বৃহস্পতিবার ১৪ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মিরপুরে গুপ্তধন, দ্বিতীয় দিনের মতো খনন কাজ স্থগিত

স্টাফ রিপোর্টার ॥ গুপ্তধনের সন্ধানে রাজধানীর মিরপুরের একটি টিনশেড বাড়িতে শুরু হওয়া খনন কাজ দ্বিতীয় দিনের মত স্থগিত করা হয়েছে। বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) প্রকৌশলীদের সঙ্গে পরামর্শ করে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে। রবিবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ এ কথা জানান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম সাকাপি জানান, বাড়িটি বিশেষজ্ঞদের পরীক্ষা-নিরীক্ষা করতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে চিঠি দেয়া হবে। বিশেষজ্ঞরা বিষয়টি নিশ্চিত করলে আবারও উদ্ধার কাজ শুরু হবে। সে পর্যন্ত বাড়িটি পুলিশ হেফাজতে থাকবে। তিনি বলেন, বাড়িটি অনেক পুরনো ও ঝুঁকিপূর্ণ। ঘরের মধ্যে খননের ফলে ভেঙ্গে পড়ার সম্ভাবনা রয়েছে। ইতোমধ্যেই চার ফিট খনন করা হয়েছে। জাতীয় গৃহায়ন ও গণপূর্ত অধিদফতরের একজন ইঞ্জিনিয়ার খনন করা স্থান পরিদর্শন করেছেন। তার পরামর্শেই উদ্ধার কাজ স্থগিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে দ্রুতই পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে। কেন আগে পরীক্ষা-নিরীক্ষা করে খনন কাজ শুরু করা হলো না? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম জানান, এ বাড়ির নিচে গুপ্তধন রয়েছে- এমন সংবাদ এলাকাবাসীর মধ্যে ছড়িয়ে পড়ায় সকলের মধ্যে এক ধরনের উদ্বেগ উৎকণ্ঠা বিরাজ করছিল। এ কারণে পুলিশের সহায়তা প্রাথমিকভাবে গুপ্তধন উদ্ধারে কাজ শুরু করা হয়। যেহেতু চার ফিট মাটি খনন করার পরও কিছু পাওয়া যায়নি। সে কারণে এখন বিশেষজ্ঞদের পরামর্শ নেয়া প্রয়োজন। মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দাদন ফকির জানান, বুয়েটের প্রকৌশলীদের সঙ্গে পরামর্শ করে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে। পাশাপাশি খনন কাজে স্ক্যানার ব্যবহার করা হবে। সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, গুপ্তধন মিলবে- এমন গুঞ্জনে মিরপুর ১০ নম্বরের সি ব্লকের ১৬ নম্বর সড়কের ১৬ নম্বর বাড়িতে এলাহী কাণ্ড ঘটে। নিচে দুই মণের বেশি স্বর্ণালঙ্কার ও দামী জিনিসপত্র থাকতে পারে, এমন খবর ছড়িয়ে পড়ার পর শনিবার সকাল ১০টা থেকে খনন কাজ শুরু করা হয়।

শীর্ষ সংবাদ:
জমি অধিগ্রহণে আমার লাভবান হওয়ার খবর উদ্দেশ্যপ্রণোদিত : শিক্ষামন্ত্রী         জানুয়ারিতে ‘অস্বাস্থ্যকর বায়ু’ ছিল ঢাকায়         করোনায় আরও ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৫৮০৭         গাইবান্ধায় ইভিএম এর মাধ্যমে গ্রহণযোগ্য নির্বাচন হবে ॥ কবিতা খানম         এস কে সিনহার বিরুদ্ধে প্রতিবেদন ৩ এপ্রিল         শেরপুরের বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক তালাপতুফ হোসেন মঞ্জু আর নেই         সমালোচনা বন্ধ করতে হলে মার্শাল ল দিতে হবে ॥ সিইসি         সার্চ কমিটিতে থাকবেন নারী         ৫ বছরে ২২৮ এনজিওর নিবন্ধন বাতিল         রাজশাহীতে করোনায় নারীর মৃত্যু ॥ শনাক্তের হার ৬০.৩৯ ভাগ         এক রেখায় দৃশ্যমান হলো স্বপ্নের মেট্রোরেল         ইসি গঠন আইন পাস         দক্ষ জনবলের অভাবে এনআইডিতে ভুল-ভ্রান্তি ॥ আইনমন্ত্রী         ইউক্রেনে সেনা সদস্যের গুলিতে পাঁচজন নিহত         অসংখ্য স্প্লিন্টার দেহে নিয়ে বেঁচে আছেন আব্দুল্লাহ সরদার         হবিগঞ্জে বৈদ্যের বাজার ট্র্যাজেডির ১৭ বছর         ‘সংস্কৃতি চর্চার মাধ্যমে মানুষের হৃদয়ে পৌঁছানো যায়’         ‘বাংলাদেশের চলমান ঘটনা গভীরভাবে পর্যবেক্ষণ করছে ইইউ’         আফ্রিকান নেশন্স কাপে মিসর কোয়ার্টার ফাইনালে