বৃহস্পতিবার ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

সিআইডি পরিচয়ে ছিনতাই

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ৪ এপ্রিল ॥ বুধবার সকালে নতুন শহর ও বাসস্ট্যান্ড এলাকায় দিন দুপুরে সিআইডি পরিচয়ে অভিনব কায়দায় দুই নারীর স্বর্ণালঙ্কার ও টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে। শহরের কলেজ রোড এলাকার সুলতানা পারভীন নামে এক ক্ষতিগ্রস্ত নারী জানান, সকালে ৩-৪ জনের একটি গ্রুপ নিজেদের সিআইডি পরিচয় দিয়ে আমাকে তল্লাশি চালায়। এ সময় আমার কাছে থাকা সোনার চেন, কানের দুল, আংটি ও টাকা নিয়ে যায়। সামনে একটি অফিস দেখিয়ে এগুলো সেই অফিস থেকে ফেরত নিয়ে যেতে বলে। কিছুক্ষণ পরে আমি ওই অফিসে গিয়ে জানতে পারি এটা তাদের অফিস নয়। আমি কর্তৃপক্ষের কাছে এই চক্রটিকে আটক করে আইনের আওতায় আনার দাবি জানাই। একই কায়দায় বাসস্ট্যান্ড এলাকার সম্পা ম-ল নামে এক নারীর কাছ থেকেও স্বর্ণালঙ্কার ও নগদ টাকা ছিনিয়ে নেয় একই চক্র।

ধর্ষণের দায়ে তিনজনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ ধর্ষণ মামলায় তিনজনকে যাবজ্জীবন সশ্রম কারাদ- দিয়েছে আদালত। এছাড়া প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছর কারাদ- দেয়া হয়। বুধবার দুপুরে নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-২ এর বিচারক এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ জিয়াউর রহমান এ রায় দেন। দ-প্রাপ্তরা হলেন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার রানীহাটি ইউনিয়নের চুনাখালি-খলিফাপাড়ার কসিমুদ্দিনের ছেলে সোহেল বাবু, বিশু খলিফার ছেলে দবির আলী ও ফড়িং বিশ্বাসের ছেলে আমিনুল ইসলাম। রায় ঘোষণার সময় শুধু সোহেল বাবু উপস্থিত ছিলেন। চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পিপি আঞ্জুমান আরা জানান, ২০১৫ সালের ৬ জুন রাতে আসামি সোহেল বাবু এক নারীকে বিয়ের প্রলোভন দিয়ে চাঁপাইনবাবগঞ্জ শহরের হোসেনডাঙ্গার একটি বরই বাগানে নিয়ে ধর্ষণ করে।

মা ও ছেলে খুনের ঘটনায় আটক এক

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ ৮ নগরীর মিরাবাজার খারপাড়া এলাকায় মা ও ছেলে হত্যার ঘটনায় দায়েরকৃত মামলার আসামি নাজমুলকে আটক করেছে কোতোয়ালি থানা পুলিশ। মঙ্গলবার রাতে শহরতলীর শাহপরান গেট থেকে তাকে আটক করা হয়। পুলিশ বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনার সঙ্গে জড়িত কাজের মেয়ে তানিয়া এখনও পলাতক রয়েছে। উল্লেখ্য, নগরীর মিরাবাজার খারপাড়া (বাসা নম্বর ১৫ জে) থেকে গত ১ এপ্রিল রোকেয়া বেগম (৪০) ও তার ছেলে রবিউল ইসলাম রোকনের (১৬) লাশ উদ্ধার করে পুলিশ।

মাটি ধসে শ্রমিক নিহত

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ শিবগঞ্জে পানির ট্যাংক নির্মাণের সময় মাটি ধসে এক শ্রমিক নিহত হয়েছেন। নিহত ব্যক্তি হচ্ছেন শিবগঞ্জ পৌর এলাকার চকদৌলতপুর মহল্লার মৃত আবু বক্করের ছেলে তোফাজ্জুল ইসলাম (৬০)। এ ঘটনায় তারু ম-ল (৬৫) নামে অপর এক শ্রমিক আহত হয়েছে। তিনি একই এলাকার শামসুদ্দিন ম-লের ছেলে। শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ হাবিবুল ইসলাম হাবিব জানান, বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে শিবগঞ্জ পৌর এলাকার দেওয়ান জাইগীর মহল্লায় আল আমিনের বাড়িতে পানির ট্যাংক নির্মাণের সময় মাটি ধসে পড়ে। এতে দুই শ্রমিক মাটি চাপা পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা তদের উদ্ধার করে শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তোফাজ্জুলকে মৃত ঘোষণা করেন।

বগুড়ায় দুই জেএমবি গ্রেফতার

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়া ও নওগাঁ থেকে পুলিশ মঙ্গলবার রাতে বিদেশী পিস্তল ও গুলিসহ ২ জঙ্গীকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত ২ জেএমবি’র এহসার সদস্য। এরা হলো- জামিনুর রহমান ও মোশারফ হোসেন। বগুড়া ডিবি পুলিশ এই অভিযান চালায়। পুলিশ জানায়, গোপন সূত্রে খবর পেয়ে বগুড়া ডিবি পুলিশের একটি টিম রাত সাড়ে ৯টার দিকে বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার রেলওয়ে স্টেশন এলাকা থেকে মোশারফ হোসেনকে গ্রেফতার করে। তার বাড়ি নওগাঁর মান্দা উপজেলার বানিস্বর দক্ষিণপাড়া এলাকায়। তাকে জিজ্ঞাসাবাদ করে অভিযান চালানো হয় নওগাঁর নিয়ামতপুরে। সেখান থেকে জঙ্গী জামিনুর রহমানকে গ্রেফতার করে পুলিশ।

