শুক্রবার ১৫ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশ যুব প্রতিনিধি দল ভারত সফরে যাচ্ছে কাল

কূটনৈতিক রিপোর্টার ॥ ভারত সরকারের আমন্ত্রণে বাংলাদেশ থেকে ১০০ সদস্যের একটি যুব প্রতিনিধি দল শনিবার সেদেশে সফরে যাচ্ছে। প্রতিনিধি দলের এই সফর উপলক্ষে বৃহস্পতিবার ঢাকার ভারতীয় হাইকমিশনে এক ফ্ল্যাগিং অফ অনুষ্ঠানেরও আয়োজন করা হয়।

ঢাকার ভারতীয় হাইকমিশন সূত্র জানায়, ১০০ সদস্যের বাংলাদেশ যুব প্রতিনিধি দলের ভারত সফর যাত্রা উপলক্ষে হাইকমিশন বৃহস্পতিবার এক ফ্ল্যাগিং অফ অনুষ্ঠানের আয়োজন করে। প্রতিনিধি দলটি ২৪ মার্চ থেকে ১ এপ্রিল পর্যন্ত এই সফরে ভারতের বিভিন্ন শহর যেমন নয়াদিল্লী, আগ্রা ও মুম্বাই সফর করবে। সফরকালে দলটি ভারতের শিক্ষা, ব্যবসায়, তথ্য-প্রযুক্তি ও কারিগরি প্রতিষ্ঠানের তরুণদের সঙ্গে মত বিনিময়ের পাশাপাশি বিখ্যাত সাংস্কৃতিক ও ঐতিহাসিক স্থান এবং বাণিজ্য কেন্দ্রসমূহ পরিদর্শন করবে।

ফ্ল্যাগিং অফ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম। এ সময় ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই কমিশনার হর্ষবর্ধন শ্রিংলা প্রতিনিধি দলের সদস্যদের উদ্দেশে বক্তব্য রাখেন। সাংবাদিক নঈম নিজাম, পীর হাবিবুর রহমান, অভিনেতা আরেফিন শুভ, ইশরাত পায়েল প্রমুখ ফ্ল্যাগিং অফ অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। প্রতিনিধি দলের সদস্যরা ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে সৌজন্য বৈঠক করবেন বলে আশা করা হচ্ছে।

বাংলাদেশ যুব প্রতিনিধি দলের এবারের সফরটি সপ্তম বারের মতো অনুষ্ঠিত হচ্ছে। এইরকম একটি যুব প্রতিনিধি দল ২০১২ সালে প্রথমবারের মতো ভারত সফর করে। সেই থেকে প্রতি বছর এই সফর আয়োজিত হয়ে আসছে।

শীর্ষ সংবাদ:
লবিস্ট নিয়োগের এত টাকা কোথা থেকে এলো         মেট্রোরেলের পুরো কাঠামো দৃশ্যমান         ইসি গঠন আইন পাস ॥ স্বাধীনতার ৫০ বছর পর         দেশী উদ্যোক্তাদের বিদেশে বিনিয়োগের পথ উন্মুক্ত         এ মাসে নির্মল বাতাস মেলেনি রাজধানীতে         কঠিন হলেও দলীয় সরকারের অধীনে নির্বাচনই সমাধান         শাবিতে অহিংস আন্দোলন চলবে ॥ ভিসি সরিয়ে নেয়ার গুঞ্জন         দেশে করোনায় আরও ১৫ জনের মৃত্যু         জাতির পিতা হত্যার পর কবি, আবৃত্তিকাররাই প্রতিবাদ করেছেন         দেশে করোনার চেয়ে অসংক্রামক রোগে মৃত্যু বেশি         নায়ক না ভিলেন-শিল্পীরা কাকে বেছে নেবেন?         রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের নেপথ্যে কে- বের হয়ে আসছে         পরপর দু’বছর দেশসেরা, সিএমপির গতি আরও বাড়বে         দেশের সর্বনাশ করতেই বিএনপির লবিষ্ট নিয়োগ : সংসদে প্রধানমন্ত্রী         ৪৪তম বিসিএসের আবেদন ২ মার্চ পর্যন্ত         জমি অধিগ্রহণে আমার লাভবান হওয়ার খবর উদ্দেশ্যপ্রণোদিত : শিক্ষামন্ত্রী         জানুয়ারিতে ‘অস্বাস্থ্যকর বায়ু’ ছিল ঢাকায়         করোনায় আরও ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৫৮০৭         গাইবান্ধায় ইভিএম এর মাধ্যমে গ্রহণযোগ্য নির্বাচন হবে ॥ কবিতা খানম