বুধবার ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রূপগঞ্জকে হারাতে পারলেই চ্যাম্পিয়ন আবাহনী

  • প্রিমিয়ার ক্রিকেট লীগ

স্পোর্টস রিপোর্টার ॥ ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের (ডিপিএল) আর একটি রাউন্ড বাকি। শিরোপার নিষ্পত্তি হয়ে যাবে বৃহস্পতিবারই। চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে সবচেয়ে এগিয়ে আছে আবাহনী লিমিটেড। বিকেএসপিতে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে খেলা রয়েছে আবাহনীর। ম্যাচটি জিতলেই শিরোপা ঘরে তুলবে আবাহনী। তবে শিরোপা গন্ধ পাচ্ছে শেখ জামালও।

সুপার লীগে ছয়টি দল খেলছে। প্রতিটি দলেরই চারটি করে ম্যাচ শেষ হয়ে গেছে। আরেকটি করে ম্যাচ রয়েছে। আবাহনী-রূপগঞ্জের ম্যাচের দিন মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও খেলাঘর সমাজকল্যাণ সমিতি এবং ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব ও গাজী গ্রুপ ক্রিকেটার্স মুখোমুখি হবে।

এ মুহূর্তে আবাহনীর ২২, রূপগঞ্জের ২০, শেখ জামালের ২০, প্রাইম দোলেশ্বরের ১৫, গাজী গ্রুপ ও খেলাঘরের ১৪ পয়েন্ট করে আছে। শিরোপা রেশ থেকে আগেই ছিটকে পড়েছে দোলেশ্বর, গাজী গ্রুপ ও খেলাঘর। বাকি আছে আবাহনী, রূপগঞ্জ ও শেখ জামাল। চ্যাম্পিয়ন হতে হলে আবাহনীর জেতার কোন বিকল্প পথ খোলা নেই। যদি আবাহনী হারে, তাহলে শিরোপা হাতছাড়া হয়ে যাবে। কারণ রূপগঞ্জের ২ পয়েন্ট কম আছে। রূপগঞ্জ জেতা মানে আবাহনীর সমান পয়েন্ট হয়ে যাওয়া। যদি শেখ জামাল তখন না জিতে তাহলে ‘সুপার লীগে’র ‘হেড টু হেড’ বিবেচনায় রূপগঞ্জই তখন চ্যাম্পিয়ন হয়ে যাবে। তবে সবদিক হিসেবে আবাহনীর পয়েন্ট বেশি থাকলেও শেখ জামালের সুবিধা আছে।

শেখ জামালের আছে ২০ পয়েন্ট। জিতলে হবে ২২ পয়েন্ট। যদি আবাহনী হারে এবং শেখ জামাল জিতে তাহলে শেখ জামালই চ্যাম্পিয়ন হবে। কিভাবে? সুপার লীগের ‘হেড টু হেড’ বিবেচনায়। সুপার লীগে আবাহনী ও রূপগঞ্জকে হারিয়েছে শেখ জামাল। তাতেই শেখ জামাল সুবিধাজনক স্থানে আছে। বৃহস্পতিবার যদি আবাহনী হারে আর শেখ জামাল জিতে তাহলে শেখ জামাল শিরোপা ঘরে তুলবে। আবাহনী জিতলে আর কোন সমীকরণই থাকবে না। চ্যাম্পিয়ন হয়ে যাবে আবাহনী।

লীগপর্বে আবাহনী ছিল সবার ওপরে। সুপার লীগে গিয়ে চার ম্যাচের মধ্যে তিনটি ম্যাচ জিততে পেরেছে। রূপগঞ্জও চার ম্যাচের তিনটিতে জিতেছে। খেলাঘর সুপার লীগে একটি ম্যাচেও জিততে পারেনি। প্রাইম দোলেশ্বর একটি ম্যাচে জিততে পেরেছে। গাজী গ্রুপও তাই। তবে শেখ জামাল দেখিয়েছে চমক। চার ম্যাচের চারটিতেই দলটি জিতেছে। হাতে আছে আরেকটি ম্যাচ। টানা পাঁচ ম্যাচ জিতে নাকি আবার শেখ জামালই শিরোপা ঘরে তুলে ফেলে। সেদিকেই সবার নজর থাকছে।

