বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শিমরাইলে ৫ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জ মহানগরীর সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ে সড়ক ও জনপথের (সওজ) জায়গায় গড়ে ওঠা পাঁচ শতাধিক অবৈধ দোকানপাট ও স্থাপনা উচ্ছেদ করেছে জেলা প্রশাসন ও নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ বিভাগ। শনিবার সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত এ উচ্ছেদ অভিযান চলে। এ সময় সওজের বুলডোজার দিয়ে মহাসড়কের উভয় পাশের ফুটপাথে অবৈধভাবে গড়ে উঠা বিভিন্ন ফলের দোকান, কাঁচাবাজার, জুতো, জামা-কাপড়, খাবার হোটেল ও বিভিন্ন গণপরিবহন টিকিট কাউন্টারসহ নানা স্থাপনা গুঁড়িয়ে দেয়া হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রত্যয় হাসান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রিফাত ফেরদৌসের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। এ সময় সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (অপারেশন) মোঃ আজিজুল হকসহ বিপুল সংখ্যক পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

জানা গেছে, সকাল সাড়ে ৯টা থেকে উচ্ছেদ অভিযানে শিমরাইল মোড়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের আহসান উল্লাহ সুপার মার্কেট, নেকবর আলী সুপার মার্কেট, কাসসাফ শপিং কমপ্লেক্স ও চাঁন সুপার মার্কেটের সামনের সওজের জাগায় গড়ে ওঠা কাঁচাবাজার, জামা-কাপড়ের দোকান, জুতো, ভাসমান হোটেলসহ বিভিন্ন ফলে দোকানপাটও বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেয়া হয়।

নেত্রকোনায় ইউএনওর হস্তক্ষেপে বন্ধ হলো ছাত্রীর বিয়ে

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ২৬ মে ॥ খালিয়াজুরি উপজেলার গাজীপুর ইউনিয়নের কান্দাপাড়া গ্রামের এক ¯ু‹লছাত্রীর (১৫) বাল্যবিয়ে বন্ধ করা হয়েছে। শনিবার সকালে স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু এবং স্বাবলম্বী উন্নয়ন সমিতি নামক একটি উন্নয়ন সংস্থার হস্তক্ষেপে এ বিয়ে বন্ধ হয়। একই সঙ্গে প্রশাসনের পক্ষ থেকে মেয়েটির পড়াশোনা চালিয়ে যাওয়ার আশ্বাস দেয়া হয়। জানা গেছে, পাশর্^বর্তী ‘চৌধুরী তালে হোসেন মিছিলজান একাডেমি’র দশম শ্রেণীর ওই ছাত্রীটির বিয়ের আয়োজন করেছিল তার পরিবার। শনিবার দুপুরে তার বিয়ে হওয়ার কথা ছিল। বর ছিলেন একই ইউনিয়নের কান্দাপাড়া গ্রামের হাবিব মিয়ার ছেলে আমীন মিয়া (২৩)।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী