রবিবার ৪ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আমতলীতে যৌতুকের জন্য আবারও স্ত্রীকে খুন

নিজস্ব সংবাদদাতা, আমতলী, বরগুনা, ৯ এপ্রিল ॥ আমেনা বেগম (২২) নামের এক গৃহবধূকে যৌতুকের দাবিতে স্বামী মেহেদী আকন (৩০) ও তার সহযোগীরা হত্যা করেছে। এ ঘটনায় পুলিশ মেহেদীর বাবা আলমগীর আকন ও মা পিয়ারা বেগমকে আটক করেছে। ঘাতক স্বামী মেহেদী আকন ও তার সহযোগীরা পলাতক রয়েছে।

ঘটনা ঘটেছে রবিবার রাতে। স্থানীয়দের ধারণা আমেনাকে ধর্ষণ শেষে হত্যা করেছে ঘাতকরা। ঘাতক মেহেদী গত ৯ মাস পূর্বে প্রথম স্ত্রী অন্তঃসত্ত্বা মনিরাকে পিটিয়ে হত্যা করে। দ্বিতীয় বিয়ের ৭ মাসের মাথায় দ্বিতীয় স্ত্রী আমেনাকে হত্যা করেছে। পরপর দু’স্ত্রীকে হত্যা করায় এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, শ্বশুরবাড়ির নির্যাতন সহ্য করতে না পেরে আমেনা এ বছর ফেব্রুয়ারি মাসে বাবার বাড়ি চলে আসে। গত রবিবার আমতলী নারী উন্নয়ন সংস্থার কুটিরশিল্পের প্রশিক্ষণে অংশ নেয় আমেনা। প্রশিক্ষণ শেষে বাড়ি ফেরার পথে আমেনাকে স্বামী মেহেদী আকন ও তার মামা ইসমাইল বরিশাল নিয়ে যাওয়ার কথা বলে জোরপূর্বক গাড়িতে তোলে। রবিবার রাতে আমেনা তার মা খাজিদা বেগমকে মুঠোফোনে (০১৬৩৪৩৬৫৬৪৬) জানান, মা আমি মনে হয় আর বাঁচবো না, ওরা আমাকে মেরে ফেলবে। আমাকে মেহেদী ও তার মামা ইসমাইল তুলে নিয়ে গেছে। এরপর থেকে ওই মোবাইল নম্বর বন্ধ পাওয়া যায়। সোমবার সকালে কলাগাছিয়া গ্রামের জয়নুল মৃধা মাঠে ডাল ক্ষেতে ঔষধ দিতে যায়। ওই সময় ক্ষেতে একটি লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়দের খবর দেয়। স্থানীয়রা গিয়ে গৃহবধূ আমেনার লাশ শনাক্ত করে।

কক্সবাজারে মামার হাতে ভাগ্নে

স্টাফ রিপোর্টার কক্সবাজার থেকে জানান, সদরের ভারুয়াখালীতে সীমানা প্রাচীর নিয়ে সংঘর্ষে মামার হাতে ভাগ্নে খুন হয়েছে। আহত হয়েছে ৫ নারীপুরুষ। সোমবার সকালে ভারুয়াখালী দক্ষিণপাড়ায় এ ঘটনা ঘটে। নিহত আবদুর রহমান (৪৫) স্থানীয় মৃত আব্দুল গফুরের পুত্র। আহতরা হলÑ মীর আহমদ, সাজেদা, রাজু, আরেফা ও শাকিল। তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্ত্রীকে হত্যার পর স্বামীর আত্মহত্যা

স্টাফ রিপোর্টার নারায়ণগঞ্জ থেকে জানান, শিমরাইল উত্তরপাড়া এলাকায় স্ত্রী মীম আক্তার (২০)কে শ্বাসরোধ করে হত্যার পর স্বামী রেজাউল করিম (২২) বিষপান করে আত্মহত্যা করেছে। ঘটনাটি ঘটেছে সোমবার সকালে। নিহত মীম আক্তার সুনামগঞ্জের ধর্মপাশা থানার হলুদাকান্দা গ্রামের ইদ্রিস আলীর মেয়ে। নিহতের স্বামী রেজাউল করিম জামালপুর জেলার জামালউদ্দিনের ছেলে। আত্মহননকারী রেজাউল করিম পিকআপ ভ্যানচালক ছিল।

শীর্ষ সংবাদ:
নির্দিষ্ট এলাকার বাইরে কল কারখানা নয়         তিন বন্দর দিয়ে ভারতে আটকে থাকা পেঁয়াজ আসা শুরু         দুর্নীতির বিরুদ্ধে শুদ্ধি অভিযান অব্যাহত রয়েছে ॥ কাদের         কওমি বড় হুজুর আল্লামা শফীকে চিরবিদায়         ওষুধ খাতের ব্যবসা রমরমা         করোনার নমুনা পরীক্ষা ১৮ লাখ ছাড়িয়েছে         করোনা সংক্রমণ বাড়ছে ॥ ফের লকডাউনে যাচ্ছে ইউরোপ         বিশেষ মহলের ইন্ধন-ভাসানচরে যাবে না রোহিঙ্গারা         তুলা উৎপাদনে গুরুত্ব দিচ্ছে সরকার         দগ্ধ আরও দুজনের মৃত্যু, তিতাসের গ্রেফতার ৮ জন দুদিনের রিমান্ডে         শিক্ষার ক্ষতি পোষাতে বিশেষ প্রকল্প আগামী মাস থেকেই ॥ করোনায় সব লণ্ডভণ্ড         আর কোন জিকে শামীম নয় ॥ গণপূর্তের দৃশ্যপট পাল্টেছে         ব্যক্তিগত ও পারিবারিক দ্বন্দ্বই অধিকাংশ খুনের কারণ         এ্যাটর্নি জেনারেলের অবস্থার উন্নতি         বর্তমান সরকারের আমলে রেলপথে ব্যাপক উন্নয়ন হয়েছে : রেলপথমন্ত্রী         ইউএনও ওয়াহিদা জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলী, স্বামী স্বাস্থ্য মন্ত্রণালয়ে         সোহরাওয়ার্দী হাসপাতাল পরিচালকের রুম ঘেরাও         চিরনিদ্রায় শায়িত হেফাজত আমির আল্লামা আহমদ শফী         সবচেয়ে কঠিন সময় পার করছি ॥ মির্জা ফখরুল         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১২৪৭ জনের মৃত্যু