রবিবার ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চুয়াডাঙ্গায় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে ৬ পুলিশ সদস্যকে ক্লোজড

চুয়াডাঙ্গায় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে ৬ পুলিশ সদস্যকে ক্লোজড

নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা ॥ সাদা পোশাকে অন্য থানায় অভিযান, আসামী পলায়ন শৃঙ্খলাভঙ্গের অভিযোগে চুয়াডাঙ্গায় ৬ পুলিশ সদস্যকে ক্লোজড হয়েছে। চুয়াডাঙ্গা সদর থানার পাঁচ সহকারী উপ-পরিদর্শকসহ (এএসআই) ৬ পুলিশ সদস্য রয়েছে।

বৃহস্পতিবার রাত ১১টার দিকে তাদেরকে থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে নেওয়া হয়। ঊর্ধ্বতন কর্মকর্তাদের না জানিয়ে সাদা পোশাকে অন্য থানা এলাকাতে অভিযান চালানোর অভিযোগে তাদের বিরুদ্ধে এমন শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রত্যাহার হওয়া পুলিশ সদস্যরা হলেন- উপ-পরিদর্শক কামরুজ্জামান, ইন্দ্রজিৎ সরকার, রমেন দাস, কামরুল হোসেন, ইউসুফ আলী ও কনস্টেবল জসিম উদ্দীন।

বিষয়টি নিশ্চিত করে পুলিশ সুপার মাহবুবুর রহমান জানিয়েছেন, প্রকৃত ঘটনা অনুসন্ধানের জন্য অতিরিক্ত পুলিশ সুপার মো. তরিকুল ইসলামকে প্রধান করে দুই সদস্যর একটি কমিটি করা হয়েছে।

তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত পুলিশ সুপার মো. তরিকুল ইসলামসহ তদন্ত কমিটির অন্য সদস্য অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. কলিমুল্লাহ গত শুক্রবার বেলা ১২ টার সময় ঘটনাস্থলে গিয়ে এলাকাবাসীর সঙ্গে কলা বলে তদন্ত কাজ শেষ করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন সহকারী পুলিশ সুপার আহসান হাবিব (দামুড়হুদা সার্কেল), জীবননগর থানা অফিসার ইনচার্জ মাহমুদুর রহমান ও ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ।

পুলিশ এবং গ্রামবাসী সূত্রে জানা যায়, চুয়াডাঙ্গা সদর থানার ওই পাঁচ পুলিশ সদস্য বৃহস্পতিবার সন্ধ্যায় সাদা পোশাকে জীবননগর উপজেলার সিংনগর গ্রামে অভিযান চালায় এবং তিন বোতল ফেনসিডিলসহ চিহ্নিত মাদক বিক্রেতা ওই গ্রামের পলাশকে আটক করে। এসময় মাদক বিক্রেতা পলাশের সহযোগী একই পাড়ার মহিলারা পুলিশের সঙ্গে ধস্তাধস্তি করে পলাশকে ছাড়িয়ে নেয়। পরে তারা পুলিশের উপর হামলা করেন এবং পুলিশ সদস্যদেরকে একপ্রকার বন্দি করে রাখেন। খবর পেয়ে চুয়াডাঙ্গা সদর থানা পুলিশ এবং জীবননগর থানা থেকে পুলিশ গিয়ে ওই ৬ পুলিশকে উদ্ধার করে। বিষয়টি জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা অবহিত হলে ওই রাতেই অভিযুক্তদের সদর থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে নেওয়া হয়।

চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ দেলোয়ার হোসেন জানান, সদর উপজেলার আকুন্দবাড়ীয়া ও সিংনগর গ্রাম একেবারে লাগোয়া হওয়ায় ভুল করে ওই পুলিশ সদস্যরা জীবননগর থানা এলাকার ভেতরে ঢুকে পড়ে।

পুলিশ সুপার মাহবুবুর রহমান জানান, সাদা পোশাকে অভিযান না চালানোর ব্যাপারে এমনিতেই নির্দেশনা রয়েছে। তাছাড়া ওই ৬ পুলিশ সদস্য কোনো ঊর্ধ্বতন কর্মকর্তাকে না জানিয়ে পার্শ্ববর্তী থানা এলাকাতে অভিযান চালায়। যা পুলিশ বাহিনীর শৃঙ্খলা পরিপন্থী। এ কারণে তাদের বিরুদ্ধে এই শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
ব্যাংক যেন ভালোভাবে চলে সেদিকে বিশেষ দৃষ্টি দেওয়ার আহবান প্রধানমন্ত্রীর         ‘বিএনপি নেতাদের কারণেই খালেদা জিয়াকে জেলে পাঠানোর দাবি ওঠতে পারে’         করোনা ভাইরাসে আরও ২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪         ঢাবি শিক্ষার্থী ধর্ষণ ॥ আসামি মজনুর বিরুদ্ধে সাক্ষ্য দিলেন বাবা         করোনা ভাইরাসমুক্ত হলেন অ্যাটর্নি জেনারেল         দুদকের মামলায় বরখাস্ত ওসি প্রদীপের জামিন নামঞ্জুর         ‘বিএনপির আন্দোলনের তর্জন গর্জনই শোনা যায়, কিন্তু বর্ষণ দেখা যায় না’         সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট বাতিল করল বেবিচক         শুরু হওয়ার একদিনের মাথায় আবারও পেঁয়াজ রফতানি বন্ধ করলো ভারত         ২৮ সেপ্টেম্বর সাহেদের অস্ত্র মামলার রায় ঘোষণা         সীতাকুণ্ডে ট্রাকের চাপায় এসআই নিহত         বুয়েটের আবরারের বাবা অসুস্থ, সাক্ষ্য গ্রহণ ৫ অক্টোবর         সংক্রমণ ছাড়াল ৫৪ লাখ ॥ জরুরি বৈঠক ডেকেছেন মোদি         করোনা ভ্যাকসিনের তথ্য চুরি করেছে চীনা হ্যাকাররা ॥ স্পেন         বাংলাদেশ ছাড়লেন ড. বিজন কুমার শীল         থাইল্যান্ডে রাজতন্ত্রের ক্ষমতা খর্ব করার দাবিতে বিশাল মিছিল         খালেদা জিয়ার আরও চার মামলার স্থগিতাদেশ আপিলে বহাল         স্বাস্থ্য অধিদফতরের গাড়ি চালক মালেককে আটক করেছে র‌্যাব         লকডাউনের পর উহানে দেখা দিয়েছে ভরসার নতুন সূর্য         সিরিয়ায় বাড়তি সেনা মোতায়েন ॥ ফের উত্তেজনা রাশিয়া-যুক্তরাষ্ট্রের