শুক্রবার ১৯ আষাঢ় ১৪২৭, ০৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অসাম্প্রদায়িক দেশ গড়ার অঙ্গীকার

বিশেষ প্রতিনিধি ॥ দেশবিরোধী সব ষড়যন্ত্র রুখে দিয়ে আগামী নির্বাচনে হ্যাটট্রিক বিজয়ের দৃঢ় প্রত্যয়ে উৎসবমুখর পরিবেশ, বর্ণিল নানা আয়োজন ও যথাযোগ্য মর্যাদায় শনিবার রাজধানী ঢাকাসহ সারাদেশে পালিত হয়েছে দেশের প্রাচীন ও ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামী লীগের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী। দলটির জš§দিনের প্রতিটি অনুষ্ঠানেই সাম্প্রদায়িকতা মাদক ও জঙ্গীবাদমুক্ত অসাম্প্রদায়িক সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ে তোলার অঙ্গীকার ব্যক্ত করেছেন দলটির নেতাকর্মীরা।

সকালে দলটির সর্বস্তরের নেতাকর্মীরা শ্রদ্ধার ফুলে ফুলে ভরিয়ে দেন ধানম-ির ৩২ নম্বর বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে রক্ষিত জাতির পিতার প্রতিকৃতি। এ সময় বিভিন্ন সংগঠনের ব্যানারে উপস্থিত সবার কণ্ঠে উচ্চারিত হয়েছে- ‘শুভ শুভ শুভ দিন, আওয়ামী লীগের জš§দিন’ ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’, ‘জামায়াত শিবির রাজাকার, এই মুহূর্তে বাংলা ছাড়’, ‘মুজিবের বাংলায় খুনী-গুপ্তহত্যাকারীদের ঠাঁই নাই’ ইত্যাদি নানা সেøাগান।

সকাল ৯টায় আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু ভবনের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় শেখ হাসিনা বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন। পরে আওয়ামী লীগ সভানেত্রী হিসেবে শেখ হাসিনা দলের পক্ষ থেকে দলীয় নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আরেকটি পুষ্পস্তবক অর্পণ করেন।

পুষ্পস্তবক অর্পণের সময়ে প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিম-লীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, ড. আব্দুর রাজ্জাক, মোহাম্মদ ফারুক খান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন প্রমুখ।

পরে সকাল ১০টায় প্রধানমন্ত্রী দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের দলের ১০তলা বিশিষ্ট নতুন অত্যাধুনিক কার্যালয় উদ্বোধন করেন। এ সময় বেলুন ও পায়রা ওড়ানো হয়। জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করেন শেখ হাসিনা। এর আগে সূর্যোদয়ের ক্ষণে বঙ্গবন্ধু এভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয় ও সারা দেশের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে আওয়ামী লীগের ৬৯তম প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসূচী শুরু হয়।

প্রতিষ্ঠা বার্ষিকীর দিনে সকাল ১১টায় গণভবনে সারাদেশ থেকে আগত প্রায় চার সহ¯্রাধিক তৃণমূল নেতাদের নিয়ে বিশেষ বর্ধিত সভায় যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই বর্ধিত সভায় আগামী নির্বাচনকে সামনে রেখে সারাদেশের নেতাদের বিশেষ বার্তা দেন আওয়ামী লীগ সভানেত্রী। আওয়ামী লীগের জন্মদিনে তৃণমূল নেতাদের সরব উপস্থিতিতে রীতিমতো মিলনমেলায় রূপ নেয় গণভবন চত্বর।

এ দিকে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু ভবন এলাকা ত্যাগ করার পর বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে তাঁর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ, যুবলীগ, জাতীয় শ্রমিক লীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুব মহিলা লীগ বঙ্গববন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে। এ ছাড়া মহিলা আওয়ামী লীগ, যুবলীগ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ, স্বেচ্ছাসেবক লীগ মহানগর উত্তর ও দক্ষিণ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, ঢাকা কলেজ শাখা ছাত্রলীগ, তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগ, ইডেন কলেজ শাখা ছাত্রলীগ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও কর্মীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

