বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ময়মনসিংহ ও কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ ২ মাদক কারবারি নিহত

জনকণ্ঠ ডেস্ক ॥ পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সোমবার ভোরে ময়মনসিংহের রঘুরামপুরে এবং কুষ্টিয়া শহরের অদূরে দুই শীর্ষস্থানীয় মাদক কারবারি নিহত হয়েছে। এ সময় প্রচুর অস্ত্র ও ইয়াবা উদ্ধার করা হয়। উভয় বন্দুকযুদ্ধের ঘটনায় আহত হয়েছে পুলিশের ৭ সদস্য। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার।

জানা গেছে, ময়মনসিংহ সদরের রঘুরামপুর নামক স্থানে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে সোমবার ভোরে আহসান উল্লাহ খান নোমান (৪০) নামে এক মাদক কারবারি নিহত হয়েছে। এ সময় ৪২০ পিস ইয়াবাসহ দেশীয় অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। বন্দুকযুদ্ধে আহত হয়েছে পুলিশের দুই সদস্য।

পুলিশ জানায়, মাদক ভাগাভাগির খবর পেয়ে কোতোয়ালি মডেল থানা পুলিশের একটি দল শহরতলীর শম্ভুগঞ্জের রঘুরামপুর গ্রামে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক কারবারিরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশ আত্মরক্ষার্থে গুলি চালালে তারা পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থল তল্লাশির পর গুলিবিদ্ধ নোমানকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিক্যালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নোমানের বিরুদ্ধে ১৪টি মামলা রয়েছে।

কুষ্টিয়া ॥ এদিকে, কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ এক শীর্ষ মাদক কারবারি নিহত হয়েছে। শহরের পাশ্ববর্তী শেখ রাসেল (হরিপুর ব্রিজ) সেতুর নিচে পুলিশের সঙ্গে সোমবার ভোরে ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। নিহতের নাম শহর আলী (৩৮)। পরে ঘটনাস্থল থেকে একটি ওয়ান শূটার গান, ৩ রাউন্ড গুলি ও ৬শ’ পিস ইয়াবা উদ্ধার করা হয়। পুলিশ দাবি করেছে, নিহত শহর আলী কুষ্টিয়ার চিহ্নিত এক মাদক কারবারি। এ ঘটনায় পুলিশের পাঁচ সদস্য আহত হয়েছে। তাদেরকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

পুলিশ বলছে, হরিপুর শেখ রাসেল সেতুর নিচে একদল মাদক কারবারি ইয়াবা কেনাবেচার উদ্দেশে অবস্থান করছে Ñ গোপন সূত্রে এমন সংবাদ পেয়ে কুষ্টিয়া মডেল থানার একটি টহল দল সোমবার ভোর সাড়ে ৪টার দিকে সেখানে অভিযান চালায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক কারবারিরা তাদেরকে লক্ষ্য করে গুলি চালায়। জবাবে পুলিশও পাল্টা গুলি ছুড়লে উভয় পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ শুরু হয়। প্রায় ২০ মিনিট স্থায়ী এ বন্দুকযুদ্ধের একপর্যায়ে টিকতে না পেরে মাদক কারবারিরা পিছু হটতে বাধ্য হয়। পরে ঘটনাস্থালে তল্লাশি চালিয়ে গুলিবিদ্ধ অবস্থায় শহর আলীকে পাওয়া যায়।

শীর্ষ সংবাদ:
সুবর্ণজয়ন্তী উপলক্ষে লাল সবুজের মহোৎসবে মুখরিত হাতিরঝিল         ৯০ কার্যদিবসে সম্প্রীতি বিনষ্টের মামলা নিষ্পত্তি করতে হবে         এইচএসসি ও আলিম পরীক্ষা উপলক্ষে যে নিষেধাজ্ঞা দিয়েছে ডিএমপি         আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলে ব্যবস্থা নেবো : অর্থমন্ত্রী         হৃদরোগ ঝুঁকি হ্রাসে সরকারের যুগান্তকারী পদক্ষেপ         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ২ জনের মৃত্যু         ওমিক্রন এবার সৌদি আরবে         খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে রাজনীতি করাই বিএনপির উদ্দেশ্য : তথ্যমন্ত্রী         ‘ঢাকা বিশ্ববিদ্যালয় বাঙালীর আশা-আকাঙ্ক্ষার এক অনন্য বাতিঘর’         বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনে বাংলাদেশ-চীনের চুক্তি স্বাক্ষর         ‘ডিজিটাল আর্কাইভিং ও ই-ফাইলিং বিচারপ্রার্থীর একসেস টু জাস্টিস নিশ্চিতকরণ ত্বরান্বিত করবে’         ‘আফ্রিকা থেকে এলেই বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিন’         রাজারবাগ পীরের সম্পদের খোঁজে ১২২ প্রতিষ্ঠানে দুদকের চিঠি         ওমিক্রন ঠেকাতে প্রবাসীদের আসতে নিরুৎসাহিত করা হচ্ছে         গরুর সঙ্গে বিমানের ধাক্কা ॥ চার আনসারকে প্রত্যাহার, তদন্ত কমিটি গঠন         বোট ক্লাব মামলা ॥ সব আসামির নাম না থাকায় পরীমনির আপত্তি         ১৫ ডিসেম্বর বিদেশি ফ্লাইট চালু হচ্ছে না ভারতে         দেশ থেকে পালাতে চেয়েছিলেন রাজশাহীর মেয়র আব্বাস         ঢাবির শতবর্ষ উদযাপন শুরু         ঢাকা মেডিক্যালে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু