বৃহস্পতিবার ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আনচেলত্তি এখন নেপোলির কোচ

স্পোর্টস রিপোর্টার ॥ ইতালিয়ান সিরি’এ লীগে নতুন করে ঠিকানা গড়লেন কার্লো আনচেলত্তি। তিন বছরের চুক্তিতে নেপোলির মরিজিও সারির স্থলাভিষিক্ত হলেন সাবেক রিয়াল মাদ্রিদ ও বেয়ার্ন মিউনিখের এই অভিজ্ঞ কোচ।

এ প্রসঙ্গে ক্লাবের এক বিবৃতিতে বলা হয়, ‘অত্যন্ত আনন্দের সঙ্গে নেপোলি জানাচ্ছে যে কার্লো আনচেত্তির সঙ্গে আমাদের সমঝোতা হয়েছে। আগামী ২০১৮-১৯ সাল থেকে তিন বছরের জন্য আনচেলত্তি মূল দলের দায়িত্ব পালন করবেন।’ এবারের মৌসুমে ক্লাব রেকর্ড ৯১ পয়েন্ট সংগ্রহ করলেও সিরি’এ লীগের শিরোপা জিতেছে জুভেন্টাস। ইতালিতে জুভেন্টাসের আধিপত্য খর্ব করাই হবে এখন আনচেলত্তির মূল চ্যালেঞ্জ। ম্যাসিমিলিয়ানো এ্যালেগ্রির অধীনে জুভেন্টাস টানা ৪ মৌসুমে লীগ শিরোপা লাভ করেছে।

গত সেপ্টেম্বরে বেয়ার্ন মিউনিখ থেকে বরখাস্তের শিকার হন আনচেলত্তি। এর পরের সময়টাতে অবশ্য কোন ক্লাবেই যোগ দেননি বেয়ার্ন মিউনিখ ও পিএসজির সাবেক এই কোচ। অবশেষে সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে নেপোলিতেই যোগদান করলেন তিনি। নতুন লীগ, নতুন শহরের ক্লাবের কোচ হতে পেরে উচ্ছ্বসিত আনচেলত্তি। এ প্রসঙ্গে নিজের অভিমত প্রকাশ করতে গিয়ে তিনি বলেন, ‘এ রকম দুর্দান্ত একটা শহরের ক্লাবের কোচ হতে পেরে আমি সত্যিই খুব খুশি এবং আনন্দিত। এই ক্লাবের অসাধারণ সব সমর্থকও রয়েছে।’

একমাত্র কোচ হিসেবে তিনবার উয়েফা চ্যাম্পিয়ন্স লীগ শিরোপা দখলের কৃতিত্ব দেখিয়েছেন আনচেলত্তি। তার সঙ্গে অবশ্য লিভারপুলের বব পেইসলিও রয়েছেন। দীর্ঘ বিরতির পর আবারও ইতালিয়ান ফুটবলে ফিরে এসেছেন আনচেলত্তি। চলতি মাসের শুরুতে জাতীয় দলের কোচের শূন্য পদটিতেও তার যোগ দেবার কথা ছিল। রোমার খেলোয়াড় হিসেবে প্রথম সিরি’এ শিরোপা জয় করেন ৫৮ বছর বয়সী আনচেলত্তি।

শীর্ষ সংবাদ:
স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে অনেকের মধ্যে গা-ছাড়া ভাব দেখা দিয়েছে ॥ সেতুমন্ত্রী         এনু-রুপনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ         স্বাস্থ্যবিধি মেনে শিশুদের টিকা দেওয়ার আহ্বান মেয়র তাপসের         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১১২৯ জনের মৃত্যু         করোনায় ভারতের রেল প্রতিমন্ত্রী সুরেশ আঙ্গাদির মৃত্যু         সৌদি আরবের ভিসা ও টিকেট নিতে গিয়ে বিশৃঙ্খলা না করার অনুরোধ         নারায়ণগঞ্জে ‘মৃত’ ছাত্রীর ফিরে আসা ॥ বিচারিক অনুসন্ধানের নির্দেশ         বাবা-মায়ের আদরের ভাগ না দিতে ছোট বোনকে খুন করে বড় ভাই         অবশেষে জার্মানে আজানের অনুমতি পেলেন মুসলিমরা         দক্ষিণ কোরীয়ার কর্মকর্তাকে হত্যা করে মৃতদেহ পুড়িয়ে ফেলেছে পিয়ংইয়ং         সৌদি প্রবেশে নিষেধাজ্ঞা ভারতসহ তিন দেশের নাগরিকদের         এবার কিউবার ওপর মার্কিন নিষেধাজ্ঞা         সংসদ ভবন উন্নয়ন কার্যক্রমের উপস্থাপনা প্রত্যক্ষ করলেন প্রধানমন্ত্রী         সৌদিতে আকামার মেয়াদ বাড়ল ২৪ দিন         ক্ষমতা দখলের চক্রান্ত ॥ জেদ্দায় বিএনপি-জামায়াতের সঙ্গে গোপন বৈঠক         দেশে রাস্তা নির্মাণে মাস্টারপ্ল্যান করা হবে ॥ অর্থমন্ত্রী         সঠিক উচ্চতা বজায় রেখেই পদ্মা সেতুতে রেল সংযোগের সুপারিশ         সহকর্মীকে ধর্ষণ ॥ ভিপি নূরসহ অপরাধীদের গুমর ফাঁস         চট্টগ্রামে পর্যটন ঘিরে ৪ মহাপরিকল্পনা         ১৮.৫ মিটার ড্রাফটের জাহাজ ভিড়তে পারবে