বুধবার ১২ ফাল্গুন ১৪২৭, ২৪ ফেব্রুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঝড়-বৃষ্টি আরও দুই দিন

ঝড়-বৃষ্টি আরও দুই দিন

অনলাইন রিপোর্টার ॥ ঝড়-বৃষ্টি থাকবে অন্তত আরো দুই দিন। আবহাওয়ার পূর্বাভাস বলছে, সোম ও মঙ্গলবারও ঝড়ো হাওয়া আর ভারি বর্ষণ চলবে। কোথাও কোথাও শিলাবৃষ্টির আভাসও রয়েছে।

রবিবার ঝড়-বৃষ্টিতে রাজধানীতে দুর্ভোগ ছিল দিনভর। বিকাল ৩টা পর্যন্ত ৬৬ মিলিমিটার বৃষ্টি রেকর্ড হয় ঢাকায়। এসময় ৭৩ কিলোমিটার বেগে কালবৈশাখীও বয়ে যায়।

রাজধানীর বাইরেও ছিল বজ্রপাত, কালবৈশাখী আর ভারি বর্ষণ। এসময় ময়মনসিংহেও দেশের সর্বোচ্চ ৬৯ মিলিমিটার বৃষ্টিপাত হয়। সিরাজগঞ্জ ও মাগুরায় বজ্রপাতে আটজনের মৃত্যু হয়েছে; আহত হয়েছে চারজন।

জ্যেষ্ঠ আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, তীব্র বজ্রমেঘের কারণে রোববার সকাল ১০টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টায় (মঙ্গলবার) রাজশাহী, রংপুর, দিনাজপুর, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, সিলেট, যশোর, কুষ্টিয়া, ফরিদপুর, মাদারীপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, ঢাকা, কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলে ঝড়ো বাতাসের সঙ্গে ভারি বৃষ্টিও হতে পারে।

তিনি আরো জানান, রবিবার সকাল ১০টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় (সোমবার) রাজশাহী, রংপুর, দিনাজপুর, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, সিলেট, যশোর, কুষ্টিয়া, ফরিদপুর, মাদারীপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, ঢাকা, কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলের ওপর দিয়ে অস্থায়ীভাবে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০-৮০ কিলোমিটার বা আরও বেশি গতির কালবৈশাখী বয়ে যেতে পারে। এর সঙ্গে কোথাও কোথাও শিলাবৃষ্টির শঙ্কাও রয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এসময় রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়া ও বজ্রবৃষ্টি হতে পারে। কোথাও কোথাও ভারি থেকে অতি ভারি বর্ষণ এবং বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

মঙ্গলবার পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, এ সময় বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১২৭১৩৭০৬
আক্রান্ত
৫৪৪৫৪৪
সুস্থ
৮৮২৮৫০৩১
সুস্থ
৪৯৩৭৯৮
শীর্ষ সংবাদ:
পুনরুদ্ধারের পথে অর্থনীতি ॥ করোনা শঙ্কা কেটে গেছে         দিনভর তীব্র যানজটে রাজধানী অচল         চলমান পরীক্ষা অব্যাহত থাকবে         প্রথম বিডিআর বিদ্রোহ ধামাচাপা দেয়া হয়েছিল         অপশক্তির বিরুদ্ধে দুর্বার প্রতিরোধ গড়তে হবে         ধর্ষণের শিকার নারী ও শিশুদের পুনর্বাসনের নির্দেশ কেন নয়         উৎপাদন বৃদ্ধিতে বোরোয় হাইব্রিডে গুরুত্ব         করোনায় দেশে আরও ৫ জনের মৃত্যু         টিকা নিলেন বঙ্গবন্ধুকন্যা শেখ রেহানা         অর্থের অভাবে আটকে আছে বুড়িগঙ্গা পুনরুদ্ধার প্রকল্প         ঢাকা দক্ষিণে অনুমোদন ছাড়া গৃহায়ন প্রকল্প বন্ধ         ৩০ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির মহাসমাবেশ         জনগণের প্রত্যাশা পূরণে চাই পুলিশের দেশপ্রেম ও সাহসিকতা         এ্যামিকাস কিউরির বক্তব্য শেষ, রায় যে কোন দিন         সাত কলেজের শিক্ষার্থীদের আন্দোলনে দিনভর রাজধানীজুড়ে জনদুর্ভোগ         আইজিপির আশ্বাসে আশ্বস্ত বিএনপি         জনগণের প্রত্যাশা পূরণে চাই পেশাগত জ্ঞান, দেশপ্রেম ও সাহসিকতা : পুলিশ মহাপরিদর্শক         ঢাবি অধিভুক্ত ৭ কলেজের পরীক্ষা অনুষ্ঠিত হবে         করোনা : ২৪ ঘণ্টায় মৃত্যু ৫, শনাক্ত ৪২৮         ধর্ষণের শিকার নারীদের কেন ক্ষতিপূরণ দেওয়া হবে না ॥ হাইকোর্ট