বৃহস্পতিবার ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঢাকা-সিলেট সড়কে পুলিশ-শ্রমিক সংঘর্ষ

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ২৭ এপ্রিল ॥ চলাচল বন্ধ ঘোষণা ও গাড়ি আটকের ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার দুপুরে শায়েস্তাগঞ্জের অধীন ঢাকা-সিলেট মহাসড়কের নছরতপুরে পুলিশের সঙ্গে অটোরিক্সা শ্রমিকদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় পুলিশ কর্মকর্তা-সদস্যসহ আহত হয়েছে শতাধিক শ্রমিক। গুরুতর আহত ওসি জসিমউদ্দিনসহ অনেকেই স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে চিকিৎসা নেন।

পুলিশ, শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সম্প্রতি ওই মহাসড়কে সিএনজি অটোরিক্সা চলাচল বন্ধ ঘোষণা করে পুলিশ। কিন্তু তা মেনে না নিয়ে রিক্সার মালিক-শ্রমিকরা গাড়ি চলাচল অব্যাহত রাখেন। বৃহস্পতিবার ওই সড়ক থেকে ৫টি অটোরিক্সা আটক করে পুলিশ। কিন্তু এই আটককৃত গাড়িগুলো ছেড়ে দিতে পুলিশের ওপর চাপ সৃষ্টি করে মালিক-শ্রমিক নেতৃবৃন্দ। তাতে পুলিশ রাজি না হবার জের ধরেই শুক্রবার বেলা সোয়া ১১টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কে প্রতিবাদী ব্যানার-ফেস্টুন নিয়ে জড়ো হয় শত শত অটোরিক্সা মালিক-শ্রমিক। এক পর্যায়ে মহাসড়ক অবরোধ করে এবং গাড়ি চলাচলের দাবি জানানোর পাশাপাশি পুলিশের বিরুদ্ধেও দিতে থাকে তারা। এ সময় বন্ধ হয়ে পড়ে যান চলাচল। ছড়িয়ে পড়ে যাত্রীদের মাঝে ভাংচুর আতঙ্ক।

শীর্ষ সংবাদ:
ওমিক্রন ছড়ানো দেশগুলোর তালিকায় এবার যুক্ত হয়েছে যুক্তরাষ্ট্রের নাম         ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রীর চেক ফেরত দিল ব্যাংক, ফেসবুকে ক্ষোভ         রাজশাহী কারাগারে মেয়র আব্বাসের ১০ দিনের রিমান্ড আবেদন         রাজশাহীতে পৃথক সড়ক দুর্ঘটনায় তিনজনের মৃত্যু         সাভারে ৬ শিক্ষার্থীকে পিটিয়ে হত্যা মামলার রায়ে ১৩ জনের মৃত্যুদণ্ড         রাঙ্গামাটির সাজেকে পুড়েছে রিসোর্ট, রেস্তোরাঁ ও বসতবাড়ি         সিটি করপোরেশনের গাড়ির ধাক্কায় বৃদ্ধা আহত, চালক আটক         ডি কাপলড সিরিজে মাধবনের সঙ্গে দেখা যাবে মীরকে         ওমিক্রন পরিস্থিতি খারাপ হলে বন্ধ হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান         শুরু হলো এইচএসসি ও সমমান পরীক্ষা         ওসি প্রদীপসহ আসামিদের আত্মপক্ষ সমর্থনে সাফাই সাক্ষী দেয়ার সুযোগ         বেনজেমার একমাত্র গোলে রিয়াল মাদ্রিদের জয়         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৮ হাজার ১৭৬ জন         বন্দুকযুদ্ধে কুমিল্লায় কাউন্সিলর হত্যার প্রধান আসামি শাহ আলম নিহত         গণমুখী প্রশাসন ॥ স্বাধীনতার ৫০ বছরে বড় অর্জন         ছাত্রদের কাজ লেখাপড়া, রাস্তায় নেমে যান ভাংচুর নয়         উন্নয়নে পাকিস্তানকে পেছনে ফেলেছে বাংলাদেশ         ঢাকা বিশ্ববিদ্যালয় নেতৃত্বের ভূমিকায় থাকবে         ১১ খাতে বিপুল বিনিয়োগ আসার সম্ভাবনা         ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তিতে বদলে গেছে পাহাড়