বাস শ্রমিকের হামলায় অটোরিক্সাচালক নিহত

সংবাদদাতা মাধবপুর, হবিগঞ্জ, ৪ এপ্রিল ॥ মাধবপুরে লোকাল বাস শ্রমিকের হামলায় সিএনজি চালক মহিন উদ্দিন (৩৮) নামে এক সিএনজি চালক নিহত হয়েছেন। তিনি উপজেলার বেজুড়া গ্রামের ইস্কান্দার মিয়ার ছেলে। বুধবার সকালে ঢাকা-সিলেট মহাসড়কে উপজেলার আন্দিউড়া বাসস্ট্যান্ডে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী ও অটোটেম্পো সিএনজি শ্রমিক সমিতির সভাপতি আলাই মিয়া জানান, বুধবার সকালে মাধবপুর স্ট্যান্ডে একটি লোকাল বাসের সামনে সিএনজি চালক মহিন উদ্দিন তার সিএনজিতে যাত্রী উঠানো ও সিএনজি রাখাকে কেন্দ্র করে হবিগঞ্জ-মাধবপুর লোকাল বাস শ্রমিকের তর্কাতর্কি ও হাতাহাতির ঘটনা ঘটে।

পরিত্যক্ত গোলা বিস্ফোরণে এক নারীর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ৪ এপ্রিল ॥ ঘাটাইলের মাইদার চালা গ্রামে পরিত্যক্ত গোলা বিস্ফোরণে এক নারী নিহত হয়েছে। নিহত ময়না বেগম (২৩) দিঘর ইউনিয়নের মাইদারচালা গ্রামের মৃত ইয়াকুব আলীর মেয়ে। আর এ ঘটনায় তিনজন আহত হয়েছে। আহতদের ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বুধবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটেছে। পুলিশ জানায়, ঘাটাইল শহীদ সালাউদ্দিন সেনানিবাস এলাকায় সেনাবাহিনীর ফায়ারিং রেঞ্জে প্রশিক্ষণ শেষে বিভিন্ন অবিস্ফোরিত গোলা বারুদ পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকে। এ এলাকার পাশেই মাইদার চালা গ্রাম। এ অবস্থায় বুধবার সকালে মৃত ইয়াকুব আলীর মেয়ে ময়না বেগম (২৩) ঘটনাস্থলে গিয়ে পরিত্যক্ত অবস্থায় অবিস্ফোরিত গোলা বারুদ কুড়িয়ে বাড়ি মাইদার চালায় নিয়ে আসে। এ সময় ময়নার ব্যাগ থেকে গোলা বারুদ বের করে উঠালে সজোরে ঢিল ছোড়ে। সঙ্গে সঙ্গে একটি গোলার বিস্ফোরণ ঘটে। এতে ঘটনাস্থলেই ময়না বেগম (২৩) নিহত হয়। এতে আহত হয় তিনজন প্রতিবেশী।

স্কুলছাত্রীর লাশ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা নেত্রকোনা, ৪ এপ্রিল ॥ জেলা শহরের সাতপাই রেলক্রসিং সংলগ্ন মড়লবাড়ি এলাকা থেকে বুধবার সকালে এক স্কুলছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। ওই ছাত্রীর নাম মুরসালিনা দীপ্তি (১৫)। সে শহরের কাটলি এলাকার নয়ন মিয়ার মেয়ে এবং নেত্রকোনা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্রী। পুলিশের প্রাথমিক ধারণা, প্রেমঘটিত কারণে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে ওই কিশোরী।

শীর্ষ সংবাদ:
লেবাননে বিস্ফোরণ ॥ জরুরি খাদ্য ও মেডিকল টিম পাঠাচ্ছে বাংলাদেশ         লেবাননে গুরুতর আহত বাংলাদেশের নৌসদস্য শঙ্কামুক্ত         কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় চলাচল করছে নৌযান         মদনে নৌকাডুবিতে আরও ১ জনের লাশ উদ্ধার, মোট মৃত্যু ১৮         দেশবিরোধী তথ্যে সোশ্যাল মিডিয়া কর্তৃপক্ষের বিরুদ্ধেও ব্যবস্থা         আল-জাজিরায় সাক্ষাৎকার দেওয়া রায়হান ১৩ দিনের রিমান্ডে         বৈরুতে ১৫০ মৃত্যু ৩ লাখ গৃহহীন         সোনার ভরি এবার ৭৭ হাজার ছাড়াল         জম্মু ও কাশ্মীরের বিজেপি নেতা জঙ্গীর গুলিতে নিহত         বৈরুতের পর আমিরাতের মার্কেটে ভয়াবহ আগুন         বন্যা ও ভূমিধসের বিরুদ্ধে লড়ছে দক্ষিণ কোরিয়া         হিরোশিমা দিবসে ‘উগ্র জাতীয়তাবাদ’ বর্জনের ডাক         যে কারণে ট্রাম্পের অ্যাকাউন্ট নিষিদ্ধ করল ট্যুইটার         কাশ্মীর ইস্যুতে জাতিসংঘকে সম্পৃক্ত করতে পাকিস্তানের চেষ্টা ব্যর্থ ॥ ভারত         টেকনাফের ওসি প্রদীপকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী         সিনহার মৃত্যুর ঘটনায় দুই বাহিনীর সম্পর্কে চিড় ধরবে না         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা জাপানের         শেখ কামাল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারত         শহীদ শেখ কামাল ছিলেন দূরদর্শী, নির্লোভ নির্মোহ ॥ কাদের         সোশ্যাল মিডিয়ায় অস্থিরতা ছড়ালে ব্যবস্থা ॥ তথ্যমন্ত্রী        
//--BID Records