বঙ্গবন্ধু পেশাজীবী লীগের ফুলের শুভেচ্ছা ॥ বাংলাদেশ আওয়ামী লীগের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ধানম-ি ৩২নং সড়কে জাতির পিতার প্রতিকৃতিতে শুদ্ধা নিবেদন করেন- বঙ্গবন্ধু পেশাজীবী লীগ।

শনিবার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শুদ্ধা নিবেনের নেতৃত্ব দেন কেন্দ্রীয় প্রতিষ্ঠাতা সভাপতি ও বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় নেতা কৃষিবিদ ড. সরকার মোহাম্মদ আবুল কালাম আজাদ। এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ জামাল আহমেদ।

এ সময় আরও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু পেশাজীবী লীগরে উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা বিশিষ্ট অর্থনীতিবিদ ও রাজনৈতিক বিশ্লেষক জামাল উদ্দিন বিশ্বাস, শরীয়তপুর জেলা আওয়ামী লীগের ত্রাণ সম্পাদক খবিরুজ্জামান বাচ্চু, বীর মুক্তিযোদ্ধা মোঃ ফরিদ আহমদে শেখসহ কেন্দ্রীয়, জেলা ও নগর নেতৃবৃন্দ। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সংগঠনের অর্থ বিষয়ক সম্পাদক সাবেক ছাত্রনেতা এসএম আশরাফুল আলম।

নওগাঁ, ॥ আওয়ামী লীগের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার নওগাঁয় আনন্দ র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এদিন বেলা ১১টায় দলীয় কার্যালয়ের সামনে থেকে একটি আনন্দ র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়। র‌্যালিটির নেতৃত্ব দেন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কাজী রেজাউল ইসলাম। পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও চেম্বার অফ কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি এম এ খালেক, সাংগঠনিক সম্পাদক শাকিল আহমেদ বাদল, জাভেদ জাহাঙ্গীর সোহেল ও বিভাস মজুমদার গোপাল, জেলা যুবলীগের আহ্বায়ক এ্যাডভোকেট খোদাদাদ খান পিটু, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট ওমর ফারুক সুমন প্রমুখ।

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি         পাটকল শ্রমিকরা কে কত টাকা পাবেন জানা যাবে ৩ দিনের মধ্যে         উত্তর প্রদেশে আসামি ধরতে গিয়ে ৮ পুলিশ গুলিতে নিহত         মিয়ানমারে জেড খনিতে ভূমিধস ॥ মৃতের সংখ্যা বেড়ে ১৬১         নিরাপত্তা আইন ॥ হংকং ছাড়লেন গণতন্ত্রপন্থি নেতা নাথান ল         করোনা উপসর্গ নিয়ে মারা গেলেন খালেদার উপদেষ্টা এম এ হক         করোনা ॥ দেহে অ্যান্টিবডি না থাকলেও কি সংক্রমিত ঠেকানো সম্ভব?         সীমান্তে উত্তেজনার মধ্যেই লাদাখ সফরে মোদি         লিবিয়া যুদ্ধ ॥ এরদোয়ান - ম্যাক্রোঁর মধ্যে বিতণ্ডা , সংকটে নেটো         পাপুলকে মদদ দেওয়ায় কুয়েতি রাজনীতিক, সরকারি কর্মকর্তা গ্রেফতার         সাংবাদিক ফারুক কাজীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         রুশ গোয়েন্দা সংস্থা-প্রতিরক্ষা খাতের ওপর নিষেধাজ্ঞার আহ্বান         টেকনাফে বন্দুকযুদ্ধে মাদক কারবারি নিহত         সিলেট সীমান্তে খাসিয়াদের গুলিতে বাংলাদেশি নিহত        
//--BID Records