বৃহস্পতিবার ১৬ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাঁশখালীতে অভিযানকালে গুলিবর্ষন, আটক ৪

বাঁশখালীতে অভিযানকালে গুলিবর্ষন, আটক ৪

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী ॥ চট্টগ্রামের বাঁশখালী উপজেলার গন্ডামারা ইউনিয়নের বেড়িবাঁধ সংলগ্ন আবাইত্যাঘোনা এলাকায় থানা পুলিশের সদস্যরা অস্ত্র ও মাদক পাচারকারীদের আস্তানায় অভিযান চালাতে গিয়ে পাচারকারীদের বাঁধার সম্মুখীনে পড়েছে। এ সময় পাচারকারীর দল পুলিশকে লক্ষ্য করে গুলি বর্ষনের ঘটনাও ঘটায়। অবস্থা বেগতিক দেখে পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুঁড়ে। এ ঘটনায় থানা পুলিশের ওসি সালাহউদ্দীন, ওসি তদন্ত শরিফুল ইসলাম, সহকারী সাব্-ইন্সপেক্টর বিপ্লব, ওসির বডিগার্ড মাহমুদ, মোঃ ফারুখ ও আনসার ব্যাটেলিয়ানের ৩ সদস্যসহ আহত হয়েছে অন্তত ১২ জন।

আহতদের মধ্যে আনসার ব্যাটেলিয়ান সদস্য দিদার নামের একজনকে আশংকাজনক অবস্থায় চমেক হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়েছে। অন্যান্যদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাছাড়া পাচারকারীরা পুলিশের ব্যবহৃত গাড়িও ভাংচুর করে। পুলিশের উপর হামলার ঘটনায় ৪ জনকে আটক করা হয়েছে।

ঘটনাস্থলে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা, সহকারী পুলিশ সুপার (আনোয়ারা সার্কেল), মুফিজ উদ্দীন ও চট্টগ্রাম জেলা আনসার ভিডিপির কমান্ডার নির্মলেন্দু উপস্থিত রয়েছে। বুধবার রাত ২ টার দিকে সংঘর্ষের ঘটনায় আনসার ব্যাটেলিয়ানের দুইটি অস্ত্র ছিনিয়ে নেয় পাচারকারীর দল। বৃহস্পতিবার (২৮ জুন) দুপুরে পুনরায় পুলিশ ছিনিয়ে নেওয়া অস্ত্র উদ্ধারে গেলে পরিত্যাক্ত অবস্থায় অস্ত্র দুইটি পাওয়া যায়। এদিকে পুলিশের মাদক ও অস্ত্র পাচারকারীদের হামলার ঘটনায় এলাকাবাসীদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে। অভিযানের সত্যতা স্বীকার করে সহকারী পুলিশ (আনোয়ারা সার্কেল) মুফিজ উদ্দীন বলেন, থানা পুলিশের অভিযানে পাচারকারীদল স্বশস্ত্র মহড়া দিয়ে ও গুলি করে বাঁধা প্রদান করেছে। তাছাড়া তাদের হামলায় আমাদের পুলিশ সদস্যসহ আনসার ব্যাটেলিয়ানের সদস্যরা আহত হয়েছে। এ ঘটনায় পাচারকারীদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করা হবে বলেও তিনি জানান।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, ধারাবাহিক মাদক ও অস্ত্র বিরোধী অভিযানে গন্ডামা ইউপি’র বেড়িবাঁধ সংলগ্ন আবাইত্যা ঘোনা এলাকায় পুলিশ যায়। পুলিশ অভিযানে ৪ পাচারকারীকে আটক করে নিয়ে আসার সময় ওই দলের অন্যান্য সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। এক পর্যায়ে আনসার ব্যাটেলিয়ানের একটি রাইফেল ও একটি শর্ট গান নিয়ে নেয় পাচারকারীর দল। পরবর্তীতে অবস্থা বেগতিক দেখে পুলিশও পাল্টা গুলি ছুঁড়ে মাদক পাচারকারীদের লক্ষ্য করে।

এ পর্যায়ে কৌশলে আটক ৪ জনকে নিয়ে পুলিশ ঘটনাস্থল ত্যাগ করে থানায় চলে আসে। বৃহস্পতিবার পুনরায় ওই এলাকায় অভিযান পরিচালনা করা হলে পরিত্যাক্ত অবস্থায় আনসার ব্যাটেলিয়ানের কাছ থেকে ছিনিয়ে নেওয়া অস্ত্র দুইটি উদ্ধার করা হয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩৮৭৫৯৯৩
আক্রান্ত
৩৬৩৪৭৯
সুস্থ
২৫১৭২৯৭১
সুস্থ
২৭৫৪৮৭
শীর্ষ সংবাদ:
মিন্নিসহ ৬ জনের ফাঁসি ॥ বরগুনায় চাঞ্চল্যকর রিফাত হত্যা মামলা         ট্রাম্প-বাইডেন প্রথম নির্বাচনী বিতর্কে তিক্ততা, বিশৃঙ্খলা         সরকার দেশের স্বার্থে ব্যবসায়ীদের সুবিধা দিচ্ছে ॥ অর্থমন্ত্রী         শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ছে         কোমল পানীয়ের নামে আমরা কী খাচ্ছি?         আলোচনার শীর্ষে টিলাগড় ॥ দুই আসামি রিমান্ডে         বাংলাদেশ-যুক্তরাষ্ট্র বিমান চলাচল চুক্তি সই         জাপানী বড় বিনিয়োগের হাতছানি         ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের আজ ভিত্তিপ্রস্তর স্থাপন         ১৬ কোটি মানুষের একমাত্র আশা ভরসা শেখ হাসিনা         চাকরির প্রলোভনে কোটি টাকা হাতিয়ে নেয়া প্রতারক গ্রেফতার         জাহালমকে ১৫ লাখ টাকা দেয়ার নির্দেশ         একাদশ সংসদের ৬১ শতাংশ সদস্যই ব্যবসায়ী         বিকাশের টাকা ডাকাতির ঘটনায় গাড়িসহ ৪ জন গ্রেফতার         বাংলাদেশ কখনো জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়নি : স্বরাষ্ট্রমন্ত্রী         ৪ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন করবে ডিএনসিসি’         দেশের স্বার্থে সরকার ব্যবসায়ীদের পক্ষে সুযোগ-সুবিধা দিচ্ছে : অর্থমন্ত্রী         জাহালমকে ১৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেবে ব্র্যাক ব্যাংক         ফাঁসির রায় ॥ পুলিশ হেফাজতে মিন্নি         ‘বিএনপি আন্দোলন-সংগ্রামের লক্ষ্য নির্ধারণেই ব্যর্থ, আন্দোলন তো সুদূর পরাহত’