শনিবার ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নীলফামারীতে ঈদের বিশেষ ট্রেন চিলাহাটি পর্যন্ত চালানোর দাবি

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ ঈদে ঘরমুখী মানুষের বাড়ি ফেরা নিশ্চিত করতে বিশেষ ট্রেনের গন্তব্য সৈয়দপুর নীলফামারী ও ডোমার হয়ে চিলাহাটি পর্যন্ত দাবি উঠেছে। বিশেষ ট্রেনটি প্রতি বছরেই দুটি ঈদেই ঢাকা-পার্বতীপুর পথে চলাচল করে আসছে।

সোমবার এ বিষয়ে সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন জানান, আমি গত বছরে দুটি ঈদের সময় বিশেষ ট্রেনটি ঢাকা-চিলাহাটি পর্যন্ত চলাচলের দাবি করে একটি চিঠি রেলের উর্ধতন কর্তৃপক্ষের কাছে দিয়েছিলাম। কিন্তু এ বিষয়ে কোন সাড়া দেয়নি রেলওয়ে কর্তৃপক্ষ। তাই এবার অনেক আগে ভাগেই রেলের উর্ধতন কর্তৃপক্ষকে অবগত করতে চাই এবার যাতে ওই বিশেষ ট্রেনটি সৈয়দপুর নীলফামারী ও ডোমার হয়ে চিলাহাটি পর্যন্ত চলাচল করে। এতে এ অঞ্চলের ঘরমুখো রেলযাত্রীরা ঈদে নিরাপদে আসতে পারে। রেলওয়ের সূত্রে জানা গেছে, ঈদে রেলওয়েতে যাত্রীর চাপ বহুগুণ বেড়ে যায়। নিরাপদ বাহন হিসেবে ট্রেনকেই গুরুত্ব দিয়ে থাকেন যাত্রীরা। ফলে স্বাভাবিকের তুলনায় ঈদে তিনগুণ বেশি যাত্রী পরিবহন করা হয়। পশ্চিমাঞ্চল রেলওয়ে ঈদে ঘরমুখী মানুষের যাত্রা নিশ্চিত করতে ঢাকা-খুলনা ও ঢাকা-পার্বতীপুর রুটে প্রতিবছর দুটি বিশেষ ট্রেন পরিচালনা করে। পার্বতীপুর রুটের ট্রেনটি চিলাহাটি পর্যন্ত গন্তব্য পুনর্নির্ধারণের জন্য দীর্ঘদিন ধরে দাবি করছেন এলাকাবাসী।

ঢাকা পার্বতীপুর ও খুলনা পার্বতীপুর পর্যন্ত ঈদের বিশেষ ট্রেনটি সৈয়দপুর, নীলফামারী, লালমনিরহাট, ঠাকুরগাঁও ও পঞ্চগড়ের যাত্রীদের সেবা দিতে ব্যর্থ হচ্ছে। ট্রেনটি যদি পার্বতীপুরের পরিবর্তে ৭০ কিলোমিটার দূরবর্তী চিলাহাটি পর্যন্ত গন্তব্য পুনর্নির্ধারণ করা হয়, তাহলে ঈদযাত্রা নির্বিঘœ হবে ও রেলওয়েরও আয় বাড়বে।

নীলফামারী পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ বলেন, চিলাহাটি, ডোমার, নীলফামারী, সৈয়দপুর পার্বতীপুর হয়ে খুলনা ও ঢাকা পর্যন্ত সরাসরি রেললাইন রয়েছে। চিলাহাটি হতে আন্তঃনগর নীলসাগর ঢাকা, রূপসা,সীমান্ত খুলনা, তিতুমির ও বরেন্দ্র রাজশাহী পর্যন্ত নিয়মিত চলাচল করে আসছে। এ ছাড়া চিলাহাটি স্টেশনটিতে ট্রেন পরিচ্ছন্ন স্থাপনা (ওয়াশপিট), নিরীক্ষণ সুবিধা সবই রয়েছে। সম্প্রতি স্টেশনটির আধুনিকায়নও হয়েছে। তাই ঈদের বিশেষ ট্রেনটি চিলাহাটি পর্যন্ত চালানোর দাবি করছি।

শীর্ষ সংবাদ:
হেফাজতের নির্দোষ নেতাদের ছেড়ে দেয়া হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী         ওমিক্রন ঠেকাতে সরকারকে যে পরামর্শ দেবে জাতীয় কমিটি         রবিবার তৃতীয় ধাপে এক হাজার ইউপিতে ভোট         গোষ্ঠীগত ও জমিজমার বিরোধে নির্বাচনী সহিংসতা : আইনমন্ত্রী         অর্থপাচারকারীদের নামের তালিকা চেয়েছেন অর্থমন্ত্রী         পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে নির্বাচন আগামী ৫ জানুয়ারি         দ্বিতীয় বৈঠকও নিষ্ফল হাফ ভাড়া         সাবেক ডিসি সুলতানা পারভীনের শাস্তি বাতিল         টঙ্গীতে বস্তি আগুনে পুড়ে ছাই ॥ ভারপ্রাপ্ত মেয়রের খাদ্য সহায়তা         বিশ্ববাজারে কমেছে স্বর্ণের দাম         প্রথমবার গ্রিন বন্ড নিয়ে এলো স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক         ভোলায় গুলি করে যুবলীগ নেতা হত্যায় গ্রেফতার ১, ১৬ জনকে আসামী করে মামলা         চট্টগ্রামে ৪.২ স্কেলে ভূমিকম্প         উচ্চ আদালতের বিচারকদের ভ্রমণ ভাতা বাড়াতে প্রস্তাব         শীত মৌসুমের শুরুতে জমে উঠেছে পর্যটন কেন্দ্র         বামরুনগ্রাদ হাসপাতালে আবারও আইসিইউতে রওশন এরশাদ         কুড়িগ্রামে ৪৩জন পেলেন বিনা টাকায় পুলিশ চাকরি         ওমিক্রন ॥ দক্ষিণ আফ্রিকার সঙ্গে যোগাযোগ বন্ধ         ধানমন্ডির সড়কে শিক্ষার্থীদের অবস্থান, পরীক্ষা করছে চালকের লাইসেন্স         ভাসানচর থেকে পালানোর সময় দালালসহ ২৩ রোহিঙ্গা আটক