রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নীলফামারীতে ঝড়ে উঠতি ফসলের ব্যাপক ক্ষতি

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ কালবৈশাখী ঝড়ে গাছপালা ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। ভুট্টা ও পাকা বোরো ধান ক্ষেতের একটি অংশ মাটিতে নুয়ে পড়েছে। বুধবার সকালে সদর, ডিমলা জলঢাকা, ডোমার উপজেলার ওপর দিয়ে বয়ে যায় কালবৈশাখী ঝড়। মাত্র ১০ মিনিট স্থায়ী এ ঝড়ে অসংখ্য গাছ ভেঙ্গে ও উপড়ে পড়ে বেশ কিছু ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়।

এ ছাড়া কোথাও কোথাও বিদ্যুতের খুঁটির তারে গাছের ডালপালা ভেঙ্গে বিদ্যুত সংযোগ ক্ষতিগ্রস্ত হয়েছে। দুপুরে কিছু কিছু এলাকায় বিদ্যুত সংযোগ পুনঃস্থাপন করা হলেও গ্রাম এলাকায় সন্ধ্যা পর্যন্ত বিদ্যুত সংযোগ দেয়া সম্ভব হয়নি। অন্যদিকে ঝড়ের কারণে উঠতি ভুট্টা ও বোরো ধানসহ বিভিন্ন ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। বিশেষ করে ডিমলা উপজেলার তিস্তা নদীর চরগ্রামে ভুট্টা ক্ষেতের ব্যাপক ক্ষতি হয়। সেখানে ভুট্টার থোর সহ গাছগুলো মাটির সঙ্গে মিশে গেছে। কিছামত ছাতনাই, চরখড়িবাড়ি, ছাতুনামা এলাকার ভুট্টার ক্ষেতগুলো সব থেকে বেশি ক্ষতিগ্রস্ত হয় বলে এলাকার কৃষকরা জানিয়েছে। ডিমলা উপজেলা কৃষি কর্মকর্তা হুমাউন কবীর কালবৈশাখী ঝড়ে বিভিন্ন ফসলের ক্ষতি হয়েছে । তবে কী পরিমাণ জমির ফসল ক্ষতি হয়েছে তা নিরূপণের কাজ করা হচ্ছে।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪১২৫৩৭৪৬
আক্রান্ত
১৫৬৫৪৮৮
সুস্থ
২১৮৪৮৭৭৮৯
সুস্থ
১৫২৭৮৬২
শীর্ষ সংবাদ:
রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         গ্লোব-জনকণ্ঠ শিল্প পরিবারের বিপুল অর্থ লোপাটকারী সেই তোফায়েল আহমদ গ্রেফতার ॥ জামিন নামঞ্জুর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         পিইসি ও ইবতেদায়ি পরীক্ষা হচ্ছে না         জলবায়ু ইস্যুতে লক্ষ্য অর্জনে ইইউকে পাশে চায় বাংলাদেশ         আগামী ২১ অক্টোবর থেকে সাত কলেজের ক্লাস শুরু         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         এবার হচ্ছে না লালন মেলা         বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়েছেন ২৫০ পর্যটক         ডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় ২০১ জন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি         ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ         ই-কমার্স গ্রাহকদের টাকা ফেরত দিতে আইনি নোটিশ         দাঙ্গা বাঁধানোই ছিল কুমিল্লার ঘটনার উদ্দেশ্য ॥ স্থানীয় সরকারমন্ত্রী         ‘কুমিল্লার ঘটনায় জড়িতদের শিগগিরই গ্রেফতার করা হবে’         দেশের বাতাসে ষড়যন্ত্র, ছাত্রলীগকে সতর্ক থাকার আহ্বান         মধুর ক্যান্টিনে মুখোমুখি ছাত্রলীগ-ছাত্রদল, ক্যাম্পাসে উত্তেজনা         জি বাংলার পর সম্প্রচারে স্টার জলসা         রাশিয়ার ইয়েকাতেরিনবুর্গে ভেজাল মদের বিষক্রিয়ায় ১৮ জনের মৃত্যু