিয়ার সুস্থতা বিএনপিই চায় না ॥ তথ্যমন্ত্রী         শীতের সবজিতে ভরে উঠছে কাঁচা বাজার         নবেম্বরে সীমান্ত থেকে প্রায় সাড়ে ৩ কেজি আইস ও ১৩ লাখ ইয়াবা জব্দ         করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪৩         ইরাকের উত্তরাঞ্চলে আইএসের হামলা ॥ অন্তত ১৩ জন নিহত         আজ ঠাকুরগাঁও মুক্ত দিবস         জবিতে চার বিভাগের ভর্তি মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা পেছাল         চাঁদপুরে মোটরসাইকেলের ৩ আরোহী বাসচাপায় নিহত         উখিয়ায় ক্যাম্পে আরসা ক্যাডারসহ ২৪১ জন আটক, বিপুল অস্ত্র ও মাদক উদ্ধার         ৫০ বছর পর মুক্তিযোদ্ধা বাবা- পুত্রের কবর চিহ্নিত         সড়কের দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড দেখাবে শিক্ষার্থীরা         ১২ ডিসেম্বর দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত পরীক্ষামূলক ভাবে চলবে মেট্রোরেল         ভক্তের অভিযোগে দুঃখ প্রকাশ করেছেন কৃতি