বৃহস্পতিবার ১৪ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খালেদা ছাড়াই শহীদ মিনারে বিএনপির শ্রদ্ধা নিবেদন

স্টাফ রিপোর্টার ॥ জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় ৫ বছরের সাজা নিয়ে কারাবন্দী থাকায় এবার দলের চেয়ারপার্সন খালেদা জিয়াকে ছাড়াই কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বিএনপি। বুধবার সকাল ১০টার দিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে দলের নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন। দলের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তির লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিএনপি মহাসচিব বলেন, ২১ ফেব্রুয়ারি শুরু হয়েছিল স্বাধীনতা আন্দোলনের মূলভিত্তি। সমগ্র জাতি গণতান্ত্রিক আন্দোলন সঙ্গে সম্পৃক্ত হয়েছিল। ১৯৫২ সালের ভাষা আন্দোলন স্বাধীনতা সংগ্রামের মূলভিত্তি ছিল। আজকে এমন এক সময় আমাদেরকে এ দিবস পালন করতে হচ্ছে যখন দেশে গণতন্ত্রের কবর রচনা করা হয়েছে। এই দিনে আমরা বাংলাদেশ জাতীয়তাবাদী দল ও দলের চেয়ারপার্সনের পক্ষ থেকে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছি। তবে আজকে সমস্ত রীতিনীতি গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করা হয়েছে। মানুষের অধিকার কেড়ে নেয়া হচ্ছে, ভোটের অধিকার কেড়ে নেয়া হচ্ছে, মানুষের জীবনের কোন নিরাপত্তা নেই।

দেশের চলমান রাজনৈতিক সঙ্কট নিরসনে জাতীয় ঐক্যের আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, আমরা সমগ্র দেশের মানুষকে সঙ্গে নিয়ে গণতন্ত্র ও খালেদা জিয়াকে মুক্ত করার জন্য একটি ঐক্যবদ্ধ গণআন্দোলন গড়ে তুলব। যে সরকার জগদ্দল পাথরের মত বসে আছে তাদেরকে সরিয়ে ও পরাজিত করার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি বলেন, যতদিন পর্যন্ত ঐক্য প্রতিষ্ঠা না হয়, যতদিন পর্যন্ত এই সরকারের পতন না হয় ততদিন আমাদের এই আন্দোলন চালিয়ে যেতে হবে।

মির্জা ফখরুল বলেন, বিচার বিভাগ থেকে শুরু করে সংসদ পর্যন্ত সর্বত্র দলীয়করণ করা হয়েছে। তাই আজকের এ দিনে যখন আমরা শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করছি তখন আমাদের বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া, যিনি চিরকাল গণতন্ত্রের সংগ্রাম করছেন, লড়াই করছেন, তাকে একটি মিথ্যা মামলায় কারাগারে দিনযাপন করতে হচ্ছে। তাই অত্যন্ত দুঃখ ও কষ্ট নিয়ে দিনটি পালন করছি।

এ সময় মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, বরকত উল্লাহ বুলু, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ইনাম আহমদ চৌধুরী, আবদুস সালাম, জয়নুল আবদীন ফারুক, হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাাদক ফজলুল হক মিলন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ।

শীর্ষ সংবাদ:
দেশের সর্বনাশ করতেই বিএনপির লবিষ্ট নিয়োগ : সংসদে প্রধানমন্ত্রী         ৪৪তম বিসিএসের আবেদন ২ মার্চ পর্যন্ত         জমি অধিগ্রহণে আমার লাভবান হওয়ার খবর উদ্দেশ্যপ্রণোদিত : শিক্ষামন্ত্রী         জানুয়ারিতে ‘অস্বাস্থ্যকর বায়ু’ ছিল ঢাকায়         করোনায় আরও ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৫৮০৭         গাইবান্ধায় ইভিএম এর মাধ্যমে গ্রহণযোগ্য নির্বাচন হবে ॥ কবিতা খানম         এস কে সিনহার বিরুদ্ধে প্রতিবেদন ৩ এপ্রিল         শেরপুরের বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক তালাপতুফ হোসেন মঞ্জু আর নেই         সমালোচনা বন্ধ করতে হলে মার্শাল ল দিতে হবে ॥ সিইসি         সার্চ কমিটিতে থাকবেন নারী         ৫ বছরে ২২৮ এনজিওর নিবন্ধন বাতিল         রাজশাহীতে করোনায় নারীর মৃত্যু ॥ শনাক্তের হার ৬০.৩৯ ভাগ         এক রেখায় দৃশ্যমান হলো স্বপ্নের মেট্রোরেল         ইসি গঠন আইন পাস         দক্ষ জনবলের অভাবে এনআইডিতে ভুল-ভ্রান্তি ॥ আইনমন্ত্রী         ইউক্রেনে সেনা সদস্যের গুলিতে পাঁচজন নিহত         অসংখ্য স্প্লিন্টার দেহে নিয়ে বেঁচে আছেন আব্দুল্লাহ সরদার         হবিগঞ্জে বৈদ্যের বাজার ট্র্যাজেডির ১৭ বছর         ‘সংস্কৃতি চর্চার মাধ্যমে মানুষের হৃদয়ে পৌঁছানো যায়’