রবিবার ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নানিয়ারচরে ৬ খুনের ঘটনায় দুই মামলায় আসামি ১১৮

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি ॥ গত ৩ ও ৪ মে পার্বত্য জেলা রাঙ্গামাটির নানিয়ারচরে গুলি ও ব্রাশফায়ারে ৬ হত্যাকা-ের ঘটনা নিয়ে বুধবার থানায় দুটি মামলা হয়েছে। আসামি করা হয়েছে ১১৮ জনকে। পৃথক এই দুই মামলায় আসামিদের সকলেই ইউপিডিএফ ও জেএসএসের কর্মী ও সমর্থক বলে জানা গেছে। এদিকে চাঞ্চল্যকর এ হত্যাকা-ের ঘটনায় এখনও কাউকে গ্রেফতার করা যায়নি। তবে যৌথ অভিযানে সাজেক থেকে একজনকে গ্রেফতার করা হয়েছে।

গত ৩ মে নানিয়ারচরে উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমাকে গুলি করে হত্যা করা হয়। এর পরদিন তার অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগদানের পথে বেতছড়িতে পাহাড়ী দুর্বৃত্তরা ব্রাশফায়ারে হত্যা করে তপন জ্যোতি চাকমাসহ ৫ জনকে। এ ঘটনায় পাহাড়ের দুই সংগঠন জেএসএস ও ইউপিডিএফ একে অপরকে অভিযুক্ত করলেও এ পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী জেএসএস ও ইউপিডিএফ থেকে বেরিয়ে গিয়ে নতুন সংগঠন সৃষ্টি করে নেতৃত্বদানকারীরাই হত্যার টার্গেটে রয়েছে।

এদিকে যৌথ অভিযান শুরু হলেও নানিয়ারচরে স্বাভাবিক অবস্থা এখনও ফিরে আসেনি। পরিস্থিতি সম্পূর্ণ থমথমে রয়েছে। পাহাড়ী দুর্বৃত্তদের রোষানল থেকে নিজেদের রক্ষায় এলাকার অধিকাংশ মানুষ অন্যত্র গিয়ে আশ্রয় নিয়েছে। উল্লেখ্য, নিহত শক্তিমান চাকমা জেএসএস এমএন লারমা গ্রুপের শীর্ষ নেতা ছিলেন। অপরদিকে নিহত তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা ছিলেন ইউপিডিএফ গণতান্ত্রিক গ্রুপের আহ্বায়ক। শক্তিমান চাকমা হত্যাকা-ের ঘটনায় মামলা করেছেন তারই বডিগার্ড হিসেবে চিহ্নিত ও ঐদিনের ঘটনায় গুলিবিদ্ধ রূপম চাকমা। আর তপন জ্যোতি চাকমা হত্যাকা-ের ঘটনায় পৃথক মামলাটি করেছেন তারই স্ত্রী অপরাজিতা চাকমা।

শীর্ষ সংবাদ:
দৃষ্টান্তমূলক শাস্তি চাই         শ্রীলঙ্কাকে হারিয়ে শুরুর প্রত্যাশা বাংলাদেশের         বিরল প্রজাতির ভাইরাসে আক্রান্ত বিএনপি ॥ কাদের         কৃষি উদ্যোক্তা তৈরিতে সেল গঠন করা হবে ॥ কৃষিমন্ত্রী         পীরগঞ্জের ঘটনার হোতাসহ দুজন গ্রেফতার         ডেমু এখন গলার কাঁটা, ৬৫৪ কোটি টাকাই পানিতে         আজ ভারত পাকিস্তান মহারণ         গোপালগঞ্জ ও হবিগঞ্জে মন্দিরে হামলা, আগুন ভাংচুর         মন্ডপে হামলাকারীদের ট্রাইব্যুনালে বিচার দাবি         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘যেকোনো অর্জন বা সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব’         হিন্দু সম্প্রদায়ের ক্ষতিগ্রস্ত হিন্দুদের ৫০ লাখ টাকা অনুদান         বিএফইউজে নির্বাচন : সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ         আগামী বছরই দেশের সাব-রেজিস্ট্রি অফিসগুলোতে ই-রেজিস্ট্রেশন চালু হবে : আইনমন্ত্রী         স্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না ॥ শিক্ষামন্ত্রী         করোনা : বাংলাদেশিদের জন্য সীমান্ত খুলে দিল সিঙ্গাপুর         ২ মিনিটেই শেষ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ‘কিলিং মিশন’         রোহিঙ্গা ক্যাম্পে ৬ জনকে হত্যার ঘটনায় আটক ৮         হঠাৎ বিশ্ববাজারে বাড়লো স্বর্ণের দাম         ‘আগামী ১৯ নবেম্বর মেয়র জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত‘