বুধবার ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাথা মালিশ না করায় ছাত্রকে প্রহার ॥ দুই শিক্ষক বরখাস্ত

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী, ১৮ জুলাই ॥ বাঁশখালী উপজেলার শেখেরখীল ইউনিয়নের শেখেরখীল গুইল্যাখালী এলাকায় এনামুল হক (৮) নামের এক মাদ্রাসাছাত্রকে শিক্ষকের বেদম প্রহারের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গুইল্যাখালী কাদেরীয়া তাজবীদুল কোরআন দারুল উলুম মাদ্রাসার শিক্ষক মাওলানা মজিবের বিরুদ্ধে ওই ছাত্রের পিতা মোজাম্মেল হক বাদী হয়ে বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

এরই প্রেক্ষিতে রাতে অভিযুক্ত শিক্ষক মাওলানা মুজিব ও মাদ্রাসার পরিচালক মাওলানা আনোয়ার হোসাইনকে ছেলেটির চিকিৎসা বাবদ ১০ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার। এছাড়াও অভিযুক্ত শিক্ষক ও পরিচালককে ওই মাদ্রাসা থেকে বরখাস্ত করা হয়। জানা যায়, আহত এনামুল হক ওই মাদ্রাসায় হেফজ শাখায় পড়াশোনা করে আসছে। গত ১ বছর আগে তাকে ওই মাদ্রাসায় ভর্তি করা হয়। এরই মধ্যে গত সোমবার সকালে মাদ্রাসার সহকারী শিক্ষক মাওলানা মুজিব তার মাথা মালিশ করতে বললে ছাত্র এনামুল হক অপারগতায় প্রকাশ করায় ওই শিক্ষক তাকে বেদম প্রহার করে।

এতে করে ছাত্রটির সারা শরীরে আঘাতের স্থানে রক্ত জমাট বেঁধে যায়। পাষ- ওই শিক্ষক ছেলেটিকে লোহার শিকল দিয়ে সারা শরীরে, পিঠে, কোমরে, মাথায় আঘাত করে। এছাড়াও ছেলেটি যন্ত্রণায় ছটফট করলে তাকে পায়ে শিকল পরিয়ে অন্ধকার একটা রুমে ২২ ঘণ্টা অনাহারে আটকে রাখে ওই শিক্ষক। একপর্যায়ে ছেলেটি ক্ষুধা সহ্য করতে না পেরে বাথরুমে যাবার কথা বলে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। এদিকে ছেলের পিঠে জখমের অবস্থা দেখে ছেলের পিতা বিষয়টি মাদ্রাসা কর্তৃপক্ষকে অবহিত করতে গেলে ওই শিক্ষকসহ অপরাপর শিক্ষকরা ও শিক্ষকদের হুকুমে অন্য ছাত্ররা তাদের লাঠি ও দা-ছুরি নিয়ে তাড়া করে।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী