বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

না’গঞ্জের বন্দরে ওয়াসার পানি দাবিতে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জের বন্দর উপজেলার উত্তর লক্ষণখোলাসহ বেশ কয়েকটি এলাকায় আবারও ওয়াসার পাম্প বিকল হয়ে পানির তীব্র সঙ্কট দেখা দিয়েছে। ওয়াসার পানি সরবরাহের দাবিতে শুক্রবার সহস্রাধিক এলাকাবাসী ঢাকা-মদনগঞ্জ-মদনপুর সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। উপজেলার দাসেরগাঁও, চৌরাপাড়া, উত্তর লক্ষখোলা, দক্ষিণ লক্ষনখোলাসহ বেশ কয়েকটি মহল্লার মানুষ একত্রিত হয়ে ঢাকা-মদনগঞ্জ-মদনপুর সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে। বেলা এগারোটা থেকে দুপুর বারোটা পর্যন্ত এক ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে তারা। এ সময় রাস্তার দুইপাশে যানজটের সৃষ্টি হয়। পরে স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত হয়ে দ্রুত পাম্প মেরামত ও পানি সরবরাহের আশ্বাস দিলে এলাকাবাসী সড়ক অবরোধ তুলে নেন।

এলাকাবাসীর অভিযোগ, গত এক মাস ধরে উত্তর লক্ষনখোলা এলাকার ওয়াসার পানির পাম্প বিকল হয়ে পড়ে থাকলেও কর্তৃপক্ষ তা মেরামতের উদ্যোগ নিচ্ছে না। এর কারণে পানির অভাবে সিটি কর্পোরেশনের দুইটি ওয়ার্ডের প্রায় ত্রিশ হাজার মানুষকে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। পানির অভাবে গোসল, থালা বাসন ধোয়া মোছাসহ নিত্যপ্রয়োজনীয় কাজে বিঘœ সৃষ্টি হচ্ছে। মসজিদের মুসল্লিরা পর্যন্ত পানির অভাবে ইবাদত বন্দেগী করতে পারছেন না। এ বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের অবহিত করা হলেও তারা কোন ব্যবস্থা না নেয়ায় এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করেন। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৪ ও ২৫ নম্বর ওয়ার্ডের ওয়াসার পানি সরবরাহ করা হয় উত্তর লক্ষণখোলা ওয়াসার পাম্প হাউস থেকে। প্রায় এক মাস ধরে পানির পাম্পটি বিকল হয়ে পড়ে আছে। কিন্তু ওয়াসা কর্তৃপক্ষ গত তিন দিন আগে মেরামত কাজ শুরু করে। সম্পূর্ণ মেরামত কাজ শেষ করতে আরও প্রায় ১৫ থেকে ২০ দিন সময় লাগবে বলে ওয়াসার একটি সূত্র জানিয়েছে। তবে মেরামত কাজের এই সময়ে ওয়াসার পক্ষ থেকে বিকল্প পানি সরবরাহ করার কথা থাকলেও যে পরিমাণে সরবরাহ করা হচ্ছে তা চাহিদার তুলনায় খুবই অপ্রতুল। গত ছয় মাস আগেও এই এলাকায় ওয়াসার পাম্প বিকল হয়ে পড়লে এলাকাবাসী প্রায় তিন মাস পানির সঙ্কটে পড়ে চরম দুর্ভোগের শিকার হন। পানির দাবিতে এলাকাবাসী টানা দুই মাস বিক্ষোভ কর্মসূচী পালন করলে সমস্যা সমাধান হয়।

এ বিষয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৫ ওয়ার্ডের কাউন্সিলর এনায়েত হোসেন জানান, সিটি কর্পোরেশনের ২৪ ও ২৫নং ওয়ার্ডের বেশ কয়েকটি এলাকায় গত ১০ দিন ধরে ওয়াসার পানির পাম্প বিকল হলে পড়লে পানির তীব্র সঙ্কট দেখা দেয়। পানি সরবরাহের দাবিতে সহস্রাধিক এলাকাবাসী একত্রিত হয়ে ঢাকা-মদনগঞ্জ-মদনপুর সড়কে প্রায় দেড় ঘণ্টা সড়ক অবরোধ সৃষ্টি করে। পরে আমরা গিয়ে পানি সরবরাহের আশ্বাস দিলে বিক্ষোভকারীরা অবরোধ তুলে নেয়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৭৬১০৭৩
আক্রান্ত
১৭২১৩৪
সুস্থ
৬৭৫৫৩২৪
সুস্থ
৮০৮৩৮
শীর্ষ সংবাদ:
রিজেন্টের অনিয়ম খুঁজে বের করে ব্যবস্থা নিয়েছি         চিকিৎসা প্রতারক সাহেদের উত্থান বিস্ময়কর         সরকার কঠোর ॥ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী নিয়ে দুর্নীতি         করোনা সঙ্কট উত্তরণে এখনই জোরালো বৈশ্বিক সাড়া দরকার         করোনায় আরও ৪৬ জনের মৃত্যু, আক্রান্ত ৩৪৮৯         স্বাস্থ্যবিধি না মানার হতাশাজনক চিত্র         আসুন মনের মাঝেই দৃঢ়তার দুর্গ নির্মাণ করি         বন্যা পরিস্থিতির উন্নতি, তবে ভোগান্তি কমছে না         আমরা পেছনে নয়, সামনের দিকে এগিয়ে যেতে চাই         পাহাড়জুড়ে শঙ্কা, যে কোন সময় প্রতিশোধ!         সিটি কর্পোরেশন গরু জবাইয়ের দায়িত্বে         সঙ্কটকালে তরুণরাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে         বিএনপির নিষ্ক্রিয় নেতাদের কালো তালিকা         চট্টগ্রামে করোনায় মৃত্যু ২শ’ ছাড়াল, নতুন আক্রান্ত ২৯৫         ভার্চুয়াল ডিভিশন হাইকোর্ট বেঞ্চ চালুর সিদ্ধান্ত         রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখা সিলগালা         কোরবানি ঈদে বর্ধিত বোনাস সরকারী চাকরিজীবিদের         পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকা প্রদান         স্মার্ট মিটার থাকলে বিল নিয়ে সমস্যা হতো না : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         গবর্নরের মেয়াদ বাড়াতে সংসদে বিল        
//--BID Records