এদিকে আজ রেলিগেশন লীগের শেষ খেলা আছে। ব্রাদার্স ইউনিয়ন ও অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাবের মধ্যকার লড়াই হবে। রেলিগেশন লীগের আরেক দল কলাবাগান ক্রীড়াচক্র (৪ পয়েন্ট) আগেই প্রথমবিভাগে নেমে গেছে। এখন আরেকটি দল নামবে। আরেকটি দল খেলবে আগামী মৌসুমে প্রিমিয়ার লীগে। ব্রাদার্স ও অগ্রণী ব্যাংকের ১০ পয়েন্ট করে আছে। যে দল আজ বিকেএসপিতে জিতবে তারাই আগামী মৌসুমে প্রিমিয়ার লীগ খেলার যোগ্যতা অর্জন করে রাখবে। হারা দল প্রথম বিভাগে নেমে যাবে। তবে কোন্ দল প্রথম বিভাগে নামবে। কোন দল প্রিমিয়ার লীগে খেলার যোগ্যতা অর্জন করে রাখবে। এ বিষয়গুলোর চেয়েও বেশি আলোচনা হচ্ছে কোন দল চ্যাম্পিয়ন হবে। আবাহনীর সম্ভাবনাই বেশি দেখা হচ্ছে। তবে এ জন্য আবাহনীকে জিততেই হবে। জেতার বিকল্প কোন পথ খোলা নেই। রূপগঞ্জকে হারাতে পারলেই চ্যাম্পিয়ন হবে আবাহনী।

শীর্ষ সংবাদ:
মাস্ক না পরে রাস্তায় চলাফেরা মানে নিজেকে বিপদে ফেলা         'বাংলাদেশে পানি জীবন-মরণের বিষয়'         ঢাকা-১৮ আসনে আওয়ামী লীগের প্রার্থী হাবীব হাসান, সিরাজগঞ্জে জয়         বাংলাদেশ থেকে সরাসরি যুক্তরাষ্ট্রে বিমান চলাচলে চুক্তি স্বাক্ষর         শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি এমপি আবুল হাসনাত আবদুল্লাহ         আক্রান্ত ৩ কোটি ৩৫ লাখ, মৃত্যু ১০ লাখ ৫ হাজার         ট্রাম্পকে পুতিনের ‘পোষা কুকুর’ বললেন বাইডেন         মঙ্গলে পানির উৎস পেল নাসা         মেহবুবাকে আর কতদিন আটকে রাখা হবে- জানতে চান আদালত         কুয়েতের নতুন আমির শেখ নওয়াফ আল-আহমদ আল সাবাহ         প্রতিদিন ভারতে ধর্ষণের শিকার ৮৭ জন         শত শত সৌদি প্রবাসীর ভিসার মেয়াদ শেষ হচ্ছে আজ         বাবরি মসজিদ ধ্বংস মামলার রায় আজ         আর্মেনিয়ার যুদ্ধবিমান ভূপাতিত করেছে তুরস্ক         বহুল আলোচিত রিফাত হত্যা মামলার রায় আজ         উইঘুরদের পর এবার চীনের নিশানায় উতসুল মুসলিমরা!         প্রেসিডেন্ট নির্বাচনের বিতর্কে প্রথম মুখোমুখি ট্রাম্প-বাইডেন         ২৮ হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা ডিজনির         বন্ধ হবে নদী ভাঙ্গন ॥ বিদেশী প্রযুক্তির টেকসই প্রকল্প         কোভিড-১৯ মোকাবেলায় সুসমন্বিত রোডম্যাপ প্রয়োজন ॥ প্রধানমন্ত্রী