মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হাইকোর্টের ৫৮ বেঞ্চ পুনর্গঠন

স্টাফ রিপোর্টার ॥ সরকার ঘোষিত ছুটি, সাপ্তাহিক ছুটি এবং কোর্টের অবকাশের ২৩ দিন পর ২৪ জুন রবিবার সুপ্রীমকোর্ট খুলছে। ইতোমধ্যে নিয়মিত বিচারিক কার্যক্রম পরিচালনার জন্য সুপ্রীমকোর্টের হাইকোর্ট বিভাগে সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে ৫৮টি বেঞ্চ পুনর্গঠন করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। বৃহস্পতিবার জনকণ্ঠকে এ তথ্য নিশ্চিত করেন সুপ্রীমকোর্টের স্পেশাল অফিসার মোঃ সাইফুর রহমান। বেঞ্চের তালিকাসহ বিস্তারিত সুপ্রীমকোর্টের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। ২৪ জুন থেকে এসব বেঞ্চে বিচারিক কার্যক্রম পরিচালিত হবে।

গত ৩ জুন থেকে বৃহস্পতিবার ২১ জুন পর্যন্ত সরকার ঘোষিত ছুটি, সাপ্তাহিক ছুটি এবং কোর্টের অবকাশের কারণে সুপ্রীমকোর্টের নিয়মিত বিচার কার্যক্রম বন্ধ ছিল। আজ শুক্রবার ও কাল শনিবার সাপ্তাহিক ছুটি শেষে পরশু রবিবার থেকে যথারীতি নিয়মিত বিচার কার্যক্রম শুরু হবে।

১ ও ২ জুন ছিল সাপ্তাহিক ছুটির দিন। তবে অবকাশকালীন জরুরী বিষয় শুনানি ও নিষ্পত্তির জন্য আপীল বিভাগে চেম্বার কোর্টে বিচারিক কার্যক্রম চলেছে।

শীর্ষ সংবাদ:
বগুড়া-১ ও যশোর-৬ সংসদীয় আসনে ভোটগ্রহণ চলছে         করোনা ভাইরাসের উৎস খুঁজতে চীনে গেলেন ডব্লিউএইচও’র দুই বিশেষজ্ঞ         করোনা ভাইরাসে কমপক্ষে ৩ হাজার স্বাস্থ্যকর্মীর মৃত্যু হয়েছে ॥ অ্যামনেস্টি         করোনা ভাইরাসের বিরুদ্ধে মানুষের প্রতিরোধ ক্ষমতা স্বল্পস্থায়ী ॥ গবেষণা         এবার ট্রাম্প প্রশাসনের 'টার্গেট' ফাউচি         যুক্তরাষ্ট্রে ফাস্ট ট্র্যাক মর্যাদা পেলো করোনা ভাইরাসের দুই ভ্যাকসিন         আফগান গোয়েন্দা কার্যালয়ে গাড়ি বোমা হামলায় নিহত ১১         কোয়ারেন্টাইনে বিরক্ত ব্রাজিলের প্রেসিডেন্ট         হায়া সোফিয়া ইস্যুতে এরদোয়ানের পক্ষে রাশিয়া         দক্ষিণ চীন সাগরে বেইজিংয়ের প্রকল্প অবৈধ ॥ যুক্তরাষ্ট্র         দোকানে মাস্ক না রাখলে জরিমানা         করোনা ॥ যুক্তরাষ্ট্রে একদিনে শনাক্ত ৫৯,২২২         আশুলিয়ায় পত্রিকা এজেন্টকে মারধরের অভিযোগ         খুলনায় হচ্ছে শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয়         পঙ্কিলতায় পূর্ণ সাবরিনার জীবন         অপরাধীর অপরাধকেই বিবেচনা করে সরকার ॥ কাদের         বর্জ্য ব্যবস্থাপনার সব কার্যক্রম সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টার মধ্যে ॥ তাপস         করোনাপরবর্তী বিশ্বে টিকে থাকাই হবে বড় চ্যালেঞ্জ         অনলাইনে কোরবানির পশু কেনাবেচার পরামর্শ স্থানীয় সরকার মন্ত্রীর         অনিয়ম ও প্রতারণার দায়ে আরেকটি হাসপাতাল সিলগালা        
//--BID Records