রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আরএমপির নতুন ৮ থানার কার্যক্রম শুরু হতে যাচ্ছে

আরএমপির নতুন ৮ থানার কার্যক্রম শুরু হতে যাচ্ছে

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ দীর্ঘ প্রতিক্ষার পরে অবশেষে রাজশাহী মহানগরীর নবগঠিত ৮ টি থানার কার্যক্রম শুরু হতে যাচ্ছে। আগামী ১ মার্চ থেকেই এসব থাকার কার্যক্রম শুরু হবে। এরইমধ্যে এসব থানায় ওসিদের নিযুক্ত করা হয়েছে।

ইতিমধ্যে আরএমপির সদর দফতর থেকে নবগঠিত আটটি থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) বদলী করা হয়েছে। রাজশাহী মহানগর (আরএমপির) পুলিশের কমিশনার মাহাবুবর রহমান পিপিএম স্বাক্ষরিত আদেশে নতুন আট থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তাদের বদলীর খবরের সত্যতা নিশ্চিত করেছেন মহানগর পুলিশের মুখপাত্র সিনিয়র সহকারী পুলিশ কমিশনার ইফতে খায়ের আলম।

সিনিয়র সহকারী পুলিশ কমিশনার ইফতে খায়ের আলম জানান, রাজশাহী মহানগন এলাকার নবগঠিত আটটি থানার কার্যক্রম শুরু করতে নতুন আটটি থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে নিযুক্ত করা হয়েছে। এরমধ্যে নগলীর মতিহার থানার বর্তমানে ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে কর্মরত মেহেদী হাসান রন্টুকে কাটাখালি থানায়, মতিহার থানায় শাহাদৎ হোসেন খান, চন্দ্রিমা থানায় হুমায়ুন কবির, পবায় এসএম মাসুদ পারভেজ, কাশিয়াডাঙ্গা থানায় রবিউল ইসলাম এবং দামকুড়া থানায় আব্দুল লতিফকে নিযুক্ত করা হয়েছে। এই পাচটি থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তাদের বদলী করা হলেও বাকী তিনটি থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা না দিয়ে পরিদর্শক (তদন্ত) হিসেবে নিযুক্ত করা হয়েছে। এরমধ্যে বেলপুকুর থানায় পরিদর্শক (তদন্ত) কবিরুল ইসলাম, কর্নহার থানায় পরিদর্শক (তদন্ত) ইমাম জাফর, বিমানবন্দর থানায় পরিদর্শক (তদন্ত) রাজিবুল ইসলাম বদলী করা হয়েছে। তবে পরিদর্শক (তদন্ত) হিসেবে যাদের বদলী করা হয়েছে তারাও ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) না দেয়া পর্যন্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন।

তিনি বলেন, নবগঠিত থানার কার্য্যক্রমে জনগন পুলিশের নিকট থেকে আরো বেশী বেশী সেবা পাবেন। আইনশৃংখলা, সন্ত্রাস দমন, মাদক উদ্ধারে পুলিশ আরো বেশী তৎপর হবেন। তবে পুলিশকে সার্বিক ভাবে সহযোগীতা করার জন্য জনপ্রতিনিধিসহ সর্বস্তরের জনগনকে এগিয়ে আসার আহ্বান জানান পুলিশের মুখপাত্র ইফতে খায়ের আলম।

পুলিশ সূত্র জানায়, কোন ধরনের তদবির ছাড়াই শুধু বিচক্ষনতা, পারফরমেন্স এবং দায়িত্বশীল হিসেবে যারা বিবেচিত হয়েছেন তাদের যাচাই বাছাই শেষে ওসি হিসেবে বদলী করেছেন মহানগর পুলিশের কমিশনার মাহাবুবর রহমান পিপিএম। আগামী ১ মার্চ থেকে তারা নতুন থানায় কার্যক্রম শুরু করবেন।

প্রসঙ্গত, গত ২২ ফেব্রুয়ারি রাজশাহী সফরে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরএমপির নবগঠিত ৮ টি থানার আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন। এ নিয়ে বর্তমানে রাজশাহী মহানগর পুলিশের আওতায় মোট ১২ টি থানা রইলো। আরএমপি গঠিত হওয়ার পর থেকে মাত্র ৪ টি থানা নিয়ে কার্যক্রম ছিলো নগর পুলিশের।

পুলিশ কমিশনার মাহাবুবর রহমান বলেন, আরএমপি প্রতিষ্ঠার পর শহরের পরিধি বেড়েছে অনেক। এখন চার থানাকে পুরো শহর সামলাতে রীতিমতো হিমশিম খেতে হয়। প্রয়োজনের তাগিদেই নতুন থানা হচ্ছে। এগুলোর কার্যক্রম শুরুর পর রাজশাহীতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অভূতপূর্ব উন্নতি হবে। নতুন থানাগুলো করা বর্তমান সরকারের এক যুগান্তকারী পদক্ষেপ হিসেবে উল্লেখ করেন তিনি।

শীর্ষ সংবাদ:
গুচ্ছভুক্ত ২০ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে আজ         ‘করোনা মহামারী প্রেক্ষাপটে উন্নত স্যানিটেশনের গুরুত্ব বেড়েছে’         ‘বাঙালীর মুক্তিযুদ্ধের গৌরবময় ইতিহাস বিশ্ববাসীকে জানাতে হবে’         পর্যটক প্রিয় হয়ে উঠেছে সাতছড়ি জাতীয় উদ্যান         ‘দেশের ৯৯ শতাংশ মানুষ স্বাস্থ্যসম্মত স্যানিটেশনের আওতায়’         মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে জড়িত আত্মগোপনে থাকা রোহিঙ্গা ক্যাডার গ্রেফতার         নাসার মাহকাশযান সৌরজগৎ তৈরির রহস্য উম্মোচনে পরীক্ষা চালাচ্ছে         রাঙ্গামাটিতে আওয়ামী লীগ নেতা ও চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৩২৩ জন         দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না ॥ বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         নিরাপদে দেশে ঢুকছে ভয়ঙ্কর আইস         দিগঙ্গনার অঙ্গন আজ পূর্ণ তোমার দানে ॥ এসেছে হেমন্তলক্ষ্মী         করোনাপরবর্তী স্বাভাবিক জীবনে ছন্দপতন         ‘আগের রাতেই মণ্ডপে কেউ কোরান শরীফ রেখে যায়’         ২৩ অক্টোবর সারাদেশে ছয় ঘণ্টার গণঅনশন         উন্নয়নে পিছিয়ে নেই শেরপুর         পাকিস্তানী যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিতে হবে         সরকারের সঙ্গে আলেম ওলামাদের কোন বিরোধ নেই         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৫ জনসহ নিহত ৭         বগুড়ায় ১৪ বেইলি ব্রিজ সরিয়ে নতুন সেতু নির্মাণ শুরু হচ্ছে