শুক্রবার ৭ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ময়মনসিংহ ও কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ ২ মাদক কারবারি নিহত

জনকণ্ঠ ডেস্ক ॥ পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সোমবার ভোরে ময়মনসিংহের রঘুরামপুরে এবং কুষ্টিয়া শহরের অদূরে দুই শীর্ষস্থানীয় মাদক কারবারি নিহত হয়েছে। এ সময় প্রচুর অস্ত্র ও ইয়াবা উদ্ধার করা হয়। উভয় বন্দুকযুদ্ধের ঘটনায় আহত হয়েছে পুলিশের ৭ সদস্য। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার।

জানা গেছে, ময়মনসিংহ সদরের রঘুরামপুর নামক স্থানে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে সোমবার ভোরে আহসান উল্লাহ খান নোমান (৪০) নামে এক মাদক কারবারি নিহত হয়েছে। এ সময় ৪২০ পিস ইয়াবাসহ দেশীয় অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। বন্দুকযুদ্ধে আহত হয়েছে পুলিশের দুই সদস্য।

পুলিশ জানায়, মাদক ভাগাভাগির খবর পেয়ে কোতোয়ালি মডেল থানা পুলিশের একটি দল শহরতলীর শম্ভুগঞ্জের রঘুরামপুর গ্রামে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক কারবারিরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশ আত্মরক্ষার্থে গুলি চালালে তারা পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থল তল্লাশির পর গুলিবিদ্ধ নোমানকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিক্যালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নোমানের বিরুদ্ধে ১৪টি মামলা রয়েছে।

কুষ্টিয়া ॥ এদিকে, কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ এক শীর্ষ মাদক কারবারি নিহত হয়েছে। শহরের পাশ্ববর্তী শেখ রাসেল (হরিপুর ব্রিজ) সেতুর নিচে পুলিশের সঙ্গে সোমবার ভোরে ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। নিহতের নাম শহর আলী (৩৮)। পরে ঘটনাস্থল থেকে একটি ওয়ান শূটার গান, ৩ রাউন্ড গুলি ও ৬শ’ পিস ইয়াবা উদ্ধার করা হয়। পুলিশ দাবি করেছে, নিহত শহর আলী কুষ্টিয়ার চিহ্নিত এক মাদক কারবারি। এ ঘটনায় পুলিশের পাঁচ সদস্য আহত হয়েছে। তাদেরকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

পুলিশ বলছে, হরিপুর শেখ রাসেল সেতুর নিচে একদল মাদক কারবারি ইয়াবা কেনাবেচার উদ্দেশে অবস্থান করছে Ñ গোপন সূত্রে এমন সংবাদ পেয়ে কুষ্টিয়া মডেল থানার একটি টহল দল সোমবার ভোর সাড়ে ৪টার দিকে সেখানে অভিযান চালায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক কারবারিরা তাদেরকে লক্ষ্য করে গুলি চালায়। জবাবে পুলিশও পাল্টা গুলি ছুড়লে উভয় পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ শুরু হয়। প্রায় ২০ মিনিট স্থায়ী এ বন্দুকযুদ্ধের একপর্যায়ে টিকতে না পেরে মাদক কারবারিরা পিছু হটতে বাধ্য হয়। পরে ঘটনাস্থালে তল্লাশি চালিয়ে গুলিবিদ্ধ অবস্থায় শহর আলীকে পাওয়া যায়।

শীর্ষ সংবাদ:
মুশফিক ও লিটনের প্রতি আস্থা রাখতে বললেন অধিনায়ক মাহমুদউল্লাহ         রাজধানীর কাওরানবাজার এলাকায় মালবাহী ট্রেন লাইনচ্যুত         সিরিয়ার বনে আগুন দেওয়ার দায়ে ২৪ জনের মৃত্যুদণ্ড ১১ জনের যাবজ্জীবন         ঝিনাইদহে ইজিবাইক চালক হত্যার ঘটনায় ৬ জন গ্রেফতার         ফেনীতে সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত         রাজশাহীতে করোনা ও উপসর্গে আরও চারজনের মৃত্যু         রাজধানীতে ফ্লাইওভারে গাড়িচাপায় যুবক নিহত         খাগড়াছড়িতে বিভিন্ন বৌদ্ধ বিহারে দানোত্তম কঠিন চীবর দান অনুষ্ঠান         আজ বর্ষীয়ান রাজনীতিবিদ তোফায়েল আহমেদ’র ৭৯ তম জন্মদিন         রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৩৫ জনকে গ্রেফতার         চট্টগ্রামে মণ্ডপে হামলার ঘটনায় দশজনকে গ্রেফতার করেছে পুলিশ         তালেবানকে জাতিসংঘে আসন না দেওয়ার আকুতি আফগান নারীদের         কক্সবাজারে আটক ইকবালকে কুমিল্লায় নেওয়া হচ্ছে         এক দিন পর হাসপাতাল থেকে প্রাসাদে ফিরলেন রনি এলিজাবেথ         ভারতে পাচারের সময় স্বর্ণের বারসহ একজন আটক         উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ১০, আহত ২০         জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ         অভিনেতা শামীম ভিস্তি মারা গেছেন         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৭ হাজার ১৮৬ জন