বুধবার ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

৭২ এর সংবিধান সকল সমস্যার সমাধান : ড. কামাল হোসেন

৭২ এর সংবিধান সকল সমস্যার সমাধান : ড. কামাল হোসেন

নিজস্ব সংবাদদাতা, জয়পুরহাট ॥ গণফোরামের সভাপতি ও বিশিষ্ট্য আইনজীবী ড. কামাল হোসেন বলেছেন, ৭২ এর সংবিধান সকল সমস্যার সমাধান। তিনি বৃহষ্পতিবার জয়পুরহাট রামদেও বাজলা সরকারি স্কুল মাঠে আয়োজিত সমাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন।

জেলা গণফোরামের সভাপতি শ্যামল কুমার সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তব্য রাখেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, গণফোরামের নির্বাহী সভাপতি এ্যাডভোকেট সুব্রত চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য মোকাব্বের হোসেন খান, এ্যাড. জগলুল হায়দার, জেলা সিপিবির সভাপতি ফজলার রহমান, জেলা আদিবাসি ফোরামের সভাপতি এ্যাড. বাবুল রবিদাস, জেলা গণফোরামের সাধারন সম্পাদক ও কেন্দ্রিয় কমিটির সদস্য মামুনুর রশিদ প্রমূখ।

ড. কামাল হোসেন বলেন, বঙ্গবন্ধু যে আওয়ামীলীগ প্রতিষ্ঠা করেছিলেন বর্তমানে সে আদর্শে দল চলছে না। ৭২ এর সংবিধানের আলোকে দেশ পরিচালনা করতে হবে। সেখানে মৌলিক গনতন্ত্রের কথা বলা আছে উল্লেখ করে তিনি আরো বলেন, বাংলাদেশ বহুদলীয় গনতন্ত্রের দেশ। বহু দল মত থাকতে পারে কিন্তু দেশে স্বাধীনতা সার্বভৌমত্ব বজায় রাখার লক্ষ্যে কাজ করতে হবে। দুর্নীতি মুক্ত দেশ ও আইনের শাসন প্রতিষ্ঠার জন্য লড়াই করছেন বলে মন্তব্য করেন তিনি।

বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, হাসানুল হক ইনু এবং মতিয়া চৌধুরীর মতো লোক যে আওয়ামীলীগ করে আমি সেই আওয়ামীলীগ করতে পারিনা। ড. কামাল হোসেনের নেতৃত্বে নির্বাচিত জাতীয় সরকারের দাবী জানিয়ে তিনি আরো বলেন, অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠু ভোট দিয়ে নিজেদের জনপ্রিয়তা যাচাই করার জন্য সরকারি দলের প্রতি আহবান জানান।

অপরদিকে দুপুরে আইনজীবি সমিতি ভবনে এক মত বিনিময় সভায় ড. কামাল বলেন, ৭২ সালের সংবিধান কে অবমাননা করে কেহ ক্ষমতায় থাকতে পারেনি, স্বাধীন দেশের চিফ জাস্টিসকে অপমান করার অর্থ রাষ্ট্রকে অপমান করা, আপনাকে-আমাকে অপমান করা, বলে মন্তব্য করেছেন দেশ সেরা আইনজীবী ও সংবিধান প্রণেতা ড. কামাল হোসেন।

মতবিনিময় সভায় উপস্থিত হয়ে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, জিয়াউর রহমানকে যখন মুক্তিযোদ্ধা হিসাবে স্বীকার করা হয়না তখন আমি প্রতিবাদ করি। বঙ্গবন্ধুকে যখন অপমান করা হয় তখন সহ্য করা যায়না, শেখ হাসিনা কে যখন অপমান করা হয় তখন মেনে নেয়া যায়না আবার শেখ হাসিনা কোন অন্যায় করলে সেটাও মেনে নেওয়া যায়না।

জেলা বারের সভাপতি রফিকুল ইসলাম তালুকদারের সভাপতিত্বে আরো বক্তব্য দেন জেলা বারের সাধারন সম্পাদক শাহিনুর রহমান শাহিন, সিনিয়র আইনজীবী ও সাবেক এমপি এ্যাড. এইএম খলিলুর রহমান।

শীর্ষ সংবাদ:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩৭ জনের, নতুন শনাক্ত ১৬৬৬         ঢাবি ছাত্রী ধর্ষণ মামলা ॥ আজ শিক্ষকসহ তিনজন সাক্ষ্য দিয়েছেন         আপনাদের প্রতি অনুরোধ আপনারা বিশৃঙ্খলা করবেন না ॥ পররাষ্ট্রমন্ত্রী         করোনার সেকেন্ড ওয়েভ মোকাবিলায় স্বাস্থ্যবিভাগ প্রস্তুত রয়েছে ॥ স্বাস্থ্যমন্ত্রী         প্রবাসী কল্যাণ ভবনের সামনে সৌদি প্রবাসীদের বিক্ষোভ         করোনা মেট্রোরেলের সবকিছু ওলট-পালট করে দিয়েছে         করোনা আছে এবং সেটা শীতকালে বাড়তে পারে ॥ তথ্যমন্ত্রী         জাহালমের ক্ষতিপূরণের রায় ২৯ সেপ্টেম্বর         করোনার কারণে এবার নোবেল পুরস্কার অনুষ্ঠান স্থগিত         যানবাহন পরীক্ষায় আরও ফিটনেস সেন্টার স্থাপনের নির্দেশ         ওমরাহ পালনে কাবা ঘর খুলে দিচ্ছে সৌদি         বাংলাদেশে বায়োফ্লক পদ্ধতিতে তরুণরা মাছ চাষে আগ্রহী হয়ে উঠছেন         করোনা ॥ ভারতে সুস্থতার হার ৮০ শতাংশ         জাতিসংঘের অধিবেশন : সংহতির ওপর জোর দিলেন মহাসচিব         যেখানে ডেঙ্গু বেশি সেখানে করোনা কম ॥ গবেষণা         যুক্তরাষ্ট্র মৃতের সংখ্যা ২ লাখ ছাড়িয়েছে         করোনা না যেতেই যুক্তরাষ্ট্রে ‘টুইনডেমিক’ আতঙ্ক         আবার জাতিসংঘের ভাষণে করোনাকে ‘চীনা ভাইরাস’ বললেন ট্রাম্প         শুধু মাত্র মুসলিম হওয়ার কারণে হোটেল থেকে তাড়িয়ে দেয়া হল         আমেরিকার ইরানবিরোধী পদক্ষেপ মানবে না ইউরোপ ॥ ম্যাকরন