বৃহস্পতিবার ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বড়পুকুরিয়া খনি শ্রমিকদের সঙ্গে পেট্রোবাংলার প্রতিনিধি দলের বৈঠক

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ২৬ মে ॥ দিনাজপুরের পার্বতীপুরে বড়পুকুরিয়া কয়লা খনির চলমান অচলাবস্থার ১৪ দিনের মাথায় আন্দোলনরত শ্রমিক ও ক্ষতিগ্রস্ত এলাকাবাসীর সঙ্গে পেট্রোবাংলার তিন সদস্যের একটি প্রতিনিধি দলের আলোচনা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুর ১২ টা থেকে বিকেল চারটা পর্যন্ত খনির ট্রেনিং সেন্টারে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উপস্থিত ছিলেন প্রতিনিধি দলের আহ্বায়ক পেট্রোবাংলার পরিচালক (প্রশাসন) মোস্তফা কামাল, সদস্য জ্বালানি মন্ত্রণালয়ের উপ-সচিব ড. মনিরুজ্জামান ও হাইড্রোকার্বন ইউনিটের পরিচালক এ এস এম মঞ্জুরুল কাদের। শ্রমিক ও এলাকাবাসীর পক্ষে ছিলেন- খনি শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি রবিউল ইসলাম রবি, সাধারণ সম্পাদক আবু সুফিয়ান, সাবেক সভাপতি ওয়াজেদ আলী, ক্ষতিগ্রস্ত ২০ গ্রাম সমন্বয় কমিটির নেতা মশিউর রহমান বুলবুল, মিজানুর রহমানসহ ৩০ সদস্যের একটি দল।

বৈঠক শেষে খনি শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি রবিউল ইসলাম রবি ও ক্ষতিগ্রস্ত ২০ গ্রাম সমন্বয় কমিটির নেতা মশিউর রহমান বুলবুল জানান, পেট্রোবাংলা প্রতিনিধি দলের সদস্যরা শ্রমিকদের ১৩ দফা ও ক্ষতিগ্রস্ত এলাকাবাসীর ৬ দফা দাবি মনোযোগ দিয়ে শুনেছেন। তারা অনেক দাবি যৌক্তিক বলে মনে করেন। প্রতিনিধি দলকে লিখিত কপি দেয়া হয়েছে। প্রতিনিধি দল ঢাকায় গিয়ে পেট্রোবাংলার চেয়ারম্যান ও জ্বালানি প্রতিমন্ত্রীকে বিষয়টি অবহিত করবেন। দাবি না মানা পর্যন্ত আন্দোলন চলবে বলে আন্দোলনকারীরা জানান। পেট্রোবাংলা প্রতিনিধি দলের আহ্বায়ক পেট্রোবাংলার পরিচালক (প্রশাসন) মোস্তফা কামালের সঙ্গে মোবাইলফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, শ্রমিক ও ক্ষতিগ্রস্ত গ্রামবাসীর সঙ্গে আলোচনা হয়েছে। উল্লেখ্য, বড়পুকুরিয়া কয়লা খনি শ্রমিকদের ১৩ দফা ও ক্ষতিগ্রস্ত গ্রামবাসীর ৬ দফা দাবি আদায়ের লক্ষ্যে ক্ষতিগ্রস্ত গ্রামবাসীকে সঙ্গে নিয়ে শ্রমিকরা ১৩ মে সকাল থেকে খনি গেটে অবস্থান নিয়ে কর্মবিরতি পালন করে আসছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে         ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হার বাংলাদেশের         নীলনক্সা লন্ডনে         ‘গরিবের আইনজীবী’ বাসেত মজুমদারের ইন্তেকাল         পাটুরিয়ায় তলদেশ দিয়ে পানি ঢুকে ফেরিডুবি         দেশে প্রতি চারজনে একজন স্ট্রোকে আক্রান্ত         মূল্যস্ফীতি সরকারের নিয়ন্ত্রণে ॥ অর্থমন্ত্রী         প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজে অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে         জ্বালানি তেলের দাম বাড়ানোর চিন্তা ॥ জনজীবনে চাপ পড়ার শঙ্কা         বাবুলের মামলার চূড়ান্ত প্রতিবেদনে নারাজির শুনানি         কুমিল্লার ঘটনায় জড়িতদের শনাক্ত করা হচ্ছে         হামলা করে সার্বভৌমত্ব হুমকির মধ্যে ফেলে দেয়া হয়েছে         ফ্লাইওভারের র‌্যাম্পে কোন ফাটল সৃষ্টি হয়নি         বৃহস্পতিবার গণটিকার দ্বিতীয় ডোজ         ১ ফেব্রুয়ারিতে হচ্ছে না এসএসসি পরীক্ষা : শিক্ষামন্ত্রী         বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ প্রতিষ্ঠান         করোনা: গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, নতুন শনাক্ত ৩০৬         কোচিং সেন্টার বন্ধ থাকবে ১৮ দিন         গুলশানে ট্রান্সফরমার বিস্ফোরণ, শিশুসহ দগ্ধ ৪         টেকসই উন্নয়নের জন্য চাই ঐক্যবদ্ধ সামাজিক শক্তি