বুধবার ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শহীদ মিনারের আশপাশের সব রাস্তা বন্ধ

স্টাফ রিপোর্টার ॥ আজ শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারসহ আশপাশের রাস্তা মঙ্গলবার সন্ধ্যা ছয়টা থেকেই বন্ধ করে দেয়া হয়েছে। রাস্তা বন্ধ থাকবে আজ দুপুর দুইটা পর্যন্ত। এ ছাড়া কেন্দ্রীয় শহীদ মিনারের অদূরে ঢাকা কেন্দ্রীয় কারাগারে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া বন্দী থাকায় কারাগারের আশপাশের সব রাস্তায় যানবাহন চলাচল বন্ধ থাকছে। কেন্দ্রীয় কারাগারের চারদিকে প্রায় আধা কিলোমিটার এলাকাজুড়ে অলিখিত ১৪৪ ধারা জারি করা হয়েছে। খালেদা জিয়ার নিরাপত্তা নিশ্চিত করতে এবং অনাকাক্সিক্ষত পরিস্থিতি এড়াতেই এমন কড়াকড়ি আরোপ করা হয়েছে। কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিতে এসে বিএনপি নেতাকর্মীরা যাতে অনাকাক্সিক্ষত কোন পরিস্থিতির সৃষ্টি করতে না পারে, এ জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, বিরোধী দলীয় নেত্রীসহ দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তি কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের শ্রদ্ধা জানাবেন। এ জন্য কেন্দ্রীয় শহীদ মিনারসহ আশপাশের এলাকায় থাকছে কঠোর নিরাপত্তা। প্রতিটি পয়েন্টে চেকপোস্ট আর উঁচু ভবনের ছাদে বসানো হয়েছে ওয়াচ টাওয়ার। প্রস্তুত থাকছে র‌্যাবের হেলিকপ্টারসহ আধুনিক সব অস্ত্রশস্ত্র ও বিশেষায়িত সব টিম। বম্ব ডিসপোজাল ইউনিট ও র‌্যাবের ডগ স্কোয়াড দিয়ে পুরো এলাকায় তল্লাশি অভিযান চালানো হয়েছে। র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ ও ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া শহীদ মিনার এলাকার নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করেন। ডাইভারশন ব্যবস্থা ॥ ভোর ৫টার পর সাইন্সল্যাব থেকে নিউমার্কেট ক্রসিং, কাঁটাবন ক্রসিং থেকে নীলক্ষেত ক্রসিং এবং ফুলবাড়ীয়া ক্রসিং থেকে চাঁনখারপুল ক্রসিং পর্যন্ত প্রভাত ফেরি অনুষ্ঠিত হবে। এ জন্য এসব রাস্তায় যানবাহন চলাচল বন্ধ থাকবে।

শীর্ষ সংবাদ:
আপনাদের প্রতি অনুরোধ আপনারা বিশৃঙ্খলা করবেন না ॥ পররাষ্ট্রমন্ত্রী         করোনার সেকেন্ড ওয়েভ মোকাবিলায় স্বাস্থ্যবিভাগ প্রস্তুত রয়েছে ॥ স্বাস্থ্যমন্ত্রী         প্রবাসী কল্যাণ ভবনের সামনে সৌদি প্রবাসীদের বিক্ষোভ         করোনা মেট্রোরেলের সবকিছু ওলট-পালট করে দিয়েছে         করোনা আছে এবং সেটা শীতকালে বাড়তে পারে ॥ তথ্যমন্ত্রী         জাহালমের ক্ষতিপূরণের রায় ২৯ সেপ্টেম্বর         করোনার কারণে এবার নোবেল পুরস্কার অনুষ্ঠান স্থগিত         যানবাহন পরীক্ষায় আরও ফিটনেস সেন্টার স্থাপনের নির্দেশ         ওমরাহ পালনে কাবা ঘর খুলে দিচ্ছে সৌদি         বাংলাদেশে বায়োফ্লক পদ্ধতিতে তরুণরা মাছ চাষে আগ্রহী হয়ে উঠছেন         করোনা ॥ ভারতে সুস্থতার হার ৮০ শতাংশ         জাতিসংঘের অধিবেশন : সংহতির ওপর জোর দিলেন মহাসচিব         যেখানে ডেঙ্গু বেশি সেখানে করোনা কম ॥ গবেষণা         যুক্তরাষ্ট্র মৃতের সংখ্যা ২ লাখ ছাড়িয়েছে         করোনা না যেতেই যুক্তরাষ্ট্রে ‘টুইনডেমিক’ আতঙ্ক         আবার জাতিসংঘের ভাষণে করোনাকে ‘চীনা ভাইরাস’ বললেন ট্রাম্প         শুধু মাত্র মুসলিম হওয়ার কারণে হোটেল থেকে তাড়িয়ে দেয়া হল         আমেরিকার ইরানবিরোধী পদক্ষেপ মানবে না ইউরোপ ॥ ম্যাকরন         ইরানের কাছে অস্ত্র বিক্রির ব্যাপারে চীন ও রাশিয়াকে পম্পেও'র হুমকি         আমেরিকার পরবর্তী প্রেসিডেন্ট ইরানের কাছে আত্মসমর্পণ করবে ॥ জাতিসংঘে রুহানি