মঙ্গলবার ১৯ শ্রাবণ ১৪২৮, ০৩ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গেইল-হোল্ডার-ব্রেথওয়েট নেই পাকিস্তান সফরে

স্পোর্টস রিপোর্টার ॥ নামেই মাত্র ওয়েস্ট ইন্ডিজ। বহুল আলোচিত পাকিস্তান সফরে যাচ্ছেন না ক্যারিবিয়ান ব্যাটিং দানব ক্রিস গেইল, টেস্ট-ওয়ানডে অধিনায়ক জেসন হোল্ডার, এমনকি টি২০ অধিনায়ক কার্লোস ব্রেথওয়েটও। বাধ্য হয়ে পাকিস্তান সফরের জন্য তৃতীয় সারির দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। রবিবার করাচীতে শুরু হতে যাওয়া তিন ম্যাচের টি২০তে নেই দেবেন্দ্র বিশু, শাই হোপ, এ্যাশলে নার্সের মতো নিয়মিত তারকা ক্রিকেটারও। ক’দিন আগে শেষ হওয়া ২০১৯ বিশ্বকাপের বাছাইপর্ব খেলা মাত্র চার ক্রিকেটার পাকিস্তানে যাচ্ছেন। যেখানে নেতৃত্ব দেবেন জেসন মোহাম্মদ।

অভিজ্ঞদের মধ্যে দলে রয়েছেন মারলন স্যামুয়েলস, দিনেশ রামদিন ও স্যামুয়েল বদ্রি। নতুন মুখ হিসেবে দলে আছেন আন্দ্রে ম্যাককার্থি ও ওডিন স্মিথ। সম্প্রতি করাচীতে পাকিস্তান সুপার লীগের (পিএসএল) ফাইনাল খেলা ওয়েস্ট ইন্ডিজের উইকেটকিপার-ব্যাটসম্যান চ্যাডউইক ওয়ালটন ও ওপেনার আন্দ্রে ফ্লেচারকে দলের রেখেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। ওয়েস্ট ইন্ডিজ দলের আসন্ন সফর দিয়ে করাচীতে আন্তর্জাতিক ক্রিকেট ফিরতে যাচ্ছে। ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা দল বহনকরী বাসে জঙ্গী হামলার পর থেকে পাকিস্তানে খেলতে যায়নি টেস্ট প্লেয়িং কোন বড় দেশ। যে কারণে পাকিস্তান তাদের হোম সিরিজগুলো সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করতে বাধ্য হয়েছে।

তবে ২০১৫ সালের পর দেশের মাটিতে হাতে গোনা কয়েকটি আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন করতে সমর্থ হয় পাকিস্তান। এর মধ্যে ছিল জিম্বাবুইয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টি২০ সিরিজ, বিশ্ব একাদশকে নিয়ে তিন ম্যাচের স্বাধীনতা কাপ টি-টোয়েন্টি সিরিজ। এছাড়া গত বছরের অক্টোবরে দ্বিতীয় সারির শ্রীলঙ্কার বিপক্ষে একটি টি২০ ম্যাচ আয়োজন করে পাকিস্তান। মূলত লঙ্কান দলের সফরের পরই দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে আসতে সমর্থ হয় পাকিস্তান। অবশ্য গত নবেম্বরে পাকিস্তান সফরে আসার কথা ছিল ক্যারিবীয়দের। কিন্তু নিরাপত্তার কারণে অনেক ক্রিকেটার আসতে না চাওয়ায় সিরিজটি আয়োজন করা যায়নি। অবশেষে আগামী পহেলা এপ্রিল থেকে শুরু হচ্ছে তিন ম্যাচের টি২০ সিরিজ।

১, ২ ও ৩ এপ্রিল- টানা তিনদিন অনুষ্ঠিত হয়ে টি২০ সিরিজটি। সবগুলো ম্যাচই হবে করাচীর জাতীয় স্টেডিয়ামে। লাহোরের ওই ঘটনার পর করাচীতে এটিই হতে যাচ্ছে প্রথম আন্তর্জাতিক ক্রিকেট। তৃতীয় সারির দল পেয়েও তাই খুশি পাকিস্তান।

শীর্ষ সংবাদ:
অর্থনীতি সচল রাখতে টিকায় প্রাধান্য বিশেষজ্ঞদের         মডেল পিয়াসা ও মৌ ৩ দিনের রিমান্ডে         করোনা সঙ্কটে বিএনপি গৃহকোণে ॥ কাদের         এ মাসেই কিছু আইপি টিভি অনুমোদন দেয়া হবে ॥ তথ্যমন্ত্রী         আরেক ভুঁইফোড় সংগঠনের প্রতিষ্ঠাতা দর্জি মনির গ্রেফতার         চলতি মাসে আরও ৫০ লাখ টিকা আসছে ॥ স্বাস্থ্যমন্ত্রী         শুধু জুলাই মাসেই করোনায় মৃত্যু ৬১৮২ জনের         ’২২ সালেই দেশের রেল নেটওয়ার্কে যুক্ত হচ্ছে দোহাজারী-কক্সবাজার         চট্টগ্রামে থামছে না পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসতি, গড়ে উঠছে দালানও         জেলা শহর, সিটি ও পৌরসভায় চলছে ওএমএসে চাল বিক্রি         অনির্দিষ্টকালের জন্য বাংলাদেশ সফর স্থগিত করল ইংল্যান্ড         সেপ্টেম্বরে জাতিসংঘ সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী         রোহিঙ্গাদের বিষয়ে বিশ্ব ব্যাংকের প্রস্তাব নাকচ করল বাংলাদেশ         করোনা ভাইরাসে আরও ২৪৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৯৮৯         মডেল মৌ ও পিয়াসার ৩ দিন করে রিমান্ড         ডেঙ্গু ॥ ১ দিনে আরও ২৮৭ জন হাসপাতালে ভর্তি         ‘বর্তমানে টিকার কোনো সঙ্কট নেই’         বয়স্কদের মৃত্যু বেশি, টিকা নেয়ার হার কম         চলতি মাসেই কিছু আইপি টিভির অনুমোদন, মানতে হবে নীতি         সহযোগীসহ চিকিৎসক ইশরাত ছয় দিনের রিমান্ডে