শনিবার ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাঁচ খুন ॥ দম্পতিসহ তিন লাশ উদ্ধার

  • জনকণ্ঠ ডেস্ক ॥ টাঙ্গাইলে ছেলের হাতে বাবা খুন ও দম্পতির লাশ উদ্ধার, মির্জাপুরে পাওনাদার, মানিকগঞ্জে প্রবাসীর স্ত্রী, বগুড়ায় রিক্সাচালক, চট্টগ্রামে ব্যাংক কর্মকর্তা খুন হয়েছেন। রাজশাহীতে গৃহবধূর লাশ উদ্ধার করা হয়েছে। -খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

টাঙ্গাইল

বউ ফিরিয়ে এনে না দেয়ায় পিতা জব্বার আলীকে (৬৫) কুপিয়ে হত্যা করেছে পাষন্ড ছেলে। রবিবার ভোর রাতে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার কাচিনা গ্রামে এই ঘটনা ঘটেছে। এ ঘটনায় পুলিশ ছেলে বিল্লাল হোসেনকে (২৮) আটক করেছে। কালিহাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর মোশারফ হোসেন জানান, বিল্লাল হোসেনের স্ত্রী কিছুদিন পূর্বে বাড়ি থেকে চলে যায়। বউকে ফিরিয়ে আনার জন্য বিল্লাল হোসেন তার পিতাকে চাপ প্রয়োগ করে। এতে তাদের মধ্যে পারিবারিক কলহের সৃষ্টি হয়। রবিবার ভোরে জব্বার আলী প্রকৃতির ডাকে ঘর থেকে বাইরে এলে বিল্লাল হোসেন তাকে কুপিয়ে হত্যা করে। খবর পেয়ে পুলিশ সকালে জব্বার আলীর লাশ উদ্ধার করে। এ সময় ছেলে বিল্লাল হোসেনকে আটক করা হয়। এদিকে একই রশিতে ঝুলে স্বামী-স্ত্রী’র মৃত্যু হয়েছে। রবিবার ভোরে ঘাটাইল উপজেলার বগা মধ্যপাড়া গ্রামে মৃত্যুর এই ঘটনাটি ঘটেছে। পুলিশ রবিবার সকালে তাদের ঝুলন্ত লাশ উদ্ধার করে। নিহতরা হলো- বগা মধ্যপাড়া গ্রামের নূরু কাজীর ছেলে তারা কাজী (২৭) ও গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার গোয়ালপাড়া গ্রামের খাজা মিয়ার মেয়ে খাদিজা খাতুন (২৪)। পুলিশ, পরিবার ও স্থানীয়রা জানান, তারা কাজী পেশায় একজন গামেন্টস কর্মী। তার প্রথম স্ত্রী সুমাইয়া বেগম। সে উপজেলার লুচিয়া মামুদপুর গ্রামের জোয়াহের আলী মেয়ে। তারা কাজী গাজীপুরে গার্মেন্টসে চাকরি করার সময় প্রথম স্ত্রী রেখে গাজীপুর আদালতে নোটারি পাবলিকের মাধ্যমে ৩ মাস আগে (৮ মার্চ) আরেক গার্মেন্টসকর্মী খাদিজাকে দ্বিতীয় বিয়ে করেন। নোটারি পাবলিক সূত্রে জানা যায়, তার বাড়ি গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার গোয়ালপাড়া গ্রামে। তার বাবার নাম খাজা মিয়া। দ্বিতীয় বিয়ে করার কারণে প্রথম স্ত্রী সুমাইয়া বেগম আদালতে স্বামীর বিরুদ্ধে মামলা করেন। তারা কাজী দ্বিতীয় স্ত্রী খাদিজাকে নিয়ে গাজীপুরে থাকত। পরিবারের সবাই তারা কাজীকে দ্বিতীয় স্ত্রীকে ছেড়ে দিতে চাপ দিয়ে আসছিল। এ বিষয়ে পরিবারের সঙ্গে আলোচনার জন্য শনিবার দুপুরে তারা মিয়া দ্বিতীয় স্ত্রীকে নিয়ে বাড়িতে আসে। রবিবার রাতে অজ্ঞাত কারণে বাড়ির পশ্চিমপাশে আমগাছে দুইজন একই রশিতে ফাঁসিতে ঝুলন্ত অবস্থায় মৃত্যুবরণ করে।

