শুক্রবার ৪ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রধানমন্ত্রীর আগমন ঘিরে খুলনায় উৎসবের আমেজ

  • যাচ্ছেন ৩ মার্চ

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ আগামী ৩ মার্চ প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার খুলনায় আগমনকে কেন্দ্র করে নগরীতে সাজ সাজ রব। ওই দিন বিকেলে তিনি ঐতিহাসিক খুলনা সার্কিট হাউস ময়দানে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন। প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে নগরীতে উৎসবের আমেজ সৃষ্টি হয়েছে। প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে শহরের প্রবেশ পথসহ প্রধান প্রধান সড়কে তৈরি করা হয়েছে অসংখ্য তোরণ। বড়-ছোট সকল রাস্তাতেই শোভা পাচ্ছে প্যানা, ব্যানার ও ফেস্টুন। প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ব্যাপক কর্মতৎপরতা চালিয়ে যাচ্ছেন। খুলনা জেলা ও মহানগর ১৪ দলের পক্ষ থেকেও প্রধানমন্ত্রীর জনসভা সফল করার লক্ষ্যে সোমবার বিকেলে নগরীতে সমাবেশ ও মিছিল এবং মঙ্গলবার দুপুরে খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করা হয়েছে। সংবাদ সম্মেলনে জনসভা সফল করার জন্য খুলনাবাসীর প্রতি আহ্বান জানানো হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, একদা বঞ্চনার শিকার খুলনা অঞ্চলের উন্নয়নের ব্যাপারে প্রধানমন্ত্রী খুবই আন্তরিক। তাঁর কাছে দাবি জানানোর প্রয়োজন হয় না। এ অঞ্চলের মানুষের সমস্যা ও চাহিদা তিনি নিজেই অনুভব করতে পারেন। তিনি দাবির চেয়ে অধিক দিয়ে থাকেন। এবার তিনি অনেক উপহার নিয়ে আসছেন। জনসভা মঞ্চ থেকে সুইচ টিপে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৯৯টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। এর মধ্যে ৪৭টি সম্পন্ন প্রকল্প উদ্বোধন এবং ৫২টি নতুন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ১৪ দল খুলনার সমন্বয়ক ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান এমপি। এ সময় বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এস এম কামাল হোসেন, খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ ও ১৪ দলের সদস্য সচিব ও জাসদ মহানগর কমিটির সাধারণ সম্পাদক খালিদ হোসেন। উপস্থিত ছিলেন জাসদের কেন্দ্রীয় নেতা রফিকুল হক খোকন, জাতীয় পার্টির (জেপি) কেন্দ্রীয় নেতা শরীফ শফিকুল হামিদ চন্দন, ন্যাপ নেতা মোঃ ফজলুর রহমান, ওয়ার্কার্স পার্টির নেতা মফিদুল ইসলাম, সাম্যবাদী দলের নেতা এফ এম ইকবালসহ ১৪ দলের নেতৃবৃন্দ।

এ দিকে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার খুলনায় আগমন উপলক্ষে একগুচ্ছ দাবিনামা উপস্থাপন করা হয়েছে। মঙ্গলবার দুপুরে খুলনা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে খুলনায় পাইপ লাইনে দ্রুত গ্যাস সরবরাহ করা, খানজাহান আলী বিমান বন্দর প্রতিষ্ঠা করা, ভোমরা স্থল বন্দরের আধুনিকায়ন ও সুযোগ-সুবিধা বৃদ্ধি এবং ভারতের সঙ্গে ভোমরা-খুলনা-ঢাকা সড়ক যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে পদক্ষেপ নেয়া, অবিলম্বে খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা, খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালকে ১০০০ বেডে উন্নীত করণসহ মেডিক্যাল বিশ্ববিদ্যালয় ঘোষণা, খুলনা-যশোর-দর্শনা ডবল রেললাইন নির্মাণ, খুলনা-যশোর-ঢাকা মহাসড়ক সংস্কারসহ বিভিন্ন দাবি করা হয়।

শীর্ষ সংবাদ:
চার স্বপ্ন বাস্তবায়ন ॥ মহাপরিকল্পনা উন্নত জীবনের         বিনামূল্যে জমি ও ঘর দেয়ার ঘটনা বিশ্বে এই প্রথম         ৫৫ হাজার রোহিঙ্গা ভোটার তোলপাড়         ’২৬ সালে ঢাকায় চলবে পাতাল রেল         মদ-জুয়া-বার ইস্যুতে সংসদ উত্তপ্ত, পাল্টাপাল্টি বক্তব্য         ড্যান্স বারের আড়ালে নারী পাচারের ফাঁদ         পেঁয়াজের আমদানি মজুদ ও সরবরাহ বাড়ানোর উদ্যোগ         পরীমনির অভিযোগকে প্রাধান্য দেয়ার আর সুযোগ নেই         করোনায় আরও ৬৩ জনের মৃত্যু         করোনা মোকাবেলায় আশার আলো- বিজ্ঞানীদের নিরন্তর চেষ্টা         প্রহসনের নির্বাচনের সংস্কৃতি চালু করেছিলেন জিয়া         রাজশাহী ও সাতক্ষীরায় ফের এক সপ্তাহ লকডাউন         পশুরহাটে স্বাস্থ্যবিধি নিশ্চিতে উদ্যোগ নেয়া হবে ॥ তাপস         প্রাইভেটকারে তুলে হাত-পা বেঁধে সর্বস্ব ছিনতাই         অপরিকল্পিত অবকাঠামো নির্মাণ করতে দেয়া হবে না ॥ তাজুল         বিদেশে কর্মসংস্থান প্রত্যাশীদের সতর্ক করলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী         আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের দাম বাড়ায় কমার সুযোগ নেই : বাণিজ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৩, নতুন শনাক্ত ৩৮৪০         বিশ্ব শান্তি সূচকে বাংলাদেশের সাত ধাপ উন্নতি         শিক্ষা চ্যানেল করার চিন্তা সরকারের: সংসদে শিক্ষামন্ত্রী