মঙ্গলবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আল-আমিনের বোলিং এ্যাকশন বৈধ

স্পোর্টস রিপোর্টার ॥ বিপিএলে আল-আমিনের বোলিংয়ে ত্রুটি ধরা পড়েছিল। বোলিং এ্যাকশন শুধরে নিয়েছেন তিনি। বোলিং এ্যাকশন এখন বৈধও হয়ে গেছে। বিসিবি থেকেই বৈধতা দেয়া হয়েছে।

বোলিং এ্যাকশন রিভিউ কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস এ নিয়ে বৃহস্পতিবার বলেছেন, ‘গত ২৮ দিন আল-আমিন কোচ সালাউদ্দিন ও বিকেএসপির একজন কোচের সঙ্গে সে কাজ করেছে। এরপর গত বৃহস্পতিবার সে আমাদের এখানে পরীক্ষা দিয়েছে। পরীক্ষা দেয়ার পর আমরা তার ভিডিও পর্যালোচনা করেছি। সেখানে তার ১৫ ডিগ্রী যে এ্যাঙ্গেলে বোলিং করার কথা তার চেয়ে অনেক কম আছে। সে অনেক উন্নতি করেছে। বোঝা যাচ্ছে সে ভালই কাজ করেছে। সামনে যে লীগ আছে সেটার সঙ্গে প্রিমিয়ার লীগও সে খেলতে পারবে।’ আল-আমিনের জন্য দিক নির্দেশনাও দিয়েছেন জালাল ইউনুস। বলেছেন, ‘তাকে বলা হয়েছে দুই বছরের মধ্যে দুইবার যদি রিপোর্টেড হয় তাহলে একবছর খেলার সুযোগ থাকবে না। সে ভাল করেই জানে। সে নিশ্চিত করেছে ভবিষ্যতে আর সমস্যা হবে না। সে স্বীকার করেছিল তার দুই একটা ডেলিভারিতে সমস্যা ছিল। সেগুলো সে কাটিয়ে উঠেছে। আমার মনে হয় না ভবিষ্যতে এ ব্যাপারে কোন সমস্যা পড়তে হবে আল-আমিনকে।’ বিপিএলের সর্বশেষ আসরে একটি ডেলিভারির কারণে অভিযুক্ত হন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পেসার আল-আমিন। বিপিএল শেষে ভিডিও বিশ্লেষণের মাধ্যমে রিভিউ কমিটি নিশ্চিত হন যে তার বেশ কয়েকটি ডেলিভারিই ছিল ত্রুটিপূর্ণ। অভিযুক্ত হওয়ার পর কুমিল্লা ভিক্টোরিয়ান্স কোচ মোহাম্মদ সালাউদ্দিনের কাছে বোলিং শোধরাতে কাজ করেন আল-আমিন। পরে গত ৭ জানুয়ারি মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে বোলিং এ্যাকশনের পরীক্ষা দেন। এখন চলমান বাংলাদেশ ক্রিকেট লীগে (বিসিএল) এবং ৫ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া ঢাকা প্রিমিয়ার লীগ ক্রিকেটেও অংশ নিতে পারবেন ২৮ বছর বয়সী এই ডানহাতি পেসার। এর আগে ২০১৪ সালের সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজ সফরের প্রথম টেস্টে আল-আমিনের বোলিং এ্যাকশন নিয়ে অভিযোগ উঠেছিল। পরে ওই বছরের নবেম্বরে চেন্নাইয়ে বোলিং এ্যাকশনের পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ফেরেন আন্তর্জাতিক ক্রিকেটে। আবারও আল-আমিন উত্তীর্ণ হয়েছেন।

শীর্ষ সংবাদ:
ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         চিত্রনায়ক ইমন র‍্যাব সদর দফতরে         ‘ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি’         প্রধানমন্ত্রীর সাথে দেখা করতে চাইলেন মাহিয়া মাহি         করোনা : ২৪ ঘন্টায় মৃত্যু ৫, শনাক্ত ২৯১         বাংলাদেশের সাথে বহুমুখী ‘কানেকটিভিটি’ বাড়াতে চাই         শ্যাডো ইকোনমিক সেক্রেটারি হলেন টিউলিপ সিদ্দিক         ‘বেগম রোকেয়া পদক ২০২১’ পাচ্ছেন পাঁচ বিশিষ্ট নারী         চট্টগ্রামে নালায় পড়ে শিশু নিখোঁজ         ওমিক্রন ॥ যুক্তরাষ্ট্রের ১৬ অঙ্গরাজ্যে শনাক্ত         ডা. মুরাদ পদত্যাগপত্রেও ভুল লিখলেন         চরফ্যাশনে দুই দিনেও উদ্ধার হয়নি ডুবে যাওয়া ট্রলাসহ ২০ জেলে         জবির তিন ইউনিটের মেধাতালিকা প্রকাশ         ডেঙ্গু : আরও ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১১৯         টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল পুনরায় শুরু         ইয়েমেনের মারিব প্রদেশে ২৫ হুতি যোদ্ধা নিহত         আড়াইহাজারে গ্যাসের আগুনে দগ্ধ গৃহকর্তার মৃত্যু         খুলনায় বীর মুক্তিযোদ্ধার বাড়িতে ডাকাতি ॥ মামলা দয়ের         প্রধানমন্ত্রীর নেতৃত্বে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে দেশ ॥ লিটন