মির্জাপুর

জমি বিক্রির পাওনা টাকা চাইতে গিয়ে প্রাণ হারালো আশরাফ মোল্লা নামে এক ব্যক্তি। সে চুকুরিয়া গ্রামের এলহাম মোল্লার ছেলে। শনিবার সন্ধ্যায় উপজেলার জামুর্কী ইউনিয়নের চুকুরিয়া গ্রামে এ ঘটনা ঘটে। রাতে হাসপাতালে আশরাফের মৃত্যু হয় বলে পুলিশ জানিয়েছে। আশরাফ মোল্লা পাশের কাটরা টুকরাপাড়ার সবুর মিয়ার কাছে জমি বিক্রির ২৪ হাজার টাকা পান। সবুর দীর্ঘদিন ধরে আশরাফকে টাকা দেয় দিচ্ছি বলে তালবাহানা করতে থাকেন। শনিবার সন্ধ্যায় পাওনাদার আশরাফ সবুরকে বাড়ির কাছে দেখতে পেয়ে পাওনা টাকা দাবি করেন। এ নিয়ে প্রথমে দুজনের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে দুইজনের মধ্যে ধস্তাধস্তির এক পর্যায় সবুর আরশাফের গোপনাঙ্গে আঘাত করেন। এতে তিনি গুরুতর আহত হন। আশরাফকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং অবস্থার অবনতি হলে সেখান থেকে তাকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। রাতে হাসপাতালে আশরাফের মৃত্যু হয়। এ ঘটনায় সবুরের ছোট ভাই আওয়ালকে আটক করেছে পুলিশ।

মানিকগঞ্জ

ঘর থেকে ডেকে নিয়ে এক প্রবাসীর স্ত্রীকে হত্যার অভিযোগ উঠেছে এক ব্যক্তির বিরুদ্ধে। শনিবার মধ্যরাতে মানিকগঞ্জের শিবালয় উপজেলার ছোট বুতুনী গ্রামে এই ঘটনা ঘটে। নিহত আয়েশা বেগম (৩৫) ওই গ্রামের সৌদি প্রবাসী নজরুল ইসলামের স্ত্রী। অভিযুক্ত আজাদ হোসেন পার্শ্ববর্তী বিলবরইল গ্রামের মনোয়ার উদ্দিনের ছেলে। জানা গেছে, ঘিওর উপজেলার বালিয়াখোড়া ইউনিয়নের চৌবাড়িয়া গ্রামের দুলাল মিয়ার মেয়ে আয়েশার সঙ্গে ছোট বুতুনী গ্রামের ওয়াজ উদ্দিনের ছেলে নজরুলের সঙ্গে ২২ বছর আগে বিয়ে হয়। স্বামী গত বছরের মে মাসে ৭ লাখ টাকা ধার-দেনা করে সৌদি পাড়ি জমায়। এ নিয়ে শ্বশুরবাড়ির লোকজনের সঙ্গে আয়েশার খুব একটা মিল ছিল না। আয়েশা অষ্টম শ্রেণী পড়ুয়া ছেলে মবিনকে নিয়ে স্বামীর বাড়িতে থাকতেন।

বগুড়া

শহরের মালতিনগর এলাকায় শনিবার রাতে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে সুলতান আহম্মেদ (২৮) নামে এক ব্যাটারি চালিত রিক্সাচালক খুন হয়েছেন। তার বাড়ি শাজাহানপুর উপজেলার নারিল্লা গ্রামে। শহরের কলোনি এলাকায় তিনি বাড়ি ভাড়া নিয়ে থাকতেন।

