রবিবার ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ জুন ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঝড়-বৃষ্টি আরও দুই দিন

ঝড়-বৃষ্টি আরও দুই দিন

অনলাইন রিপোর্টার ॥ ঝড়-বৃষ্টি থাকবে অন্তত আরো দুই দিন। আবহাওয়ার পূর্বাভাস বলছে, সোম ও মঙ্গলবারও ঝড়ো হাওয়া আর ভারি বর্ষণ চলবে। কোথাও কোথাও শিলাবৃষ্টির আভাসও রয়েছে।

রবিবার ঝড়-বৃষ্টিতে রাজধানীতে দুর্ভোগ ছিল দিনভর। বিকাল ৩টা পর্যন্ত ৬৬ মিলিমিটার বৃষ্টি রেকর্ড হয় ঢাকায়। এসময় ৭৩ কিলোমিটার বেগে কালবৈশাখীও বয়ে যায়।

রাজধানীর বাইরেও ছিল বজ্রপাত, কালবৈশাখী আর ভারি বর্ষণ। এসময় ময়মনসিংহেও দেশের সর্বোচ্চ ৬৯ মিলিমিটার বৃষ্টিপাত হয়। সিরাজগঞ্জ ও মাগুরায় বজ্রপাতে আটজনের মৃত্যু হয়েছে; আহত হয়েছে চারজন।

Sheikh Rasel

জ্যেষ্ঠ আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, তীব্র বজ্রমেঘের কারণে রোববার সকাল ১০টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টায় (মঙ্গলবার) রাজশাহী, রংপুর, দিনাজপুর, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, সিলেট, যশোর, কুষ্টিয়া, ফরিদপুর, মাদারীপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, ঢাকা, কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলে ঝড়ো বাতাসের সঙ্গে ভারি বৃষ্টিও হতে পারে।

তিনি আরো জানান, রবিবার সকাল ১০টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় (সোমবার) রাজশাহী, রংপুর, দিনাজপুর, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, সিলেট, যশোর, কুষ্টিয়া, ফরিদপুর, মাদারীপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, ঢাকা, কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলের ওপর দিয়ে অস্থায়ীভাবে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০-৮০ কিলোমিটার বা আরও বেশি গতির কালবৈশাখী বয়ে যেতে পারে। এর সঙ্গে কোথাও কোথাও শিলাবৃষ্টির শঙ্কাও রয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এসময় রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়া ও বজ্রবৃষ্টি হতে পারে। কোথাও কোথাও ভারি থেকে অতি ভারি বর্ষণ এবং বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

মঙ্গলবার পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, এ সময় বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে।

শীর্ষ সংবাদ:
উন্নয়নে নতুন যাত্রা শুরু ॥ স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         প্রধানমন্ত্রী টোল দিয়ে প্রথম পদ্মা সেতু পার হলেন         জনগণের শক্তিই বড় শক্তি         মজুদদারি সিন্ডিকেটের কারসাজি বন্ধ হবে         পদ্মা সেতু বাংলাদেশের সক্ষমতার প্রতীক         বাবা বেঁচে থাকলে খুশি হতেন ॥ কারিশমা         আজ শহীদ জননী জাহানারা ইমামের মৃত্যুবার্ষিকী         ‘পদ্মা সেতু গোটা জাতিকে ঐক্যবদ্ধ করেছে’         পদ্মা সেতু নির্মাণে কৃতিত্ব একজনেরই ॥ কাদের         আনন্দে মাতোয়ারা ফরিদপুর, আলোকসজ্জা         পদ্মা সেতু হওয়ায় বিএনপির তৃণমূল খুশি         পদ্মায় শত শত লঞ্চ ও ট্রলারের বহর         পদ্মা সেতুতে নেমে ফ্লাইং ডিসপ্লে দেখলেন প্রধানমন্ত্রী         বিভিন্ন দূতাবাসে পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠান উদ্যাপন         খুলল পদ্মার দ্বার, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         পদ্মা সেতু আমাদের গর্ব-সক্ষমতা-মর্যাদার প্রতীক ॥ প্রধানমন্ত্রী         রবিবার ভোর ৬টা থেকে পদ্মা সেতু দিয়ে চলবে গাড়ি         পদ্মা সেতুর উদ্বোধন ঘিরে হাতিরঝিলে লেজার শো         পদ্মাসেতু দক্ষিণাঞ্চলের অর্থনীতির লাইফ লাইন হিসেবে কাজ করবে : স্পিকার         পদ্মা সেতুর টোল দিলেন শেখ হাসিনা