শনিবার ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ধর্ষণ মামলা তুলে নিতে পরিবারকে হুমকি

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ২৯ এপ্রিল ॥ কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলা তুলে নিতে ওই ছাত্রী ও তার পরিবারকে এলাকা ছাড়া করা হবে বলে হুমকি দিচ্ছে ধর্ষক জান্নাতুল বাকী ও তার প্রভাবশালী পরিবারের লোকজন। এতে ওই পরিবারটি নিরাপত্তাহীনতায় রয়েছে বলে অভিযোগ করা হয়। ধর্ষক জান্নাতুল বাকী সদর দক্ষিণ উপজেলার উত্তর রামপুর গ্রামের সোলাইমানের ছেলে এবং সে ওই মামলায় গত শুক্রবার থেকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে রয়েছে। রবিবার সকালে ওই ছাত্রী ও তার বাবা-মাসহ স্থানীয় এলাকার প্রতিবাদী লোকজন সাংবাদিকদের নিকট এসব অভিযোগ করেন। এদিকে সদর দক্ষিণ মডেল থানার ওসি নজরুল ইসলাম রবিবার জানান, ওই ছাত্রী ও তার পরিবারের নিরাপত্তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

জানা যায়, গত ৮ মার্চ জান্নাতুল বাকী দরিদ্র পরিবারের ওই ছাত্রীকে কোটবাড়ী পাহাড়ী এলাকায় নিয়ে ধর্ষণ করে এবং মোবাইল ফোনে ধর্ষণের ছবি তুলে রাখে। পরে ধর্ষণের ওই ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে গত ৪ এপ্রিল পর্যন্ত আরও একাধিবার তাকে ধর্ষণ করা হয়। একপর্যায়ে নিরুপায় হয়ে ওই ছাত্রী বিষয়টি তার বাবা-মাকে জানায়। এতে ছাত্রীর বাবা বিষয়টি ধর্ষকের বাবাসহ স্থানীয় গণ্যমান্য লোকজনকে অবহিত করে বিচার দাবি করেন।

ছাত্রীর বাবা জানান, এ ঘটনার বিচার দাবি করার পর ধর্ষকের বাবা ও তাদের লোকজন গত শুক্রবার অর্থের বিনিময়ে ঘটনাটি ধামাচাপা দেয়ার চেষ্টা চালায় এবং এ নিয়ে বাড়াবাড়ি করলে পরিণতি খারাপ হবে বলে হুমকি দেয়। পরে ওইদিন রাতে আমার মেয়ে বাদী হয়ে ধর্ষণের অভিযোগে সদর দক্ষিণ মডেল থানায় জান্নাতুল বাকীর বিরুদ্ধে মামলা দায়ের করে। এর পর থেকে ধর্ষকের প্রভাবশালী বাবা ও তাদের লোকজন আরও ক্ষিপ্ত হয়ে উঠে এবং মামলাটি তুলে না নিলে আমাদের এলাকা ছাড়া করার হুমকি দিচ্ছে। মেয়েকে ধর্ষণের বিচার চাইতে গিয়ে বর্তমানে আমি নিরাপত্তাহীনতায় রয়েছি। এ ঘটনার বিষয়ে জাকির হোসেন, মোশারফ হোসেন, নাসির উদ্দিন, সুলতান মিয়াসহ স্থানীয় এলাকার গণ্যমান্য ব্যক্তিরা জানান, ঘটনাটি অত্যন্ত দুঃখজনক এবং এ ধরনের ঘটনায় এলাকায় সামাজিক ক্ষেত্রে বিরূপ প্রভাব পড়ছে।

এ বিষয়ে সদর দক্ষিণ মডেল থানার ওসি নজরুল ইসলাম জানান, এ মামলার আসামি ধর্ষক জান্নাতুল বাকীকে গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
শেখ ফজলুল হক মণির জন্মদিন ॥ যুবলীগের শ্রদ্ধা নিবেদন         মিরপুর টেস্ট ॥ প্রথম সেশন তাইজুলের দ্বিতীয় সেশন পাকিস্তানের         চলতি বছরের নবেম্বর মাসে দেশে ৪১৩ জনের প্রাণহানি         ৪ ডিসেম্বর ঝিনাইগাতী মুক্ত দিবস         শরীয়তপুরে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা         টঙ্গীতে হাফ ভাড়া ও নানা দাবিতে ছাত্রদের মহাসড়ক অবরোধ         রাজনৈতিক উস্কানি আছে শিক্ষার্থীদের আন্দোলনে ॥ কাদের         নীলফামারীতে জঙ্গী আস্তানায় র্যাবের অভিযান ॥ আটক ৫         নিরাপদ সড়ক ॥ আগামীকাল প্রতীকী লাশের মিছিল করবে শিক্ষার্থীরা         কুয়েট শিক্ষকের মৃত্যু ॥ ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন         সড়কের দুর্নীতির বিরুদ্ধে ‘লাল কার্ড’ দেখাল শিক্ষার্থীরা         মুন্সীগঞ্জের ভবনে বিস্ফোরণে দগ্ধ ভাইবোনের মৃত্যু পর এবার বাবার মৃত্যু         রায়পুরায় শিশু অপহরণের পর হত্যার ঘটনায় গ্রেফতার ৪         মিরপুর টেস্টে প্রথম সেশনে তাইজুলের দাপট         খালেদার চিকিৎসার দাবিতে ছাত্রদলের সমাবেশ চলছে         ইউনেস্কোর স্বীকৃতি পেয়েছে কেরানীগঞ্জের দোলেশ্বর হানাফিয়া জামে মসজিদ         ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত         ‘অর্থনৈতিক উন্নয়নে বস্ত্রখাত উল্লেখযোগ্য অবদান রাখছে’         ওমিক্রন নিয়ে আতঙ্কিত না হয়ে প্রস্তুত থাকা উচিত ॥ সৌম্য স্বামীনাথন         ‘বস্ত্রশিল্প বাংলাদেশের অর্থনীতির গুরুত্বপূর্ণ চালিকা শক্তি’