শুক্রবার ২১ শ্রাবণ ১৪২৮, ০৬ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সফল উদ্যোক্তারা নিজেদের সাফল্যের গল্প শোনালেন

স্টাফ রিপোর্টার ॥ উদ্যোক্তা তৈরির উদ্যোগ ‘নিজের বলার মতো একটা গল্পের’ প্রথমভাগের কাজ শেষ হয়েছে। শুক্রবার বিকেলে বিশ্বসাহিত্য কেন্দ্র মিলনায়তনে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা তরুণ-তরুণীর হাতে সার্টিফিকেট প্রদানের মাধ্যমে এ কার্যক্রম শেষ হয়। অপটিম্যাক্স কমিউনিকেশন লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান উদ্যোক্তা হতে আগ্রহী এমন ব্যক্তিদের নিয়ে ৯০ দিনব্যাপী অনলাইনভিত্তিক এ কর্মশালার আয়োজন করে। সমাপনী অনুষ্ঠানে সাফল্য লাভ করেছেন এমন তরুণ উদ্যোক্তারা আগামীর তরুণ উদ্যোক্তাদের বিভিন্ন বিষয়ে পরামর্শ ও দিক নির্দেশনা দেন।

অনুষ্ঠানে উদ্যোক্তা হওয়ার বিভিন্ন খুঁটিনাটি বিষয় নিয়ে বক্তব্য দেন ফোর্বস ম্যাগাজিনে শীর্ষ ৩০ তরুণ সামাজিক উদ্যোক্তার একজন হিসেবে স্বীকৃতি পাওয়া আয়মান সাদিক। বক্তব্য রাখেন অপটিম্যাক্স কমিউনিকেশন লিমিটেডের প্রতিষ্ঠাতা ইকবাল বাহার, আমরা নেটওয়ার্কস লিমিটেডের কমিউনিকেশন্স বিভাগের প্রধান সুলায়মান সুখন, আমরাই বাংলাদেশের সহ-প্রতিষ্ঠাতা আরিফ আর হোসেন, ডন সামদানির প্রধান গোলাম সামদানি, সফল তরুণ উদ্যোক্তা ওসামা বিন নূর প্রমুখ।

কর্মশালার উদ্যোক্তা ইকবাল বাহার জানান, সারা বাংলাদেশে অর্থাৎ ৬৪ জেলা থেকে ১৬৪ জনের অংশগ্রহণ এবং অংশগ্রহণকারীদের মধ্যে মফস্বলে থাকেন এমন তরুণ-তরুণীদের প্রাধান্য দেয়া হয়েছে। এই পুরো কার্যক্রমটি করা হয়েছে বিনামূল্যে। শিক্ষার্থী উদ্যোক্তাদের কাছ থেকে কোন ফি নেয়া হয়নি। কর্মশালা শুরু হয় গত ১ জানুয়ারি। এই ৯০ দিনে নতুন উদ্যোক্তারা তাদের কার্যক্রম কিভাবে পরিচালনা করবে, ব্যবসা পরিচালন, পরিবেশন ও প্রকাশ বিষয়ে দিক নির্দেশনা দেয়া হয়। একই সঙ্গে নিজেকে উদ্যোক্তা হয়ে উঠার প্রতিটি পদক্ষেপ কিভাবে পেরুবে তার প্রশিক্ষণও দেয়া হয়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২০০৪৬৪৮০৭
আক্রান্ত
১৩০৯৯১০
সুস্থ
১৮০৬৮১২৭৬
সুস্থ
১১৪১১৫৭
শীর্ষ সংবাদ:
বেপরোয়া মানুষ         গণটিকা কর্মসূচী ১৪ আগস্ট থেকে         রবিবার ব্যাংক বন্ধ         রামপালে বিলুপ্তপ্রায় রাজ কাঁকড়ার সন্ধান         ৬০ লাখ ডোজ ফাইজারের করোনার টিকা আসছে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে         দেশে করোনায় এক দিনে রেকর্ড ২৬৪ জনের মৃত্যু         জুলাই মাসে করোনায় আক্রান্ত ৯৮ শতাংশের শরীরে ডেল্টা ভ্যারিয়েন্ট         ‘ক্রীড়া ও সাংস্কৃতিক জগতে শেখ কামালের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে ’         খুলনা বিভাগে করোনায় আরও ৩৪ জনের মৃত্যু         শেখ কামালের জন্মদিন ॥ স্মারক ডাকটিকিট অবমুক্ত করলেন প্রধানমন্ত্রী         ‘শেখ কামালের পদ-পদবি-ক্ষমতার প্রতি আকর্ষণ ছিল না’         পরীমনি ও রাজের বিরুদ্ধে একাধিক মামলা হচ্ছে         ‘শেখ কামাল সৃষ্টিশীল অনন্য প্রতিভার দৃষ্টান্ত হয়ে থাকবেন’         প্রজ্ঞাপন জারি ॥ লকডাউন বাড়ল ১০ আগস্ট পর্যন্ত         ১১ আগস্ট থেকে চলবে ট্রেন         রাজশাহীতে করোনায় একদিনে আরও ১৭ জনের মৃত্যু         শেখ কামালের কবরে প্রধানমন্ত্রী ও দলের শ্রদ্ধা         দিনাজপুরে করোনায় ৭ জনের মৃত্যু         শেখ কামালের জন্মবার্ষিকীতে ১০ প্রবীন ক্রীড়াবিদ ও বীরমুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান         আগামীকাল থেকে শিল্পকারখানা খোলা, চলবে বিমান