মঙ্গলবার ১৪ আষাঢ় ১৪২৯, ২৮ জুন ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আলিয়া মাদ্রাসার ছাত্রসহ আটক ৪ ॥ কেউ ঢাবির ছাত্র নয়

  • ভিসির বাসায় হামলা

বিডিনিউজ ॥ কোটাবিরোধী আন্দোলনের মধ্যে ঢাবি উপাচার্যের বাসভবনে হামলা ও ভাংচুরের ঘটনায় ঢাকা আলিয়া মাদ্রাসার এক ছাত্রসহ চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো মাসুদ আলম ওরফে মাসুদ (২৫), রাকিবুল হাসান ওরফে রাকিব (২৬), আলী হোসেন শেখ ওরফে আলী (২৮) ও আবু সাইদ ফজলে রাব্বী ওরফে সিয়াম (২০)। রবিবার ঢাকার বিভিন্ন জায়গা থেকে তাদের গ্রেফতার করা হয় বলে গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার দেবদাস ভট্টাচার্য জানান।

তিনি বলেন, এদের মধ্যে কেউ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নয়। তাদের দুজনের কাছ থেকে ওই রাতে উপাচার্যের বাসা থেকে লুট হওয়া দুটি মোবাইল পাওয়া গেছে। মাসুদ ঢাকা আলিয়া মাদ্রাসার ছাত্র জানিয়ে গোয়েন্দা কর্মকর্তা দেবদাস বলেন, বাকি তিনজন লেখাপড়া করে না। সরকারী চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা গত ৯ এপ্রিল শাহবাগে সড়ক অবরোধ করলে রাতে তাদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এরপর ক্যাম্পাসের ভেতরে গিয়ে রাতভর পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টাধাওয়া ও সংঘর্ষ চালিয়ে যায় আন্দোলনকারীরা। এরমধ্যে মধ্যরাতে মুখোশধারী একদল ব্যক্তি লাঠিসোটা নিয়ে উপাচার্যের বাসভবনে হামলা চালিয়ে ব্যাপকভাবে ভাংচুর করে। পরদিন বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠ নিরাপত্তা কর্মকর্তা এস এম কামরুল আহ্সান শাহবাগ থানায় মামলা দায়ের করেন। হামলা-ভাংচুরের ঘটনায় পুলিশের পক্ষ থেকেও কয়েকটি মামলা করা হয়। মামলায় অজ্ঞাতনামাদের আসামি করায় এ নিয়ে আতঙ্কে ছিলেন কোটাবিরোধী আন্দোলনে নেতৃত্ব দেয়া শিক্ষার্থীরা। এই চারজন গ্রেফতারে সন্তোষ জানিয়েছেন আন্দোলনকারী ‘ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’র আহ্বায়ক হাসান আল মামুন।

Sheikh Rasel

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩, শনাক্ত ২০৮৭         বন্যাদুর্গত এলাকায় সেতু নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর         টিকা পেতে ৫-১২ বছরের শিশুদের নিবন্ধনের আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর         অবাধ নির্বাচনের জন্য ইসির গ্রহণযোগ্যতা, নিরপেক্ষতা ও সক্ষমতা গুরুত্বপূর্ণ : ওবায়দুল কাদের         পদ্মা সেতুতে স্পিডগান-সিসিটিভি বসানোর পর বাইকের বিষয়ে সিদ্ধান্ত         শিক্ষাপ্রতিষ্ঠানের অনিয়ম-দুর্নীতি রোধে অটল ডিআইএ         আলোচনার মাধ্যমে পরবর্তী সময়ে বস্তুনিষ্ঠ সিদ্ধান্তে উপনীত হবো : সিইসি         রফতানি আয়ে ৫০ বিলিয়নের ক্লাবে বাংলাদেশ         সৌদিতে ভিক্ষা করা পঙ্গু মতিয়ারের সংসার চলে কৃষি কাজে         ডেঙ্গু : আরও ৪৭ রোগী হাসপাতালে         একনেকে ১০ প্রকল্প অনুমোদন         আমেরিকায় স্থায়ী হলেন শাকিব         যুক্তরাষ্ট্রে লরির ভেতর থেকে ৪৬ মরদেহ উদ্ধার         মাওয়ায় ফেরি চলবে ॥ নৌপ্রতিমন্ত্রী         বিকেলে ১৩ রাজনৈতিক দলের সঙ্গে ইসির বৈঠক         বাড্ডায় দুই ইয়াবা কারবারি গ্রেফতার         রামপুরায় ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত         হজে গেছেন ৪২ হাজার বাংলাদেশি         পদ্মা সেতুর জন্য বাংলাদেশকে সৌদির অভিনন্দন         অজ্ঞান পার্টির খপ্পরে টাকা খোয়ালেন ব্যবসায়ী-শিক্ষার্থী