পুলিশ জানায়, যাত্রীবেশী দুজন ছিনতাইকারী রাত সাড়ে ১০টার দিকে রিক্সাচালক সুলতানকে মালতিনগর স্টাফ কোয়ার্টারের দিকে নিয়ে যায়। ছুরিকাঘাত অবস্থায় তাকে পাওয়া যায়। পুলিশের ধারণা ওই রিক্সাচালকের নিকট থেকে টাকা ছিনিয়ে নেয়ার সময় ছুরিকাঘাতের ঘটনা ঘটতে পারে। তার বুকে ছুরিকাঘাত করা হয়।

চট্টগ্রাম

নগরীর বন্দর থানার ধোপপুর এলাকা থেকে এক ব্যাংক কর্মকর্তার মরদেহ উদ্ধার করেছে পুলিশ। রবিবার দুপুরে ওই এলাকার নিজ বাসা থেকে সজল নন্দী (৪৮) নামের এ কর্মকর্তার গলাকাটা লাশ উদ্ধার করা হয়। পুলিশ জানায়, নিহত সজল বোয়ালখালী উপজেলার জৈষ্ঠপুরা এলাকার মৃত সাধন নন্দীর পুত্র। তিনি সেখানে একটি ভাড়া বাড়িতে সপরিবারে বসবাস করতেন। মরদেহ দেখতে পেয়ে স্থানীয় লোকজন খবর পেয়ে পুলিশ গিয়ে লাশটি উদ্ধার করে। কীভাবে এ ব্যক্তির মৃত্যু হয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে।

রাজশাহী

নগরীতে তানিয়া (১৯) নামে এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। তানিয়া নগরীর মতিহার থানার বুধপাড়া এলাকার রিপনের স্ত্রী। রবিবার সকালে নগরীর মতিহার থানা পুলিশ তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে। মতিহার থানার ওসি (তদন্ত) মাহাবুব হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

শীর্ষ সংবাদ:
ছাত্রাবাসে গণধর্ষণ ॥ প্রতিবাদে উত্তাল এমসি কলেজ         দেশকে উন্নয়নের পথে এনেছেন আজকের প্রধানমন্ত্রী॥ পররাষ্ট্রমন্ত্রী         পাবনা-৪ আসনে উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে         অতিরিক্ত সচিবে পদোন্নতি করা হল ৯৮ যুগ্ম-সচিবকে         নারায়ণগঞ্জে ফের ট্রেন লাইনচ্যুত হয়ে যোগাযোগ বন্ধ         এমসি কলেজে গৃহবধূকে গণধর্ষণের ঘটনায় ৯ জনের বিরুদ্ধে মামলা         বাংলাদেশিসহ ২২ জন উদ্ধার, ১৬ জনের মৃত্যুর আশঙ্কা         আগামী ৩ দিন ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা         জাতীয় সংসদের হুইপ, শেরপুর-১ আসনের সাংসদ আতিক করোনায় আক্রান্ত         হয়তো কয়েক মাসেও জানা যাবে না জয়ী কে ॥ ট্রাম্প         নীলা হত্যা মামলার প্রধান আসামি মিজানুর গ্রেফতার         ‘পাবনা-৪ আসনে উপনির্বাচনে বাধা পাচ্ছে বিএনপির নির্বাচনী এজেন্টরা’         ইউক্রেনে সামরিক বিমান বিধ্বস্ত হয়ে নিহত ২৫         করোনা ভাইরাসের টিকা মিললেও বিশ্বজুড়ে মৃত্যু ২০ লাখ ছাড়াতে পারে         মার্কিন বিচারপতির মনোনয়ন পেলেন অ্যামি কোনি ব্যারেট         শিনজিয়াংয়ে হাজারো মসজিদ গুঁড়িয়ে দিয়েছে চীন         কালো সোনার হাতছানি ॥ অমিত সম্ভাবনার ব্লু ইকোনমি         দীর্ঘদিন ক্ষমতায় আছি বলেই সুফল পাচ্ছে জনগণ         উত্তরাঞ্চলে অকালবন্যা, পানিবন্দী কয়েক লাখ মানুষ         ক্ষমতায় আসার জন্য বিএনপি ষড়যন্ত্রের অলিগলি খুঁজছে