বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঝড়-বৃষ্টি আরও দুই দিন

ঝড়-বৃষ্টি আরও দুই দিন

অনলাইন রিপোর্টার ॥ ঝড়-বৃষ্টি থাকবে অন্তত আরো দুই দিন। আবহাওয়ার পূর্বাভাস বলছে, সোম ও মঙ্গলবারও ঝড়ো হাওয়া আর ভারি বর্ষণ চলবে। কোথাও কোথাও শিলাবৃষ্টির আভাসও রয়েছে।

রবিবার ঝড়-বৃষ্টিতে রাজধানীতে দুর্ভোগ ছিল দিনভর। বিকাল ৩টা পর্যন্ত ৬৬ মিলিমিটার বৃষ্টি রেকর্ড হয় ঢাকায়। এসময় ৭৩ কিলোমিটার বেগে কালবৈশাখীও বয়ে যায়।

রাজধানীর বাইরেও ছিল বজ্রপাত, কালবৈশাখী আর ভারি বর্ষণ। এসময় ময়মনসিংহেও দেশের সর্বোচ্চ ৬৯ মিলিমিটার বৃষ্টিপাত হয়। সিরাজগঞ্জ ও মাগুরায় বজ্রপাতে আটজনের মৃত্যু হয়েছে; আহত হয়েছে চারজন।

জ্যেষ্ঠ আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, তীব্র বজ্রমেঘের কারণে রোববার সকাল ১০টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টায় (মঙ্গলবার) রাজশাহী, রংপুর, দিনাজপুর, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, সিলেট, যশোর, কুষ্টিয়া, ফরিদপুর, মাদারীপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, ঢাকা, কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলে ঝড়ো বাতাসের সঙ্গে ভারি বৃষ্টিও হতে পারে।

তিনি আরো জানান, রবিবার সকাল ১০টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় (সোমবার) রাজশাহী, রংপুর, দিনাজপুর, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, সিলেট, যশোর, কুষ্টিয়া, ফরিদপুর, মাদারীপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, ঢাকা, কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলের ওপর দিয়ে অস্থায়ীভাবে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০-৮০ কিলোমিটার বা আরও বেশি গতির কালবৈশাখী বয়ে যেতে পারে। এর সঙ্গে কোথাও কোথাও শিলাবৃষ্টির শঙ্কাও রয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এসময় রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়া ও বজ্রবৃষ্টি হতে পারে। কোথাও কোথাও ভারি থেকে অতি ভারি বর্ষণ এবং বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

মঙ্গলবার পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, এ সময় বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৭৬১০৭৩
আক্রান্ত
১৭২১৩৪
সুস্থ
৬৭৫৫৩২৪
সুস্থ
৮০৮৩৮
শীর্ষ সংবাদ:
রিজেন্টের অনিয়ম খুঁজে বের করে ব্যবস্থা নিয়েছি         চিকিৎসা প্রতারক সাহেদের উত্থান বিস্ময়কর         সরকার কঠোর ॥ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী নিয়ে দুর্নীতি         করোনা সঙ্কট উত্তরণে এখনই জোরালো বৈশ্বিক সাড়া দরকার         করোনায় আরও ৪৬ জনের মৃত্যু, আক্রান্ত ৩৪৮৯         স্বাস্থ্যবিধি না মানার হতাশাজনক চিত্র         আসুন মনের মাঝেই দৃঢ়তার দুর্গ নির্মাণ করি         বন্যা পরিস্থিতির উন্নতি, তবে ভোগান্তি কমছে না         আমরা পেছনে নয়, সামনের দিকে এগিয়ে যেতে চাই         পাহাড়জুড়ে শঙ্কা, যে কোন সময় প্রতিশোধ!         সিটি কর্পোরেশন গরু জবাইয়ের দায়িত্বে         সঙ্কটকালে তরুণরাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে         বিএনপির নিষ্ক্রিয় নেতাদের কালো তালিকা         চট্টগ্রামে করোনায় মৃত্যু ২শ’ ছাড়াল, নতুন আক্রান্ত ২৯৫         ভার্চুয়াল ডিভিশন হাইকোর্ট বেঞ্চ চালুর সিদ্ধান্ত         রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখা সিলগালা         কোরবানি ঈদে বর্ধিত বোনাস সরকারী চাকরিজীবিদের         পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকা প্রদান         স্মার্ট মিটার থাকলে বিল নিয়ে সমস্যা হতো না : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         গবর্নরের মেয়াদ বাড়াতে সংসদে বিল        
//--BID Records