সোমবার ৩ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যুক্তরাষ্ট্রে স্কুলে এলোপাতাড়ি গুলি ॥ নিহত ২

যুক্তরাষ্ট্রে এক কিশোর কেনটাকি হাই স্কুলে প্রবেশ করে মঙ্গলবার সকালে এলোপাতাড়ি গুলি চালায়। এতে স্কুলের দুই শিক্ষার্থী নিহত ও আরও বেশ কয়েকজন আহত হয়েছে। যুক্তরাষ্ট্রে একের পর এক ঘটে যাওয়া হামলার ক্ষেত্রে এটি সর্বশেষ বন্দুক হামলার ঘটনা। অজ্ঞাতনামা হামলাকারীর বয়স ১৫ বছর। হামলার অভিযোগে সে এখন পুলিশের হেফাজতে রয়েছে। কেনটাকির পশ্চিমাঞ্চলীয় ছোট শহর বেন্টনের মার্শাল কাউন্টি হাই স্কুলে এই হামলা চালানো হয়। খবর এএফপি’র।

কেনটাকির গবর্নর ম্যাট বেভিন জানান, বন্দুকের গুলির আঘাতে একই বয়সী দুই শিক্ষার্থী প্রাণ হারিয়েছে। এছাড়া এই ঘটনায় ১৭ জন আহত হয়েছে। এদের মধ্যে ১২ জন গুলিতে আহত হয়। বেভিন আরও জানান, সন্দেহভাজন হামলাকারীকে আটকের সময় সে বাধা দেয়নি। তার বিরুদ্ধে দুটি হত্যা ও আরও বেশ কয়েকজনকে হত্যা প্রচেষ্টার অভিযোগ আনা হবে।

‘নব্য জিহাদী জনকে’ বিশ্বসন্ত্রাসী ঘোষণা যুক্তরাষ্ট্রের

ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক ইসলামিক স্টেট (আইএস) গ্রুপের ‘নব্য জিহাদী জন’ সিদ্ধার্থ ধরকে এক বিশ্বসন্ত্রাসী বলে ঘোষণা করেছে যুক্তরাষ্ট্র। পররাষ্ট্র দফতর মঙ্গলবার বেলজিয়াম ও মরক্কোর নাগরিক আবদেল লতিফ গাইনির সঙ্গে ধরকে বিশ্বসন্ত্রাসী বলে চিহ্নিত করে। খবর ইন্ডিয়ান এক্সপ্রেস অনলাইনের।

ব্রিটিশ নাগরিক সিদ্ধার্থ ধর ইসলামে ধর্মান্তরিত এবং তার বর্তমান নাম আবু রুমেশাহ।

শীর্ষ সংবাদ:
শেখ রাসেল দিবস আজ, পালিত হবে জাতীয়ভাবে         কুমিল্লার ঘটনায় জড়িতদের শীঘ্রই গ্রেফতার করা হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         যারা সাম্প্রদায়িক রাজনীতি করে তারাই কুমিল্লার ঘটনা ঘটিয়েছে ॥ তথ্যমন্ত্রী         রাঙ্গামাটিতে নৌকার চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা         শিক্ষার্থীদের পদচারণায় মুখর ঢাবি ক্যাম্পাস         অবশেষে সেই ‘আস্তিনের সাপ’ গ্রেফতার ॥ জামিন নাকচ         চট্টগ্রামে বাসায় বিস্ফোরণ, দেয়াল ভেঙ্গে নিহত ১         বিএনপি সাম্প্রদায়িক অপশক্তির নাম্বার ওয়ান পৃষ্ঠপোষক         রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         গ্লোব-জনকণ্ঠ শিল্প পরিবারের বিপুল অর্থ লোপাটকারী সেই তোফায়েল আহমদ গ্রেফতার ॥ জামিন নামঞ্জুর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         পিইসি ও ইবতেদায়ি পরীক্ষা হচ্ছে না         প্লাস্টিক ম্যানেজমেন্ট প্ল্যান চূড়ান্ত         জলবায়ু ইস্যুতে লক্ষ্য অর্জনে ইইউকে পাশে চায় বাংলাদেশ         আগামী ২১ অক্টোবর থেকে সাত কলেজের ক্লাস শুরু         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         এবার হচ্ছে না লালন মেলা         বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়েছেন ২৫০ পর্যটক